২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সাব্বিরের ১ রানের আক্ষেপ

-

বল হাতে ৩ উইকেট নিয়ে উত্তরা স্পোর্টিং ক্লাবকে অল্প রানে বেঁধে রাখেন সাব্বির হোসেন। পরে ব্যাট হাতেও শাইনপুকুর ক্রিকেট ক্লাবের সেরা পারফরমার। কিন্তু তার শেষটা হলো আক্ষেপে। আউট হয়েছেন ৯৯ রানে! পঞ্চম রাউন্ডে সাব্বিরের অলরাউন্ড নৈপুণ্যে উত্তরাকে ৮ উইকেটে হারায় শাইনপুকুর। আগে ব্যাট করতে নামা উত্তরাকে ১৪৫ রানে গুটিয়ে দিয়ে শাইনপুকুর সেটি পেরিয়ে যায় ১৪৯ বল বাকি থাকতেই।
ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শাইনপুকুরের জয়ের জন্য যখন দরকার ১১ রান, সাব্বিরও তখন সেঞ্চুরি থেকে ১১ রান দূরে। ডান হাতি ব্যাটসম্যান ২৫তম ওভারে জাহাঙ্গীর আলমের দ্বিতীয় ও চতুর্থ বলে হাঁকান দু’টি চার, মাঝের বলে নেন ডাবল। সাব্বিরের সেঞ্চুরি আর শাইনপুকুরের জয়ের মাঝে তখন ১ রানের ব্যবধান। কিন্তু পঞ্চম বলে সাঈদুল ইসলামকে ক্যাচ দিয়ে ৯৯ রানে আউট হন ২২ বছর বয়সী এই ব্যাটসম্যান। পরের ওভারে চার হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন অমিত হাসান।
বিকেএসপির দ্বিতীয় জয়
ডিপিএলের পঞ্চম রাউন্ডে এসে দ্বিতীয় জয় পেয়েছে নবাগত বিকেএসপি। মিরপুরে গতকাল বিকেএসপির ছুড়ে দেয়া ২৬৮ রান তাড়া করতে নেমে ব্রাদার্স ইউনিয়ন থামে ২৬৫ রানে। তাতে ২ রানের রোমাঞ্চিত এক জয় পায় বিকেএসপি। পঞ্চম ম্যাচে বিকেএসপির এটা দ্বিতীয় জয়। আর ব্রাদার্সের তৃতীয় হার। বিকেএসপি ও ব্রাদার্সের সমান ৪ পয়েন্ট। কিন্তু পয়েন্ট টেবিলে ব্রাদার্স ষষ্ঠ স্থানে। আর বিকেএসপি অষ্টম।
টস জিতে বিকেএসপি প্রথমে ব্যাট করতে নেমে ২৫ রান তুলতেই হারায় ৩টি উইকেট। এরপর মিডল অর্ডারে বেশ কয়েকটি কার্যকরী জুটি হয়। তাতে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬৭ রান তুলতে পারে বিকেএসপি। মিডল অর্ডার ব্যাটসম্যানদের মধ্যে শামীম হোসেন ৭১, পারভেজ হোসেন ৫৪ বলে ৩ চার ও ৫ ছক্কায় ৬৯ এবং অধিনায়ক আকবর আলী ৫৬ রান করেন। বল হাতে মোহাম্মদ শরীফ ৩টি, এবাদত হোসেন ২টি উইকেট নেন।
২৬৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৯ রানেই ২ উইকেট হারায় ব্রাদার্স। তৃতীয় উইকেটে ৯৩ রানের জুটি গড়ে ফিরেন জুনায়েদ (৫২)। এরপর যানির ও ইয়াসির আলী (৩৮) ৭৪ রানের জুটি গড়ে দলকে নিয়ে যান ১৯৬ রানে। পঞ্চম উইকেটে যানি ও শরীফুল্লাহ ৫৬ রান তোলেন। কিন্তু দলীয় ২৫২ রানে চিরাগ আউট হন ১২০ বলে ৬ চার ও ২ ছক্কায় ৯৬ রান করে। শেষ দিকে শরীফুল্লাহ ৩৬ বলে ৪২ রানে করলেও দলকে জেতাতে ব্যর্থ হন। মাত্র ২ রানের জন্য হার মানতে হয় তাদের। বিকেএসপির মুকিদুল ৪টি, শামীম দু’টি, নুশাদ ইকবাল একটি উইকেট নেন।

 


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল