২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

বিসিএলে আশরাফুল রনি ধামাকা

-

ডাবল সেঞ্চুরি থেকে আর ১৭ রান দূরে রনি তালুকদার। তার সাথে সেঞ্চুরি হাঁকিয়ে অপরাজিত রয়েছেন মোহাম্মদ আশরাফুল। এ দুই তারকার সেঞ্চুরিতে বিসিএলের চতুর্থ রাউন্ডে বিসিবি নর্থ জোনের বিপক্ষে প্রথম দিনেই রানের পাহাড় গড়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন।
রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস জিতে ইস্ট জোনকে ব্যাটিংয়ের পাঠায় নর্থ জোন। আগে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ৩৫৪ রান করে প্রথম দিনের খেলা শেষ করেছে ইস্ট জোন। দিন শেষে ২৪১ বলে ১৯ চার ও ৫ ছক্কায় ১৮৩ রানে অপরাজিত রয়েছেন রনি তালুকদার। অন্য দিকে ১৮৬ বলে ১৩টি চারে ১০৭ রানে অপরাজিত রয়েছেন মোহাম্মদ আশরাফুল।
ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খায় ইস্ট জোন। ইমরান আলীর বলে ওপেনার সাদিকুর রহমান খালি হাতে সাজঘরে ফিরেন। এরপর ধাক্কাটা সামাল দিতে উইকেটে থিতু হওয়ার চেষ্টায় থাকেন মুমিনুল ও আরেক ওপেনার রনি তালুকদার। উদ্বোধনীয় ব্যাটসম্যান রনিকে সঙ্গ দিতে পারেননি মুমিনুল (২৬)। এরপর মাহমুদুল হাসান ২৯ রানে সানজামুলের বলে প্যাভিলিয়নে। দলীয় ১১৩ রানের পর রনি তালকুদারের সাথে ইস্ট জোনের হাল ধরেন মোহাম্মদ আশরাফুল। তাদের ইস্পাত কঠিন জুটিতে ভর করে দলীয় সাড়ে তিন শ’ ছাড়ায় ইস্ট জোন।
প্রথম দিনের ৮৯.২ ওভারে সোহাগ গাজীর ওভারের দ্বিতীয় বলে চার মেরে শতক হাঁকান জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। ঘরোয়া প্রথম শ্রেণীর ক্রিকেটে এটা তার বিশতম শতক। সেঞ্চুরি হাঁকাতে ১৮৩ বল খেলেছেন আশরাফুল। যেখানে ১৩টি চারের মার ছিল। তার আগেই সেঞ্চুরির দেখা পান রনি তালুকদার। সোহাগ গাজীর ওভারের শেষ বলে দুই রান নিয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে দশম অর্ধশতক হাঁকান রনি তালুকদার। পরে ১৪৭ বলে সেঞ্চুরি করেন এই ওপেনার।
সেন্ট্রালকে পথ দেখাচ্ছেন তাইবুর
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সেন্ট্রালের মুখোমুখি প্রাইম ব্যাংক সাউথ জোন। প্রথম দিনে গতকাল দাপট দেখাতে পারেনি ওয়ালটন। ৮ উইকেট হারিয়ে প্রথম দিন শেষে তাদের সংগ্রহ ২৩৪ রান। তাইবুর রহমান ৪৩ ও ইয়াসিন আরাফাত ৫ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।
টস হেরে ব্যাটিং করতে নেমে ১৬ রানে হারায় পিনাক ঘোষ (৯) ও আব্দুল মজিদকে (০)। তৃতীয় উইকেটে ৮৬ রানের জুটি গড়েন মার্শাল ও সাদমান। মার্শালকে ৪৪ রানে সাজঘরের পথ দেখান আব্দুর রাজ্জাক। ৬০ রান করা সাদমান আউট হন তুষার ইমরানের থ্রোতে। শুভাগত করেন ২৭। উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকের আলী ১৯ রানে আউট হয়ে হতাশায় ফেলেন। এরপর তাইবুর একাই দলকে টেনে নেন। শেষ বিকেলে প্রতিরোধ গড়ে ৪৩ রানে অপরাজিত থাকেন। তাকে সঙ্গ দেন মোশাররফ হোসেন রুবেল। শেষ বিকেলে মোশাররফ (২১) ও রবিউল (০) আউট হলে ইয়াসিন ৫ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন। সাউথ জোনের হয়ে আল-আমিন ৩ উইকেট এবং ২টি করে উইকেট নেন মেহেদী হাসান ও আব্দুর রাজ্জাক।

 

 


আরো সংবাদ



premium cement
উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সন্দেহে ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল রাজশাহীর পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু দুই ভাইকে পিটিয়ে হত্যা : ৫ ঘণ্টা অবরুদ্ধ ফরিদপুর-খুলনা মহাসড়ক দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু সিদ্ধিরগঞ্জে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকায় লক্ষাধিক মানুষকে সরিয়ে নিলো চীন

সকল