২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

নীলফামারী ভেনুতে এত তোড়জোড়!

-

বাংলাদেশের শীর্ষ ফুটবল লিগে এবারই প্রথম। লিগের উদ্বোধনী অনুষ্ঠানে নেই বাফুফের কোনো শীর্ষ কর্মকর্তা। ১৮ জানুয়ারি এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগের উদ্বোধন হয় বঙ্গবন্ধু স্টেডিয়ামে। অথচ ঢাকা আবাহনী এবং নোফেল স্পোর্টিংয়ের সেই ম্যাচে ছিলেন না বাফুফের কোনো বড় কর্মকর্তা। ফলে বাফুফে সেক্রেটারি আবু নাইম সোহাগ অনুষ্ঠানিক পর্দা উঠান এবারের দেশের সর্বোচ্চ লিগের। সাধারণত এই ধরনের আয়োজনে শীর্ষ কর্মকর্তাদের অনুপস্থিতি কল্পনাও করতে পারে না কেউ। কিন্তু সেটাই হলো এবার।
পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী সব সময়ই উপস্থিত থাকেন লিগে বা টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে। তিনিও সেদিন মাঠে ছিলেন না তার নির্বাচনী এলাকা খুলনায় ব্যস্ত থাকায়। অবশ্য স্বাধীনতা কাপের সময়ও তিনি সময় দিয়েছিলেন সংসদ নির্বাচনে জিততে। ইতোমধ্যে এবারের পেশাদার লিগ তার প্রথম রাউন্ড শেষ করে ফেলেছে। ৬ ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করেছে ১২ দল। এখন দ্বিতীয় রাউন্ডে এসে নড়েচড়ে বসেছেন বাফুফের দায়িত্বশীলেরা। তা নীলফামারী ভেনুকে ঘিরে। আগামীকাল উত্তরাঞ্চলীয় এই শহরের শেখ কামাল স্টেডিয়ামে বিগ ম্যাচে মুখোমুখি বর্তমান লিগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী ও স্বাধীনতা কাপ জয়ী বসুন্ধরা কিংস। এই ম্যাচ দেখতে নীলফামারী ছুটছেন বাফুফের কর্মকর্তারা। সভাপতি কাজী সালাউদ্দিনসহ অন্যরা যাচ্ছেন সেখানে। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলও যাচ্ছেন পেশাদার লিগের নতুন এই ভেন্যুওতে খেলা দেখতে। বাফুফের কেউ কেউ বলছেন, ধরে নেন এই আবাহনী বসুন্ধরা ম্যাচ দিয়েই লিগের আনুষ্ঠানিক উদ্বোধন।
এবারের লিগের ১০০টি ম্যাচ সরাসরি টেলিভিশনে সম্প্রচারের কথা। তা ১ ফেব্রুয়ারি থেকে। তবে বাফুফে চাচ্ছে আগামীকালের নীলফামারী স্টেডিয়ামের ম্যাচ বাংলাদেশ টেলিভিশনের মাধ্যমে সরাসরি দর্শকদের দেখাতে। একে তো আবাহনী ও বসুন্ধরার বিগ ম্যাচ। তার ওপর এই প্রথম বিপিএল খেলা হচ্ছে নীলফামারীতে। তাই ম্যাচটিকে ঘিরে ব্যাপক আয়োজন। গ্যালারির টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা। টিকিটের ব্যাপক চাহিদা। আশপাশের জেলার লোকজনও ম্যাচটি দেখতে আসছে, যা বাফুফে কর্মকর্তাদেরও ব্যাপক আগ্রহ জাগিয়েছে এই জেলায় গিয়ে খেলা দেখতে। যদিও বাফুফে সদস্য জাকির হোসেন ময়মনসিংহ স্টেডিয়ামে গিয়ে সাইফ স্পোর্টিং ও রহমতগঞ্জ ম্যাচের উদ্বোধন করেছেন বলে জানান বাফুফে সেক্রেটারি।
নীলফামারী স্টেডিয়াম প্রিমিয়ারে নবাগত বসুন্ধরা কিংসের হোম ভেন্যু। এই মাঠে দলটি ফেডারেশন কাপের আগে প্রীতি ম্যাচ খেলেছিল মালদ্বীপের নিউ রেডিয়েন্টের বিপক্ষে। প্রচুর দর্শক হয়েছিল তখন। এর আগে বাংলাদেশ ও শ্রীলংকার ফিফা প্রীতি ম্যাচেরও ভেনু ছিল এই শেখ কামাল স্টেডিয়াম। তখন গ্যালারিতে জায়গা দেয়া যায়নি দর্শকদের। তাই সবার প্রত্যাশা বাংলাদেশ প্রিমিয়ার লিগের এই ভেনু এবার দর্শক পাবে। ২৪ তারিখে আরেক ভেনু নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামের পেশাদার লিগের ভেনু হিসেবে অভিষেক হবে সাইফ স্পোর্টিং ও বিজেএমসির ম্যাচ দিয়ে।
উল্লেখ্য, নোয়াখালী এবার নোফেল ও বিজেএমসির হোম ভেন্যু। নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর স্পোর্টিং ক্লাব সংক্ষেপে নোফেল এই স্টেডিয়ামে তাদের প্রথম হোম ম্যাচ খেলবে ৪ ফেব্রুয়ারি মুক্তিযোদ্ধার বিপক্ষে।
বাফুফের একটি পক্ষ বলছে যেহেতু নীলফামারীতে প্রচুর দর্শক হবে তাই এই সাক্ষী হতেই বাফুফে কর্মকর্তাদের এত আগ্রহ এই জেলা শহরে গিয়ে খেলা দেখাটা। তাছাড়া যেহেতু ক্রীড়া প্রতিমন্ত্রীও যাবেন তাই বাফুফে কর্মকর্তারা সেখানে না গেলে কেমন হয়। বাফুফে দায়িত্বশীলরা বর্তমান ক্রীড়া প্রতিমন্ত্রীকে ফুটবলের জন্য সহানুভূতিশীল মনে করছেন। জাহিদ আহসান রাসেল সরাসরি দু’টি ফুটবল ক্লাবের সাথে জড়িত। সব মিলিয়ে নীলফামারী স্টেডিয়ামে এই ব্যক্তিদের উপস্থিতি লিগের বিগ ম্যাচটির আকর্ষণ আরো বাড়িয়ে দেবে। এতে কোনো সন্দেহ নেই।

 


আরো সংবাদ



premium cement
মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি

সকল