২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সবুজের গোলে ফাইনালে বসুন্ধরা কিংস

বসুন্ধরা কিংস (সবুজ) ১ : ০ শেখ রাসেল
-

বিগ বাজেটের দল। কাল ময়দানী লড়াইয়েও এগিয়ে তারা। দলে আছে বিশ্বকাপের খেলোয়াড়। যে দলটি মাঠে দর্শক নিয়ে আসছে নিয়মিত। এই দল সেমিফাইনালে বিদায় নেবে তা কী করে হয়। কাল ওয়ালটন ফেডারেশন কাপের দ্বিতীয় সেমিফাইনালে সেই অপ্রত্যাশিত ঘটনা ঘটতে দেয়নি বসুন্ধরা কিংস। নবাগত এই দল কাল ১১৭ মিনিটে বদলি হিসেবে নামা স্ট্রাইকার তৌহিদুল আলম সবুজের গোলে জিতল সেমিফাইনালে। ১-০তে তারা শেখ রাসেলকে হারিয়ে অভিষেকেই জায়গা করে নিয়েছে ফেডারেশন কাপের ফাইনালে। ২৩ নভেম্বর ফাইনালে তাদের প্রতিপক্ষ এই আসরের টানা দুইবারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। কাল ৯০ মিনিট গোলশূন্যতে শেষ হওয়ার পর খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। এই অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে ম্যাচের একমাত্র গোল। কলিনড্রেসের শট সাইড পোস্টে প্রতিহত হওয়ার পর ফিরতি বলে ডান পায়ের টোকায় গোল সবুজের। শুরু থেকে দলের নেতৃত্ব দেয়া সবুজ এখন সাইড বেঞ্চের ফুটবলার। তার বদলে বসুন্ধরা কিংসের অধিনায়ক কোস্টারিকার বিশ্বকাপে খেলা কলিনড্রেস।
বসুন্ধরা কিংসের আক্রমণাত্মক ফুটবলের কাছে কিছুটা রক্ষণাত্মক শেখ রাসেল। তাদের রক্ষণভাগের দৃঢ়তায় তেমন সুবিধা করতে পারছিলেন না বসুন্ধরা কিংসের ফরোয়ার্ড লাইন। এ ক্ষেত্রে বিপক্ষ রক্ষণকর্মীদের ভুলই কেবল বসুন্ধরা কিংসকে লিড এনে দেয়ার উপলক্ষ তৈরি করতে পারত। দুই দফা এই ভুলও করে বসে শেখ রাসেলের ডিফেন্স লাইন। কিন্তু এ থেকে গোল আদায় করতে ব্যর্থ বিগ বাজেটের বসুন্ধরা কিংস। ৯ মিনিটে প্রথমে সুফিল এবং ফিরতি বলে জনি বল জালে ঠেলতে পারেননি। সুফিলের শট গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা এবং জনির শট গোল লাইন থেকে ঠেকান ডিফেন্ডার এলিসন উডুকা। বিশ্বনাথের ভুলেই বলটি পেয়ে একা গোলরক্ষকের সামনে চলে যান সুফিল। ৮৪ মিনিটে ব্যাক পাস দিয়ে গিয়ে ভুল করেন শেখ রাসেলের আরেক ডিফেন্ডার। সেই বলের নিয়ন্ত্রণ নিয়ে বক্সের ঠিক ওপর থেকে ডান পায়ে তীব্র শট নেন বসুন্ধরা কিংসের স্প্যানিশ ডিফেন্ডার জর্জ গতর ব্লাস। বাঁকানো সেই শট সবাইকে হতাশ করে এবং শেখ রাসেলকে হাফ ছেড়ে বাঁচার সুযোগ দিয়ে আঘাত হানে ক্রসবারে।
শেখ রাসেল চার বিদেশী নিয়ে মাঠে নামলেও বসুন্ধরা কিংস একাদশে সুযোগ দিতে সমর্থ হয় শুধু কলিনড্রেস এবং গতর ব্লাসকে। ইনজুরির জন্য মার্কোসকে কাল পায়নি তারা। আর কিরগিজ ডিফেন্ডার বাখতিয়ার নিজ দেশের হয়ে ফিফা প্রীতি খেলেছেন কাল। এই দুজনের অনুপস্থিতি ভোগাচ্ছিল দলকে। এরপরও তেমন সুবিধা করতে পারেনি শেখ রাসেল। ৭ মিনিটে আলী শেরের এবং ৬৭ মিনিটে অ্যালেক্স রাফায়েলের শট বিপক্ষ কিপার জিকো প্রতিহত করা ছাড়া আর কিছুই করতে পারেনি সাইফুল বারী টিটুর দল, যা ম্যাচকে নিয়ে যায় অতিরিক্ত সময়ে। সেমিফাইনাল জয়ের নায়ক সবুজ বলেন, ইনজুরি নিয়েই খেলেছি। গোল পাচ্ছিলাম না। এখন গোল পাওয়ায় খুব ভালো লাগছে।


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল