২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নাটকীয় ম্যাচে রংপুর রাইডার্স জয়ী

-

আগামীকাল অস্ট্রেলিয়া ফিরে যাবেন ডেভিড ওয়ার্নার। তার আগে গতকালের ম্যাচটি ছিল আসরে তার শেষ ম্যাচ। কিন্তু নিজের শেষ ম্যাচটি জয় দিয়ে রাঙাতে পারলেন না অস্ট্রেলিয়ার সাবেক সহ-অধিনায়ক। রংপুর রাইডার্সের কাছে ৪ উইকেটে হেরেছে তার দল সিলেট সিক্সার্স। রংপুর আগের দেখায় সিলেটের কাছে ১৮৮ রানের টার্গেট পেয়ে পরাজিত হয়। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে এবার তার চেয়েও বেশি রানের লক্ষ্য দেয় স্বাগতিকেরা। কিন্তু দুই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানের কল্যাণে ৩ বল হাতে রেখে জিতে যায় রংপুর রাইডার্স। টানা তিন হারের পর বিপিএলে জয়ের দেখা পেল রংপুর রাইডার্স, যার মধ্যে সবশেষটি ছিল সিলেট সিক্সার্সের কাছে। রংপুর ৭ ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে উঠে গেছে তৃতীয় স্থানে। সমান ম্যাচে মাত্র ৪ পয়েন্ট নিয়ে সপ্তম দল সিলেট।
গতকাল টস হেরে ব্যাট করতে নেমে সাব্বির রহমান ও নিকোলাস পুরানের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯৪ রান করে সিলেট। সাব্বির ৫১ বলে করেন ৮৫ রান। আর পুরান ২৭ বলে করেন অপরাজিত ৪৭ রান। তাদের এই ইনিংসে ভর করে ৪ উইকেটে ১৯৪ রান করে সিলেট সিক্সার্স।
শুরুতেই লিটন দাসকে হারায় সিলেট। ৮ বলে ১১ রান করার পর তাকে ফেরান রংপুরের অধিনায়ক মাশরাফি। এরপর সাব্বিরের সাথে যোগ দেন আফিফ হোসেন। তিনিও বোলারদের শাসন করে এক ছক্কা ও ৩টি চারে ১১ বলে ১৯ রান তুলে রান আউটের শিকার হন। সিলেটের অধিনায়ক ডেভিড ওয়র্নারের শেষ ম্যাচে আউট হন ব্যক্তিগত ১৯ রানে। এরপর সাব্বিরের সাথে নিকোলাস পুরান মারমুখী ব্যাটিংয়ে সমৃদ্ধ হতে থাকে সিলেটের স্কোরবোর্ড। সাব্বির-পুরান জুটিতে আসে ৮২ রান। ৬টি ছক্কা ও ৫টি চারে ৮৫ রান করে সাজঘরে ফিরেন সাব্বির। পুরান ৩টি ছক্কা ও ৪টি চারে ৪৭ রানে অপরাজিত থাকেন। রংপুরের হয়ে ৩১ রানে ২ উইকেট নিয়েছেন মাশরাফি। শফিউল ইসলাম নিয়েছেন এক উইকেট।
১৯৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ক্রিস গেইলকে (০) হারায় রংপুর। তাতে অবশ্য দমে যায়নি তারা। অ্যালেক্স হেলসকে নিয়ে রোসো দলকে টেনে নিয়ে যান। দলীয় ৬৩ রানে অলক কাপালির বলে আউট হন হেলস। সমান দু’টি করে ছক্কা ও চারে ২৪ বলে ৩৩ রান করেন তিনি। এরপর রোসোর সাথে যোগ দেন এবি ডি ভিলিয়ার্স। রংপুরের হয়ে প্রথম দিন মাঠে নেমেই মাতিয়ে তোলেন এই প্রোটিয়া ব্যাটসম্যান। ফলে ক্রমেই কমতে থাকে রাইডার্সের আস্কিং রানরেট। এমন অবস্থায় ইনিংসের ১৪তম ওভারে বল হাতে দূত হিসেবে আভির্ভূত হন সিলেটের তাসকিন আহমেদ। ওই ওভারেই ৩৫ বলে ২ ছক্কা ও ৯ চারে ৬১ রান করা রোসো ও ২১ বলে দুই ছক্কা ও এক চারে ৩৪ রান করা ডি ভিলিয়ার্সকে আউট করেন তাসকিন।
জয় পেতে মরিয়া রংপুর তাসকিনের এ ধাক্কা দ্রুতই কাটিয়ে উঠে। মোহাম্মদ মিঠুন (১০ বলে ১৪) ও নাহিদুল ইসলাম (১৬ বলে ১৯) এসে মারমুখী খেলতে থাকলে তাদেরও আউট করেন তাসকিন। এরপর অধিনায়ক মাশরাফিকে নিয়ে বাকি কাজটা সারেন ফরহাদ রেজা। একটি ছক্কা ও ২টি চারে ৬ বলে অপরাজিত ১৮ রান করে দলের জয় নিশ্চিত করেন তিনি। অন্যপ্রান্তে মাশরাফি অপরাজিত থাকেন ৫ রানে। সিলেটের হয়ে ৪২ রানে ৪ উইকেট নেন তাসকিন।

 


আরো সংবাদ



premium cement
সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত

সকল