২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ব্যর্থ ইমরুল শঙ্কামুক্ত লিটন

-

দুই ম্যাচেই নির্ভার থেকে খেলার সুযোগ ছিল বাংলাদেশ দলের টপ অর্ডার ব্যাটসম্যান ইমরুল কায়েসের সামনে। কিন্তু দুই ম্যাচেই ব্যর্থ হলেন তিনি। প্রথম ম্যাচে অন্তত ৪ রান করতে পেরেছিলেন, কিন্তু গতকাল দ্বিতীয় ম্যাচে রানের খাতাও খুলতে পারেননি তিনি। প্রথম ম্যাচে ওশেন থমাসের বলে সরাসরি বোল্ড হয়েছিলেন। আর এবার ক্যাচ দিয়েছেন উইকেটের পেছনে। আউট হওয়ার আগে এলোমেলো ব্যাটিংয়ে খেলেছেন মোট ছয়টি বল। তার বিদায়ের পর উইকেটে এসেছিলেন মুশফিকুর রহীম।
ম্যাচের মাত্র নবম বলেই মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশ দলের উদ্বোধনী ব্যাটসম্যান লিটন দাসকে। তবে নিজের উইকেট হারিয়ে নয়, গোড়ালিতে গুরুতর ব্যথা পেয়ে মাঠের বাইরে চলে যেতে হয়েছে তাকে। ক্যারিবীয়ান গতি তারকা ওশেন থমাসের করা ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে দ্রুতগতির ইয়র্কারটি সামাল দিতে পারেননি লিটন। তার করা ফ্লিক শটটি গিয়ে আঘাত হানে সরাসরি লিটনের পায়ের গোড়ালির পাশের অরক্ষিত অংশে। কোনোমতে এক রান নিলেও নন স্ট্রাইক প্রান্তের পপিং ক্রিজ ছুঁয়েই মাটিতে শুয়ে পড়েন লিটন। পায়ের ব্যথায় আর উঠে দাঁড়াতে পারেননি। তাৎক্ষণিকভাবে দলের ফিজিও এসে পর্যবেক্ষণ করে ব্যথা গুরুতর দেখে স্ট্রেচারে করে তাকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। উদ্বোধনী ব্যাটসম্যান লিটন সাজঘরে ফিরে যাওয়ায় উইকেটে আসতে হয় ইমরুল কায়েসকে। মাঠ ছাড়ার আগে ১ চারের মারে ৭ বল থেকে ৫ রান করেছেন লিটন।
এরপর এক্সরের জন্য মিরপুরের ডিজিল্যাবে নিয়ে যাওয়া হয় লিটনকে। তবে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট স্বস্তির খবর জানিয়েছে। হাড়ে কোনো চির ধরা পড়েনি, বড় কোনো বিপদের আশঙ্কা নেই। তিনি মাঠে ফিরে এসেছেন। স্বাভাবিকভাবেই হাঁটতে পারছেন। বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন এক্সরে রিপোর্টে কোনো ফ্র্যাকচার ধরা পড়েনি। আনুষ্ঠানিকভাবে বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানান, ‘হালকা ব্যথা আছে এখনো। প্রায় ১৪৫-১৪৬ কিমি. গতির বল পায়ে লেগেছে। তবে ফ্র্যাকচার হয়নি।’


আরো সংবাদ



premium cement