২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

শেষ ষোলতে চেলসি ও আর্সেনাল

-

ইউরোপা লিগের শেষ ষোলতে জায়গা করে নিয়েছে প্রিমিয়ার লিগের দুই জায়ান্ট ক্লাব চেলসি ও আর্সেনাল। বৃহস্পতিবার অনুষ্ঠিত ইউরোপের দ্বিতীয় শীর্ষ ক্লাব টুর্নামেন্টের ম্যাচে গানাররা ৩-০ গোলের সহজ এক জয় পায় বেট বরিসভের বিপক্ষে। একই দিন ধুঁকতে থাকা মারিজিও সারির শিষ্যরা একই ব্যবধানে জয় লাভ করে মালমোর বিপক্ষে।
বেলারুশে অনুষ্ঠিত প্রথম লেগে ১-০ গোলে হার মানা আর্সেনাল গতকাল নিজেদের মাঠে ছিল বেশ উজ্জীবিত। ম্যাচের তৃতীয় মিনিটেই জাখার ভলকভের আত্মঘাতী গোলের সুবাদে লিড পায় তারা। পিয়েরে আবামেয়াংয়ের নিচু ক্রসের বলটি তার গায়ের ছোঁয়ায় সামান্য গতি পরিবর্তন করে গোলরক্ষক ডেনিস সেরবিটস্কিকে ধোঁকা দিয়ে জালে আশ্রয় নেয়। যে কারণে গোলটি আত্মঘাতী হিসেবে স্বীকৃতি পায়।
উনাই এমেরির দলটি এর পর দুই অর্ধে আরো দুই গোল করে সহজ জয় নিশ্চিত করে। প্রথমার্ধের শেষ ভাগে আর্সেনালের হয়ে গোল করে ব্যবধান বাড়িয়ে দেন সকড্রান মুস্তাফি আর দ্বিতীয়ার্ধের প্রথম ভাগে গানারদের হয়ে গোল করেন সক্রেটিস।
খেলা শেষে এমেরি বিটি স্পোর্টসকে বলেন, ‘আমরা এমন ফলই চেয়েছিলাম। আমরা আমাদের সমর্থকদের জন্যও এখানে ভালো খেলতে চেয়েছিলাম। আমরা আমাদের সেরাটা দিয়ে ফের টুর্নামেন্টে ফিরে এসেছি। দলটি বেশ ভালো খেলেছে।’
এ দিকে সুইডেনে প্রথম লেগে ২-১ গোলে এগিয়ে থাকা চেলসিকে নিজেদের মাঠে এসে গোল পেতে অপেক্ষা করতে হয়েছে বিরতির পর আরো ১০ মিনিট। স্টামফোর্ড ব্রিজে অনুষ্ঠিত গতকালের ম্যাচে ৫৫ মিনিটের সময় রোমাঞ্চকর প্রথম গোলটির দেখা পায় ব্লুুজরা। প্রতি আক্রমণে যাওয়া উইলিয়ানের জোগান থেকে পাওয়া বলকে টোকা দিয়ে গোল করেন অলিভার গেরুড। ম্যাচের ৭৪ মিনিটের সময় ফ্রি কিক থেকে গোল করে দলকে নিরাপদ দূরত্বে পৌঁছে দেন রস বার্কলি। এরপর দ্বিতীয়বারের মতো হলুদ কার্ড দেখে রাসমাস বেংটসন মাঠ ছাড়ার পরমুহূর্তেই চেলসির হয়ে ফের গোল করেন ১৮ বছর বয়সী ক্যালাম হাডসন উডই। ফলে ৩-০ গোলের জয় পায় স্বাগতিক দল।
বৃহস্পতিবার ইউরোপা লিগের আরেক ম্যাচে কার্লো আনচেলত্তির নেপোলি ২-০ গোলে হারিয়েছে এফসি জুরিখকে। ফলে দুই ম্যাচে ৫-১ গোলে এগিয়ে থেকে শেষ ষোলতে উঠেছে ক্লাবটি। সানসিরোতে সিরিএ লিগের আরেক ক্লাব ইন্টার মিলান ৪-০ গোলে র্যাপিড ভিয়েনাকে হারিয়ে দুই ম্যাচে ৫-০ গোলে এগিয়ে থেকে শেষ ষোল নিশ্চিত করে।


আরো সংবাদ



premium cement
প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি

সকল