২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জয় দিয়েই প্রথম পর্ব শেষ বসুন্ধরা কিংসের

বসুন্ধরা ৩ : ০ চট্টগ্রাম (বখতিয়ার, কলিনড্রেস মার্কোস
-

নীলফামারীর মাটি যেন বসুন্ধরার ঘাঁটি। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলে গতকাল বৃহস্পতিবার নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনী লিমিটেডের বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে বসুন্ধরা কিংস। এ নিয়ে নীলফামারীর মাটিতে অনুষ্ঠিত সাতটি ম্যাচেই জয় পেল বসুন্ধরা কিংস। একের পর এক জয়ে এ অঞ্চলের ফুটবলপ্রেমীদের মনে ধারণা জেগেছে নীলফামারীর মাটি যেন বসুন্ধরা কিংসকে মানিয়ে নিয়েছে। ১২ খেলায় ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে প্রথম পর্ব শেষ করল তারা। সমান ম্যাচে চট্টগ্রাম আবাহনীর পয়েন্ট ১৪।
প্রথমার্ধের ইনজুরি টাইমে দুর্দান্ত একটি গোল পেয়ে যায় বসুন্ধরা কিংস। চট্টগ্রাম আবাহনীর গোলবারের সামনের জটলা থেকে ডি-বক্সের সামনে থাকা কিরগিজ ফুটবলার বখতিয়ার বল পেয়ে সোজা পাঠান আবাহনীর জালে। ১-০ গোলে শেষ হয় প্রথমার্ধের খেলা। ইনজুরির কারণে ৩৮ মিনিটে চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক মো: নেহালকে মাঠ ছাড়তে হয়। তার স্থলে উঠেন অপর গোল রক্ষক রাসেল মাহমুদ লিটন। প্রথমার্ধের বেশির ভাগ সময় বল ছিল বসুন্ধরার নিয়ন্ত্রণে। এই সময় বেশ কয়েকটি সুযোগেও মিস করেন তারা।
দ্বিতীয়ার্ধ খেলা শুরুর পর থেকেই সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে চট্টগ্রাম আবাহনী। আক্রমনত্বক খেলেও সমতায় ফিরা তো দূরে থাক উল্টো আরো দু’টি গোল হজম করতে হয়েছে চট্টগ্রাম আবাহনীকে। ৭৮ মিনিটে ব্রাজিলিয়ার খেলোয়াড় মার্কোস ভেনিকার্ডের পাস থেকে বল পেয়ে কোস্টারিকার ফুটবলার কলিনড্রেস আবাহনীর জালে বল পাঠিয়ে ২-০ গোলে ব্যবধান বাড়িয়ে দেয় বসুন্ধরা কিংস। এরপর ৬ মিনিটের ব্যবধানে আরো একটি গোল দিয়ে চমক সৃষ্টি করেন বসুন্ধরা। ৮৪ মিনিটে আবাহনীর গোলবারের বাম পাশ থেকে ইমন মাহমুদ বল পাঠান গোলবারের ডান দিকে থাকা ব্রাজিলিয়ার খেলোয়াড় মার্কোস ভেনিকার্ডের কাছে। মার্কোস সেখান থেকে বল ড্রিবলিং করে আবাহনীর জালে পাঠিয়ে ৩-০ গোলে ব্যবধান নিয়ে যায়।
দ্বিতীয়ার্ধে ২ থেকে ৩টি গোল মিস করে মাঠ থেকে বিদায় নিতে হয় চট্টগ্রাম আবাহনীকে।
খেলা শেষে চট্টগ্রাম আবাহনী লিমিটেডের টিম ম্যানেজার আরমান আজিজ জানান, প্রথমার্ধে গোল রক্ষকের ইনজুরি ও সম্ভাবনাময় কয়েকটি গোল মিস করায় তাদের হার হয়েছে।
খেলা শেষে র্যাফল ড্র অনুষ্ঠিত হয়। র্যাফল ড্রর প্রথম পুরস্কার ছিল একটি মোটরসাইকেল। র্যাফল ড্রর কারণে স্টেডিয়ামে দর্শক একটু বেশি ছিল।
সেনাবাহিনী চ্যাম্পিয়ন
গতকাল ‘আন্তঃবাহিনী অ্যাথলেটিক্স প্রতিযোগিতা ঢাকাস্থ বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে সমাপ্ত হয়েছে।
ওই প্রতিযোগিতার ২২টি ইভেন্টে বাংলাদেশ সেনাবাহিনী ১৫টি স্বর্ণ, ১৪টি রৌপ্য ও ৯টি ব্রোঞ্জসহ মোট ৩৮ টি পদক পেয়ে চ্যাম্পিয়ন এবং বাংলাদেশ নৌবাহিনী ৬টি স্বর্ণ, ৯টি রৌপ্য ও ৬টি ব্রোঞ্জসহ মোট ২১টি পদক অর্জন করে রানারআপ হয়। বিমান বাহিনী ১টি স্বর্ণ, ও ৬ টি ব্রোঞ্জসহ ৭টি পদক পেয়ে তৃতীয় স্থান অর্জন করে।
বিজয়ীদের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর রিয়ার অ্যাডমিরাল এম খালেদ ইকবাল পুরস্কার বিতরণের মাধ্যমে প্রতিযোগিতার আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করেন।
নৌবাহিনীর মাহফুজুর রহমান হাইজাম্পে ২.১২ মিটার উচ্চতা অতিক্রম করে নতুন জাতীয় রেকর্ড গড়েন। এ ছাড়া, সেনাবাহিনীর সৈনিক মো: শরিফুল ইসলাম ১০০ মিটার স্প্রিন্ট, ২০০ মিটার স্প্রিন্ট এবং ৪০০ মিটার রিলে ইভেন্টে ০৩ টি স্বর্ণপদক জয় করে শ্রেষ্ঠ অ্যাথলেট বিবেচিত হন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement

সকল