২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

স্টার্লিংয়ে রক্ষা পেল ম্যানচেস্টার সিটি

-

রাহিম স্টার্লিংয়ের শেষ মিনিটের গোলে শালকের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র প্রথম লেগের লড়াইয়ে ৩-২ গোলের নাটকীয় জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার সিটি। ইংলিশ চ্যাম্পিয়নরা শেষ পাঁচ মিনিটে দুই গোল করে শালকের মাঠে এই জয় নিশ্চিত করে।
ভেলটিনস এরিনাতে ম্যাচের ৯০ মিনিটে স্টার্লিং জয়সূচক গোলটি করেন। তার পাঁচ মিনিট আগে বদলি খেলোয়াড় লিওরে সানের দুর্দান্ত ফ্রি-কিকে ম্যাচে সমতা এনেছিল সিটিজেনরা। ম্যাচ শেষে উচ্ছ্বসিত সানে স্থানীয় টেলিভিশনে বলেছেন, ‘আমি সুযোগের অপেক্ষায় ছিলাম। আর এই জায়গা থেকেই শুটটি নিতে চাচ্ছিলাম। এর আগেও আমি এই জায়গা থেকে গোল পেয়েছি, তাই মনের মধ্যে আত্মবিশ্বাস ছিল।’
বিরতির সময় শালকে ২-১ গোলে এগিয়ে ছিল। ভিডিও অ্যাসিসটেন্ট রেফারির সহায়তায় উপহার পাওয়া দু’টি পেনাল্টি থেকে নাবিল বেনটালেব ৩৮ ও ৪৫ মিনিটে দুই গোল করেন। এর আগে সার্জিও আগুয়েরোর ১৮ মিনিটের গোলে এগিয়ে গিয়েছিল সিটি। ৬৮ মিনিটে অবশ্য সিটি ম্যাচের সবচেয়ে কঠিন অবস্থার মধ্যে পড়েছিল। বিতর্কিত প্রথম পেনাল্টির জন্য দায়ী নিকোলাস ওটামেন্ডি দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠের বাইরে চলে গেলে বাকি সময়টা সিটিজেনদের ১০জন নিয়ে খেলতে হয়েছে।
বুন্দেসলিগার রেলিগেশন জোন থেকে মাত্র এক স্থান উপরে থাকা শালকে শেষ চারটি লিগ ম্যাচে জয়বিহীন রয়েছে। তারপরেও প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা দলটিকে পুরো ম্যাচেই চাপের মধ্যে রেখেছিল স্বাগতিক শালকে। প্রথম দিকে নিজেদের অর্ধ থেকে বেরিয়ে আসতে শালকেকে বেশ বেগ পেতে হয়েছে। বিশেষ করে প্রথম ৩০ মিনিট পুরো ম্যাচের আধিপত্যই ছিল সিটির কাছে। কিন্তু নাটকীয়ভাবে শালকে দু’টি পেনাল্টিতে গোল আদায় করে নেওয়ার পরই পুরো ম্যাচের চেহারা পাল্টে যায়। ১৮ মিনিটে শালকে গোলরক্ষক রাফ ফেহারম্যানের বাজে একটি পাস থেকে ডেভিড সিলভা বল পেয়ে যায়। তার বাড়ানো সহজ বলে আগুয়েরো কোনো ভুল করেননি। গত সাতটি ম্যাচে এটি ছিল আর্জেন্টাইন ফরোয়ার্ডের ১০ম গোল। এক গোলে পিছিয়ে থেকে শালকে যেন প্রাণ ফিরে পায়। স্ট্রাইকার মার্ক ইউটাহর শট নিলেও তা পোস্টের অনেক বাইরে দিয়ে চলে যায়। টটেনহ্যামের সাবেক মিডফিল্ডার বেনটালেব পুরো ম্যাচে মধ্যমাঠে ইকে গুনডোগানের সাথে সমান লড়াই করে গেছেন। ৩৮ মিনিটে ড্যানিয়েল কালিগিরির শক্তিশালী শট ওটামেন্ডির হাতে লাগলে ভিএরআর প্রযুক্তির সহায়তায় প্রায় তিন মিনিট পর শালকেকে পেনাল্টি উপহার দেয়া হয়।

 


আরো সংবাদ



premium cement