২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

চ্যাম্পিয়নদের উড়িয়ে দিলো বসুন্ধরা কিংস

বসুন্ধরা কিংস (নাসির, মতিন, কলিনড্রেস)৩ : ০ ঢাকা আবাহনী
-

বসুন্ধরা কিংসের হোম ভেনু নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে ঢাকা আবাহনী লিমিটেডকে ৩-০ গোলে হারিয়ে দুর্দান্ত জয় পেয়েছে বসুন্ধরা কিংস। খেলার শুরু থেকে আক্রমণাত্মক খেলে ফুটবলপ্রেমীদের আনন্দ দিতে থাকেন বসুন্ধরার ফুটবলাররা। প্রথমার্ধে ইনজুরি টাইমে লিড নেয়া স্বাধীনতা কাপ জয়ীরা বিরতির পর আরো দুই গোল করে বড় বাধা অতিক্রম করেছে লিগ শিরোপা জয়ের মিশনে।
বিরতির আগে ইনজুরি টাইমে কলিনড্রেসের ফ্রি কিক থেকে গোল করেন নাসির উদ্দিন চৌধুরী। ৫৯ ওয়ালী ফয়সালকে পরাস্ত করে কোণাকুণি শটে ব্যবধান বাড়ান ইনফর্ম স্ট্রাইকার মতিন মিয়া। ৭১ মিনিটে কিরগিজ ফুটবলার বখতিয়ারের কাছ থেকে বল পেয়ে আগুয়ান গোলরক্ষক সোহেলের মাথার ওপর দিয়ে বল জালে পাঠান কোস্টারিকার কলিনড্রেস। ম্যাচে লিড নেয়ার কথা ছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নদের। হ্যান্ডবলের কারণে পেনাল্টি পায় ঢাকা আবাহনী। কিন্তু নাইজেরিয়ান সানডে চিজুবা মিস করায় হতাশ হয়ে পড়েন আবাহনী সমর্থকেরা। তার শট যায় বাইরে। এর পর থেকে আরো দাপটের সাথে খেলে এই দুর্দান্ত জয় ছিনিয়ে নেয় বসুন্ধরা কিংস।
গতকাল বেলা ৩টায় নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে খেলার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এ সময় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন, জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, জেলা ফুটবল অ্যাসোসিয়েশন সভাপতি আরিফ হোসেন মুন।
উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, আন্তর্জাতিক মানসম্পন্ন শেখ কামাল স্টেডিয়ামের আরো উন্নয়নে বরাদ্দ প্রদান ছাড়াও রাতে যাতে খেলা অনুষ্ঠিত হয় এ জন্য ফ্লাড লাইটেরও ব্যবস্থা করা হবে।
দায়িত্ব পাওয়ার পর রাজধানী ঢাকার বাইরে প্রথম সফর করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।
ম্যাচ শেষে বসুন্ধরার কোচ অস্কার ব্রুচন বলেন, মাঠ ভালো ছিল। আর ফুটবলাররা পুরোপুরি ফিট থাকায় আবাহনীর মতো দলকে হারিয়ে এগিয়ে যাওয়ার সুযোগ হয়েছে। অন্য দিকে আবাহনীর কোচ মারিও লেমস বলেন. আমাদের খেলোয়াড়রা ভালো খেলতে পারেনি। এ হার তাদের জেগে ওঠার জন্য বার্তা।
রেফারি হিসেবে ম্যাচ পরিচালনা করেন নীলফামারীর সন্তান ভুবন মোহন তরফদার।
দর্শকেরা স্টেডিয়ামে আসতে থাকেন দুপুর ১২টা থেকেই। প্রায় ১৫ হাজার দর্শক উপভোগ করেন বিপিএলের এই ম্যাচটি।

 


আরো সংবাদ



premium cement

সকল