২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জুভেন্টাস হেরেই গেল

-

জুভেন্টাসের হয়ে রোনালদো চ্যাম্পিয়ন্স লিগের মিশন কিছুটা হলেও কাল হোঁচট খেয়েছে। শেষ ১৬’র প্রথম লেগের লড়াইয়ে দুরন্ত অ্যাথলেটিকো মাদ্রিদের কাছে ২-০ গোলে হার মানতে হয়েছে ইতালিয়ান জায়ান্টদের।
ওয়ান্ডা মেট্রোপলিটানোর এই ম্যাচের মাধ্যমে রোনালদোর স্প্যানিশ রাজধানীতে ফেরার সুযোগ হয়েছিল। কিন্তু মাদ্রিদে ফেরার স্মৃতি সুখকর হলো না এই পর্তুগিজ সুপারস্টারের। ম্যাচের শেষের দিকে হোসে গিমেনেজ ও দিয়োগো গুডিনের গোলে কোয়ার্টার ফাইনালের পথে নিজেদের দারুণভাবে এগিয়ে নিয়ে গেল অ্যাথলেটিকো।
ম্যাচ শেষে অ্যাথলেটিকো কোচ দিয়েগো সিমিওনে বলেন, ‘আমরা এখনো শেষ আট নিশ্চিত করিনি। আরো একটি ম্যাচ বাকি রয়েছে। আমরা জানি সেই ম্যাচটা মোটেই সহজ নয়।’
এত আক্রমণ সামলাতে জুভেন্টাসকে যেখানে হিমশিম খেতে হয়েছে, বিপরীতে অ্যাথলেটিকো ছিল লক্ষ্যে অবিচল। ম্যাচের ঘণ্টখানেকের মধ্যে সিমিওনে বদলি বেঞ্চ থেকে মাঠে নামান মোরাতা, টমাস লিমার ও অ্যাঞ্জেল কোরেয়াকে। আর বিপজ্জনক এই সিদ্ধান্তেই ফল পায় অ্যাথলেটিকো। তুরিনে ফিরতি ম্যাচে দুই গোলে পিছিয়ে থেকে ম্যাচ শুরু করতে হবে জুভেন্টাসকে, তার সাথে যোগ হয়েছে দিয়েগো কস্তা ও টমাস পারটের নিষেধাজ্ঞা। কালকের ম্যাচে দু’জনেই হলুদ কার্ড পেয়ে পরের ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে অ্যাওয়ে গোলের সুযোগ না নিতে পারার ব্যর্থতা। বিশেষ করে দ্বিতীয়ার্ধে জুভেন্টাসকে একেবারেই ছন্দহীন মনে হয়েছে। গোলের তেমন কোনো সুযোগও তারা সৃষ্টি করতে পারেনি। আলেগ্রি বলেন, ‘এখানে প্রতিপক্ষ আমাদের সুযোগ করে দেবে না। এটা আমাদেরই আদায় করে নিতে হবে। তবে এটা ঠিক, অ্যাথলেটিকো আজ আমাদের খেলতেই দেয়নি।
আগামী ১ জুন এই মাঠেই অনুষ্ঠিত হবে এবারের ফাইনাল। আর সে কারণে অ্যাথলেটিকো চাইবে যেভাবেই হোক স্বাগতিক সমর্থকদের সামনে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলতে। রিয়ালের কাছ থেকে তিন বছরের শিরোপা ছিনিয়ে নেয়ার এর থেকে ভালো সুযোগ আর হতে পারে না।

 


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল