২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিসিএলে দল পেলেন না আশরাফুল

-

গত আগস্টে সব ধরনের নিষেধাজ্ঞা কেটে যাওয়ার পরে মোহাম্মদ আশরাফুলের একমাত্র লক্ষ্য ও স্বপ্ন ছিল জাতীয় দলে ফেরা। কিন্তু ফেরার জন্য সবশেষ জাতীয় লিগে আশানুরূপ ভালো করতে পারেননি। যার ফলে জাতীয় দল তো দূরের কথা বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগেও থাকলেন দলছাড়া অর্থাৎ বিসিএলে তাকে নেয়নি কোনো দল।
আশরাফুল গত মওসুমে ইসলামী ব্যাংক ইস্ট জোনে খেললেও এ মওসুমে তাকে দলে নেয়নি। অবশ্য এনসিএলের সবশেষ আসরে বলার মতো কিছু করতে পারেননি আশরাফুল। তা ছাড়া জাতীয় লিগে ঢাকা মেট্রোর হয়ে মোট ৬ ম্যাচের ৯ ইনিংসে তার ব্যাট থেকে এসেছে ২৫৩ রান। যেখানে তার সর্বোচ্চ ইনিংস ছিল ৫৩। দ্বিতীয় সর্বোচ্চ ইনিংসে ছিল ৪৯ রান। এ ছাড়া ব্যাটিংয়ে সাথে বল হাতে ৭টি উইকেট নিয়েছেন তিনি; যে কারণে এবারের বিসিএলে মাঠের বাইরেই কাটাতে হবে আশরাফুলকে। তবে বিসিএলে সুযোগ না পেলেও বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চট্টগ্রাম ভাইকিংসের হয়ে খেলবেন তিনি। ফলে বিপিএলের জন্য নিজেকে প্রস্তুত করছেন আশরাফুল।
২১ নভেম্বর থেকে মাঠে গড়াবে বিসিএলের আসর। এর আগে গত শনিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমবারের মতো হয়ে গেল বিসিএলের প্লেয়ার্স ড্রাফট। জাতীয় ক্রিকেট লিগের সেরা পারফর্মাদের মধ্যে ৮০ জনকে নিয়ে গড়া হয়েছে চার দল। ওয়ালটন সেন্ট্রাল জোন, প্রাইম ব্যাংক সাউথ জোন, ইসলামী ব্যাংক ইস্ট জোন ও বিসিবি নর্থ জোন। এই চার দলে ২০ জন করে খেলোয়াড় ভাগ করে নিয়েছে। সেখানে নাম নেই আশরাফুলের।
একনজরে বিসিএলের দলগুলো
ওয়ালটন সেন্ট্রাল জোন : সাদমান ইসলাম, আবু হায়দার রনি, শুভাগত হোম, তাইবুর রহমান, মোশাররফ হোসেন রুবেল, মার্শাল আইয়ুব, নাজমুল হোসেন শান্ত, রবিউল হক, আবদুল মজিদ, শহীদুল ইসলাম, জাকের আলী, আরাফাত সানী, মোসাদ্দেক হোসেন, সালাউদ্দিন শাকিল, সাইফ হাসান, শরীফউল্লাহ, ইয়াসিন আরাফাত, লিটন দাস, জাবিদ হোসেন ও তাসকিন আহমেদ।
প্রাইম ব্যাংক সাউথ জোন : তুষার ইমরান, এনামুল হক বিজয়, শাহরিয়ার নাফীস, আল-আমিন হোসেন, কাজী নুরুল হাসান, আবদুর রাজ্জাক, শফিউল ইসলাম, রকিবুল হাসান, কামরুল হাসান রাব্বী, আল-আমিন, নাহিদুল ইসলাম, ফজলে মাহমুদ, মেহেদী হাসান, সাজেদুল ইসলাম, মনির হোসেন, সালমান হোসেন, দেলোয়ার, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন ও মেহেদী মারুফ।
ইসলামী ব্যাংক ইস্ট জোন : মোহাম্মদ সাইফউদ্দিন, মুমিনুল হক, খালেদ আহমেদ, আবু জায়েদ রাহী, জাকির হাসান, আফিফ হোসেন, ফরহাদ রেজা, রনি তালুকদার, শামসুর রহমান, ইয়াসির আলী, তাসামুল হক, এনামুল হক জুনিয়র, হাসান মাহমুদ, মাহিদুল ইসলাম অঙ্কন, মাহমুদুল হাসান, সাদিকুর রহমান, ইরফান হোসেন, তাইজুল ইসলাম, নাঈম হাসান ও ইমরুল কায়েস।
বিসিবি নর্থ জোন : জহুরুল ইসলাম অমি, জুনায়েদ সিদ্দীক, ফরহাদ হোসেন, নাঈম ইসলাম, শুভাশিষ রায়, মিজানুর রহমান, সানজামুল ইসলাম, জিয়াউর রহমান, শরীফুল ইসলাম, সাব্বির রহমান, ধীমান ঘোষ, তানভীর হায়দার, সোহাগ গাজী, মোহর শেখ, ইবাদত হোসেন, তানবীর ইসলাম, মুক্তার আলী, আরিফুল হক ও তৌহিদ হৃদয়।

 


আরো সংবাদ



premium cement