২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

প্রথম বিভাগ হকিতেও কমান্ডো বাহিনী

পিডব্লিউডি দিলকুশার শুভ সূচনা
-

শৃঙ্খলা নিশ্চিতের ব্যাপারে বিন্দুমাত্র ছাড় দিতে রাজি নয় বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। মওলানা ভাসানী স্টেডিয়ামে দুই বছর পর গতকাল শুরু হয়েছে প্রথম বিভাগ হকি লিগ। এখানেও ছিল বিমানের কমান্ডো বাহিনী। এর আগে গত ডিসেম্বরে বিজয় দিবস হকির ফাইনালে প্রথমবারের মতো মাঠে ছিল কমান্ডো। বাহফে সভাপতির বরাত দিয়ে প্রতিনিধি রাফিউল হক বলেছিলেন, ‘হকির উন্নতিতে আমরা সবসময়ই কাজ করে যাচ্ছি। এটিকে আরো সুন্দর ও সুষ্ঠুভাবে পরিচালনার জন্য এবং মাঠে শৃঙ্খলা ফিরিয়ে আনতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে কাজ করবে কমান্ডো বাহিনী। আম্পায়ার ও ক্লাব কর্মকর্তারা যাতে অযথা কোনো কর্মকাণ্ডে জড়িয়ে না পড়েন সেদিকেও দৃষ্টি রাখা হবে।’ আর গতকাল বাহফে সেক্রেটারি আব্দুস সাদেক জানালেন, ‘এটি ধারাবাহিক একটি প্রক্রিয়া। মাঠে সবার সহযোগিতা ও সুষ্ঠু আচরণ আশা করছি। প্রিমিয়ারে আমাদের যথেষ্ট বেগ পেতে হয়েছে। আমরা চাই না সেরকম কোনো ঘটনার পুনরাবৃত্তি হোক।’
এ দিকে প্রথম বিভাগ লিগের প্রথম ম্যাচে পিডব্লিউডি ২-১ গোলে শান্তিনগর এসসিকে পরাজিত করে। জয়ী দলের পক্ষে মো: সাজেদ ও পরিমল মার্ডি একটি করে গোল করেন। শান্তিনগরের হয়ে একটি গোল শোধ করেন আকাশ। দিনের দ্বিতীয় ম্যাচে দিলকুশা এসসি ৪-০ গোলে হারায় বাংলাদেশ রেলওয়ে এসসিকে। দিলকুশার পক্ষে বন্ধন দুইটি, রাজন ও লিখন একটি করে গোল করেন।
প্রথম ম্যাচের পর এবং দ্বিতীয় ম্যাচের আগে প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মুহাম্মদ আব্দুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের উপদেষ্টা নাসির উদ্দিন আহমেদ চৌধুরী। বাহফে সাধারণ সম্পাদক আব্দুস সাদেক, যুগ্ম সম্পাদক মাহাবুবুল এহছান রানা, লিগ কমিটির চেয়ারম্যান মতিঝিল জোনের এডিসি এসএম শিবলী নোমান, সম্পাদক মোহাম্মদ ইউসুফ আলী।

 


আরো সংবাদ



premium cement