২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফেরার ইঙ্গিত দিলেন কি সাব্বির

-

ধারাবাহিকতা ছাড়া ক্রিকেটে তার প্রতিভা নিয়ে কোনো প্রশ্ন নেই। ক্রিকেটীয় অভিধানের সব শট তার রপ্ত। তারপরও বিপিএলে গত ছয়টি ম্যাচে ভালো শুরুর পরেও ইনিংস লম্বা করতে পারেননি সিলেট সিক্সার্স তারকা সাব্বির রহমান। অবশেষে সিলেট পর্বে নিজেদের সপ্তম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে এক বিস্ফোরক ইনিংস খেলে নতুনভাবে ফেরার ইঙ্গিত দিলেন রাজশাহীর এই ক্রিকেটার। ৬ ছক্কা আর ৫ বাউন্ডারিতে ৫১ বলে ৮৫ রানের ইনিংসটি নিছকই সংখ্যা নয়। বরং মনের কোণে লুকিয়ে থাকা আক্ষেপের বহিঃপ্রকাশ। যেটি জাতীয় দলে জায়গা করে নেয়ার হাতছানিও বটে।
বিপিএলের চলতি আসরে প্রথম ছয় ইনিংসের তার মোট রান সর্বমোট ৫৬। তবু দল ভরসা রাখছিল এই ওপেনারের প্রতি। গতকাল সেই ভরসার প্রতিদান দিলেন সাব্বির। সিলেট পর্বে নিজেদের শেষ ম্যাচে রংপুর রাইডাসের্র বিপক্ষে ব্যাট করতে নেমে বিস্ফোরক ইনিংস খেলেন তিনি। দল জয়ী না হলেও চ্যালেঞ্জিং স্কোর গড়ে দলকে জয়ে আশাবাদী করে তুলেছিলেন।
একটা সময় ছন্দময় ব্যাটিংয়ে বাংলাদেশ ক্রিকেটের বিজ্ঞাপন হয়ে উঠেছিলেন সাব্বির রহমান। কিন্তু হঠাৎ কিছু বিতর্কে গত একটা বছর তার ক্রিকেট ক্যারিয়ার এলোমেলো হয়ে যায়। মাশুল হিসেবে গুনতে হয় আন্তর্জাতিক ক্রিকেট থেকে ছয় মাসের নির্বাসন। আর কিছু দিন পর শেষ হবে তার নিষেধাজ্ঞা। নতুন বছরে জীবনের অন্ধকার অধ্যায়গুলোকে পেছনে ফেলে নতুনভাবে ফিরতে তাই সেরা সুযোগ হিসেবে নেন বিপিএলকে। দেশের জার্সি গায়ে জড়াতে নিজেকে প্রমাণ করতে হবে মাঠের পারফরম্যান্স দিয়ে। শুরুর পথচলায় বাধ সাধে তার পছন্দের উইলোটি। হার্ড হিটার তকমা পাওয়া সাব্বিরের রান ছিল যথাক্রমে ৭, ০, ১২, ৬, ২০, ১১। সাব্বিরকে তবুুও সব ম্যাচে খেলিয়েছে সিলেট ফ্র্যাঞ্চাইজি। সপ্তম ম্যাচে এসে জানান দিলেন, তিনি ফুরিয়ে যাননি।
গতকাল রংপুরের বিপক্ষে পঞ্চম বলে রাইডার্স অধিনায়ক মাশরাফিকে দারুণ পুল শটে মারেন নিজের ইনিংসের প্রথম বাউন্ডারি। পরের ওভারে শফিউল ইসলামের বল সীমানায় পাঠান স্কুপ শটে। হাফসেঞ্চুরি করতে কেবল এই দু’টি বাউন্ডারি আসে সাব্বিরের ব্যাট থেকে। বাকি সব হাঁকিয়েছেন শুধু ছক্কা। ইনিংসের ১২তম ওভারে মাত্র ৩৪ বলে তুলে নেন টি-২০ ক্যারিয়ারের ১৩তম অর্ধশতক। ফিফটি ছোঁয়ার ওভারে ফরহাদ রেজার ডেলিভারিতে ২ বার, নাহিদুল ইসলাম ও সোহাগ গাজীর ডেলিভারিতে একবার করে সীমানা ছাড়া করেন সাব্বির। এরপর ১৪তম ওভারে গেইলের বলকে আরো একবার সীমানা ছাড়া করেন। পরে ১৭ এবং ১৮তম ওভারে সঙ্গী পুরানকে নিয়ে সিলেটের স্কোর কার্ডে যোগ করেন আরো ৩৫ রান। পরের ওভারে গেইলকে পিটিয়ে একাই তুলে নেন ১৪ রান।
এর মাঝেই তার ব্যাটে ২০১৯ বিপিএলের প্রথম সেঞ্চুরির স্বপ্ন দেখতে শুরু করে সিলেট স্টেডিয়াম। কিন্তু পূরণ হয়নি সেই স্বপ্ন। ইনিংসের শেষ ওভারে শফিউলকে লং অনে ছক্কা মারতে গিয়ে রোসোর হাতে ধরা পড়েন। নিজের দিনে সাব্বির একাই এক শ’ সেটা সিলেটের মাটিতে আবারো প্রমাণ করলেন ২৭ বছর বয়সী এই ক্রিকেটার।


আরো সংবাদ



premium cement
‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

সকল