১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

জোড়াতালি দেয়া ট্র্যাকেই জাতীয় অ্যাথলেটিক

-

আজ থেকে বঙ্গবন্ধু স্টেডিয়ামের অ্যাথলেটিকস ট্র্যাকে শুরু হচ্ছে জাতীয় অ্যাথলেটিকস। ছেঁড়াফাটা আর জোড়াতালি দেয়া ট্র্যাকে প্রতিদ্বন্দ্বিতা করবেন সারা দেশের প্রায় ৫০০ অ্যাথলেট। কারো যেন দায়বদ্ধতা নেই বহু ব্যয়ে নির্মিত এই ট্র্যাক নিয়ে। ফেডারেশন বরাবরের মতোই জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) দিকে ইশারা করে। এনএসসি বাহানা খুজে ক্রীড়া মন্ত্রণালয়কে দিয়ে। আর ক্রীড়া মন্ত্রণালয় অর্থ মন্ত্রণালয়ের বরাত দিয়ে চুপ থাকে। কারণ বাজেট বানানো হয় কোটি কোটি। ফলে জীর্ণ ট্র্যাকে অ্যাথলেটদের হাহাকার উপেক্ষা করে আবারো প্রতিযোগিতা শুরু হচ্ছে।
২০০৪ সালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ট্র্যাক বানানোর পর অ্যাথলেটিকসের ভেন্যু হওয়ায় সিনিয়র ও জুনিয়র প্রতিযোগিতা হয় এখানেই। অনুশীলনও হয়। শুধু অ্যাথলেটরা নয়, এই ট্র্যাকে পা পড়ে ফুটবলারদেরও। তাছাড়া বিভিন্ন সময়ে বিভিন্ন অনুষ্ঠান তো আছেই। বলতে গেলে সারা বছরই চাপে থাকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। বছর দুয়েক আগে সংস্কার কাজে হাত দেয়া হয়েছিল। সংস্কার বলতে জায়গায় জায়গায় জোড়াতালি দেয়া হয়। ওই সময় দেখা গেছে স্টেডিয়ামের পরিচ্ছন্ন কর্মীরাও হয়ে উঠেছিলেন টার্ফ বিশেষজ্ঞ। যে কারণে পূর্ণ রূপ পায়নি ট্র্যাকটি। কিন্তু বাজেটে কোনো জীর্ণশীর্ণ রূপ ছিল না।
অ্যাথলেটদের সাথে আলাপকালে জানা যায়, তারাও ভালো ট্র্যাকে প্রতিযোগিতা করতে চান। যারা নিয়মিত অনুশীলন করেন তারা কোনোমতে মানিয়ে নিয়েছেন। জেলা শহর থেকে যারা আসেন তাদের মাঝে থাকে মিশ্র অনুভূতি।
তবে আশার কথা শোনালেন অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব মন্টু। আশাবাদী কণ্ঠে বলেন, ‘আমরা শুনেছি বঙ্গবন্ধু স্টেডিয়াম ঘিরে নতুন করে সংস্কার হবে। সেখানে নতুন ট্র্যাকও থাকবে।’ নতুন ট্র্যাক স্থাপন বিষয়ে জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম জানান, ‘বঙ্গবন্ধু স্টেডিয়ামের ঐতিহ্য বজায় রেখে সংরক্ষণের প্রকল্প হাতে নেয়া হয়েছে, সেটা মন্ত্রণালয়ে আছে। স্টেডিয়াম সংরক্ষণে যা যা করা দরকার সেখানে সব উল্লেখ আছে, অ্যাথলেটিকসের ট্র্যাকও এই প্রকল্পের মধ্যে থাকার কথা।’

 


আরো সংবাদ



premium cement
সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার

সকল