২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দুর্দান্ত সূচনা নেদারল্যান্ডসের হ্যাজার্ডের ডাবল

-

উড়ন্ত সূচনা নেদারল্যান্ডসের। পর পর ফুটবলের দুু’টি মেগা আসরের দর্শক ডাচদের আসন্ন ২০২০ সালের ইউরোর দুর্দান্ত সূচনার অসহায় দর্শক বেলারুশ। বৃহস্পতিবার রোটেরডামে অনুষ্ঠিত সি গ্রুপের খেলায় নেদারল্যান্ডসের জার্সিতে অসাধারণ নৈপুণ্যে উদ্ভাসিত সাবেক ম্যানইউ স্ট্রাইকার মেমফিস ডিপে। তার একক আধিপত্যের খেলায় ডাচরা ৪-০ গোলে সফরকারী বেলারুশকে বিধ্বস্ত করেছে। একই দিনে ইউরো বাছাইয়ে বেলজীয়দের শুভসূচনার নেতৃত্ব দেন তারকা অ্যাটাকার এডিন হ্যাজার্ড। আই গ্রুপের ম্যাচে অল ব্লুজ খ্যাত চেলসি তারকার ডাবলেই বেলজিয়াম ৩-১ জিতেছে রাশিয়ার বিপক্ষে।
ব্রাসেলসে অনুষ্ঠিত ‘আই’ গ্রুপে রাশিয়ার বিপক্ষে ম্যাচে শুরুতে বেশ সংগ্রাম করতে হয়েছে বিশ্বকাপের সেমিফাইনালিস্টদের। শেষ পর্যন্ত হ্যাজার্ডের জোড়া গোল স্বস্তির জয় এনে দেয় বেলজিয়ানদের। কিং বডুইন স্টেডিয়ামে ম্যাচের শুরুতে রবার্তো মার্টিনেজের দলকে এগিয়ে দিয়েছিলেন ইউরি টিউলেম্যান। ১৪ মিনিটে তার গোলে স্বাগতিক দল লিড পেলেও দুই মিনিটের মধ্যে রুশ দলকে গোল উপহার দিয়ে সমতায় ফিরিয়ে আনেন বেলজিয়ান গোলরক্ষক থিবুত কোর্তোয়া। রিয়াল মাদ্রিদের এই গোলরক্ষক বল ধরতে গিয়ে ব্যর্থ হলে ফাঁকা জালে সেটি জড়িয়ে দেন সফরকারী উইঙ্গার ডেনিস চেরিশেভ। তবে বিরতিতে যাওয়ার আগেই গোল করে স্বাগতিক শিবিরে স্বস্তি ফিরিয়ে দেন হ্যাজার্ড। ডি বক্সে ইউরি ঝিরকভের ফাউলের কারণে পাওয়া পেনাল্টি থেকে গোল করে বেলজিয়ামকে ফের এগিয়ে দেন তিনি। শেষ বাঁশি বাজার মাত্র দুই মিনিট আগে ফের গোল করে বেলজিয়ামের জয়ের ব্যবধান বাড়িয়ে দেন চেলসির এই প্লেমেকার। একই গ্রুপের আরেক ম্যাচে সাইপ্রাস ৫-০ গোলে সান মেরিনোকে হারিয়ে দেয়। অপর দিকে কাজাখাস্তানের কাছে ‘জি’ গ্রুপের ম্যাচে বদলি হিসেবে মাঠে নেমে চমক দেখিয়েছেন ক্রিস্টো পিয়াটেক। ম্যাচের ৬৮ মিনিটে তার দেয়া গোলেই স্বাগতিক অস্ট্রিয়াকে ১-০ গোলে হারিয়েছে পোল্যান্ড। এসি মিলানের এই ফরোয়ার্ড ইতোমধ্যে সিরি এ লিগে ২৭ ম্যাচে অংশ নিয়ে বনে গেছেন ১৯ গোলের মালিক।
আজারবাইজান চ্যালেঞ্জে প্রথমে পিছিয়ে পড়ার পরও ২-১ গোলে জয়লাভ করেছে বিশ্বকাপের রানারআপ ক্রোয়েশিয়া। ৭৯ মিনিটে তারকা স্ট্রাইকার ক্রামারিকের গোলে ‘ই’ গ্রুপ থেকে স্বস্তির জয় পায় ক্রোয়েশিয়া। গ্রুপে পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে স্লোভাকিয়া। তারা ২-০ গোলে হারিয়েছে হাঙ্গেরিকে।


আরো সংবাদ



premium cement