১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

গেইলকে টপকালেন মুশফিক অপেক্ষা তামিমের

-

সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করেছে স্বাগতিক বাংলাদেশ। এবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ক্যারিবিয়ানদের উড়িয়ে দিয়ে ১-০তে লিড নিয়েছে টাইগারেরা। আজ দ্বিতীয় ওয়ানডে। পরিসংখ্যানে মুখোমুখি লড়াইয়ে উইন্ডিজরা এগিয়ে থাকলেও এই সিরিজে ফেভারিট বাংলাদেশ। টেস্টের পর এবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজটিও জিততে চায়।
প্রথম ওয়ানডেতে ৭০ বলে ৫ বাউন্ডারিতে অপরাজিত ৫৫ করেন রানমেশিন মুশফিকুর রহিম। সে সুবাদে মুশফিক টপকে গেছেন ক্যারিবিয়ান তারকা ওপেনার ক্রিস গেইলকে। দুই দলের মুখোমুখি লড়াইয়ে সর্বোচ্চ রান স্কোরার ছিলেন গেইল। চলতি সিরিজে অনুপস্থিত গেইল ২১ ম্যাচে করেছেন ৬৬১ রান। সেটি পেরিয়ে গেছেন মুশফিক। গেইল থেকে এক ম্যাচ কম খেলে ৬৭০ রান করেছেন তিনি। দলের হয়ে সর্বোচ্চ ৬৭০ এখন মুশফিকের নামের পাশে। উইন্ডিজদের বিপক্ষে ২০ ম্যাচে ৫ ফিফটিতে ৪১.৮৭ গড়ে মুশফিক এখন সর্বোচ্চ স্কোরার। বিপরীতে গেইলের গড় ৩৪.৭৮।
এবার পালা তামিম ইকবালের। আজই সুযোগ রয়েছে গেইলকে
টপকে যাওয়ার। ড্যাশিং এই ওপেনার ২০ ম্যাচে ৩৫.২৭ গড়ে করেছেন ৬৩৫ রান। এই তালিকায় আপাতত তিনে রয়েছেন তামিম। মারলন স্যামুয়েলস ৫৫৮ রান করে আছেন চার নম্বরে। পাঁচে থাকা সাকিব ১৩ ম্যাচে করেছেন ৪৪২ রান। আর ছয়ে থাকা মাহমুদুল্লাহ রিয়াদ ১৫ ম্যাচে করেছেন ৪১৭ রান।
দুই দলের মুখোমুখিতে সর্বোচ্চ দুইবার করে তিন অঙ্কের ঘরে যেতে পেরেছেন বাংলাদেশের ওপেনার এনামুল হক বিজয় এবং তামিম ইকবাল। দুই দলের আর কেউ দুবার সেঞ্চুরি পাননি। ওয়েস্ট ইন্ডিজের শিমরন হেটমেয়ার একটি সেঞ্চুরি করেছেন। সব থেকে বেশিবার পাঁচটি করে ফিফটি পেয়েছেন সাকিব, তামিম, স্যামুয়েলস আর গেইল। এাবর যোগ দিলেন মুশফিক। চারবার করে ফিফটি করেছেন সাবেক তারকা চন্দরপল ও মাহমুদুল্লাহ।
দুই দলের মুখোমুখি সিরিজে সর্বোচ্চ ২৮৭ রান তামিমের দখলে। চলতি বছর তিন ম্যাচের সিরিজে তামিম দু’টি সেঞ্চুরি আর একটি ফিফটিতে ১৪৩.৫০ গড়ে করেন ২৮৭ রান। এই সিরিজে না থাকা দিনেশ রামদিন দ্বিতীয় সর্বোচ্চ ২৭৭ রান করেন। ২০৭ রান নিয়ে তিনে শিমরন হেটমেয়ার আর ২০৪ রান নিয়ে চারে মুশফিক।


আরো সংবাদ



premium cement
নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার

সকল