২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

এক ফেবারিটের বিদায় হচ্ছে আজ

-

এবারের ফুটবল মওসুমের সবচেয়ে ভালো দলগুলোর দু’টি শেখ রাসেল ক্রীড়া চক্র এবং বসুন্ধরা কিংস। উভয়ের রয়েছে আগামী এএফসি কাপে খেলার লাইসেন্স। এবার এখনো লিগ শুরু না হওয়ায় এএফসি কাপে বাংলাদেশের শুধু একটি ক্লাবই খেলার সুযোগ পাচ্ছে। শর্ত, সেই দলের থাকতে হবে এই আসরে খেলার লাইসেন্স এবং তাদের হতে হবে চলমান ফেডারেশনর কাপের শিরোপাজয়ী। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৩ দলের মধ্যে মাত্র চার দলের আছে ওই ছাড়পত্র। এর মধ্যে কোয়ার্টার ফাইনালে বিদায় সাইফ স্পোর্টিংয়ের। আজ স্বপ্নের মৃত্যু ঘটছে আরো একটি দলের। আজ বিকেল ৫টায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফেডারেশন কাপের দ্বিতীয় সেমিফাইনালে যে দল পরাজিত হবে তাদেরই শেষ হয়ে যাবে এএফসি কাপে খেলার সুযোগ। একই সাথে মওসুমের প্রথম ট্রফি জেতাও হবে না তাদের। একটি ফেবারিট দলকে পাবে না আসরের ফাইনাল।
নামের বিচার, কাগুজে শক্তি এবং মাঠের পারফরম্যান্স এই সবের মূল্যায়নে আজ দুই শক্তিধর দলের লড়াই। দেশী-বিদেশী ফুটবলারের বিচারে প্রায় সমান শক্তির একই আর্থিক পৃষ্ঠপোষকের দল শেখ রাসেল এবং বসুন্ধরা কিংস। দুই দলই ফেডারেশর কাপের নকআউট পর্বে এসেছে গ্রুপ সেরা হয়ে। এই ম্যাচের মাধ্যমে দেশী-বিদেশী দুই কোচেরও লড়াই হচ্ছে। শেখ রাসেলের কোচ সাইফুল বারী টিটু। বসুন্ধরার কোচ স্পেনের অস্কার ব্রুজন। বসুন্ধরার বড় আকর্ষণ তাদের কোস্টারিকার বিশ্বকাপে খেলা ফুটবলার ড্যানিয়েল কলিনড্রেস। কোয়ার্টার ফাইনালে তার হ্যাটট্রিকে প্রিমিয়ার ফুটবলে নবাগত বসুন্ধরা কিংস ৫-০তে হারিয়েছিল বিজেএমসিকে।
এই সেমিফাইনাল নিয়ে শেখ রাসেল কোচ সাইফুল বারী টিটুর বক্তব্য, বসুন্ধরার কলিনড্রেস গত ম্যাচে হ্যাটট্রিক করেছেন। বসুন্ধরার ক্ষমতা রয়েছে ম্যাচ নিয়ন্ত্রণের।’ কলিনড্রেস সম্পর্কে আরো জানান, ‘তার বিষয়টি আমাদের মাথায় আছে। তাকে ফ্রি স্পেস দেবো না আমরা।’ তিনি আরো বলেন, ‘যাদের ডিফেন্স ভুল করবে তাদের মূল্য দিতে হবে।’
এ দিকে, শেখ রাসেলকে বেশ সমীহ করছেন বসুন্ধরা কোচ ব্রুজন। তার বক্তব্য, সেমিতে আমরা এমন এক দলের বিপক্ষে খেলছি যারা এখন পর্যন্ত কোনো গোল হজম করেনি। তাই আমাদের জন্য বেশ কঠিন হবে ম্যাচটি। তবে জয়ের ব্যাপারে আশাবাদী। যোগ করেন, ‘শেখ রাসেলের বিপক্ষে আমরা আগেও ম্যাচ খেলেছি। বেশ কঠিন প্রতিপক্ষ তারা, বেশ সংগঠিত। ডিফেন্স লাইনে আছে ধারাবাহিকতা। রয়েছে গোল করার মতো দক্ষ ফরোয়ার্ডও।’ নিজ দলের কলিনড্রেস সম্পর্কে বললেন, গোল করা এবং করানোই তার দায়িত্ব। ম্যাচের পরিস্থিতি বুঝতে পারদর্শী। সে অনুযায়ী কখনো মিডফিল্ডে যায়। কখনো চলে যায় ওপরে। আশা করি এই ম্যাচেও সে ধারাবাহিকতা বজায় রাখবে।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল