২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

উইলোতে উইন্ডিজের সতর্কবার্তা

-

এটা কি অগ্রীম সতর্কবার্তা? হতেই পারে। বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে উইন্ডিজ ব্যাটসম্যানেরা সে বার্তাই দিয়ে রাখল সাকিব-মাহমুদুল্লাহ-মুশফিককে। কাইরান পাওয়েল আর শাই হোপের ছন্দময় ব্যাটিংয়ে ক্যারিবীয়রা জানান দিলো, টাইগার বোলারদের চ্যালেঞ্জ নিতে তৈরি তারা। গতকাল চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে দুই দিনের প্রস্তুতি ম্যাচে ৬ উইকেটে ৩০৩ রানে প্রথম দিনের খেলা শেষ করে সফরকারীরা। ওপেনার কাইরান ৭২ রানে আউট হন এবং ৮৮ রান করে অবসরে যান শাই হোপ। বিসিবি একাদশের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন অফস্পিনার নাঈম হাসান।
টাইগারদের বিপক্ষে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে এসেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২২ নভেম্বর শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। গতকাল টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। ইনিংসের ষষ্ঠ ওভারে অধিনায়ক ক্রেইগ ব্রার্থওয়েটকে (৬) বোল্ড করে সাজঘরের পথ দেখান শফিউল। বিপর্যয় সামাল দিয়ে এরপর দ্বিতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন পাওয়েল আর শাই হোপ। দুইজন মিলে গড়ে তোলেন ১৬৩ রানের পার্টনারশিপ। দলের বাকি ব্যাটসম্যানদের সুযোগ করে দিতে ব্যক্তিগত ৮৮ রানে স্বেচ্ছায় মাঠ ছাড়েন হোপ। এরপর পাওয়েলকে ফিরিয়ে দিয়ে বিসিবি একাদশকে খেলায় ফেরান ফজলে রাব্বি। ফেরার আগে ছয়টি বাউন্ডারি এবং একটি ছয়ে ৭২ রান করেন পাওয়েল।
দুই ওপেনারের বিদায়ের পর জুটি বাঁধেন রস্টন চেজ ও সুনিল অ্যামব্রেস। ১৭ রানে অ্যামব্রেস ও ছয়ে নামা শিমরন হেটমায়ারকেও (২৪) সাজঘরে ফেরান জাতীয় দলে ডাক পাওয়া নাঈম। ওয়েস্ট ইন্ডিজের দলীয় ২৭০ রানে সৌম্য সরকার আউট করেন শেন ডওরিচকে (২৪)। পরের ওভারে রোস্টন চেজকে আউট করেন রুবেল হোসেন। এরপর দিনের বাকি সময়ে আর কোনো বিপর্যয় ঘটতে দেয়নি ওয়েস্ট ইন্ডিজ। ৮৬.৩ ওভারে ৩০৩ রান করলে আলো স্বল্পতার জন্য প্রথম দিনের খেলা সমাপ্ত ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালরা। দিন শেষে ১৮ রানে উইকেটে ছিলেন কেমো পল। তার সাথে ১৪ রানে অপরাজিত আছেন রায়মন রেইফার।
২৬ ওভারে ১০৪ রানে সর্বোচ্চ দুইটি উইকেট নেন নাঈম হাসান। একটি করে উইকেট নেন ফজলে রাব্বি, সৌম্য সরকার, রুবেল ও শফিউল।
সংক্ষিপ্ত স্কোর
ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস : ৮৬.৩ ওভারে ৩০৩/৬
(কাইরান পাওয়েল ৭২, শাই হোপ ৮৮, হেটমায়ার ২৪, ডওরিচ ২৪ ও নাঈম ১০৪/২)

 


আরো সংবাদ



premium cement