২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জয়ের হটসিটে পাকিস্তান

-

তৃতীয় দিনেও দাপট বোলারদের। অপেক্ষাকৃত সমৃদ্ধ বোলিং ইউনিটের পারফরম্যান্সে আবুধাবি টেস্টের হটসিটে পাকিস্তান। সিরিজের প্রথম টেস্ট জিততে তাদের প্রয়োজন আরো ১৩৯ রান। হাতে ১০ উইকেট। গতকাল তারকা পেসার হাসান আলি ও স্পিনার ইয়াসির শাহের দুর্দান্ত বোলিং খেলায় চালকের আসনে বসিয়ে দেয় পাকিস্তানকে। জয়ের জন্য ১৭৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ৩৭-এ তৃতীয় দিনের সমাপ্তি তাদের। ইমাম উল হক ব্যক্তিগত ২৫ ও মোহম্মদ হাফিজ ৮ রানে অপরাজিত থেকে ফেরেন ড্রেসিংরুমে।
তৃতীয় দিন সকালে ব্যাটিংয়ে নিউজিল্যান্ডের চমৎকার সূচনার সাফল্য অটুট রাখায় বাদ সাধেন পাকিস্তানের দুই শীর্ষ বোলার ইয়াসির শাহ ও হাসান আলি। তাদের দুইজনের মিলিত তাণ্ডবে বিধ্বস্ত সফরকারী ব্যাটিংলাইন। মিডলঅর্ডারের ব্যাটসম্যানদের লড়াকু নৈপুণ্যের পরও দলটি পৌঁছে গেছে টেস্ট ফরম্যাটের উদ্বোধনীতে পরাজয় হজমের দ্বারপ্রান্তে। পাঁচটি করে উইকেট শিকার করে ইয়াসির ও হাসান খেলা থেকে ছিটকে দেন কিউইদের।
হেনরি নিকোলাস ও বিজে ওয়াটলিংয়ের অনবদ্য ব্যাটিং সত্ত্বেও নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় ২৪৯ রানে। পঞ্চম উইকেটে তারা দুইজন গড়েন ১১২ রানের অনবদ্য পার্টনারশিপ। চা-বিরতির পর ব্যক্তিগত ৫৫-তে নিকোলাসকে সাজঘরের পথ দেখিয়ে পাকিস্তানকে ব্রেক-থ্রু’ এনে দেন ইয়াসির শাহ। উইকেটে সেট জুটির বিচ্ছেদের ধাক্কা আর সামলে নিতে পারেনি নিউজিল্যান্ড। শেষ ৩৯ রানেই পতন দলটির ৬ উইকেটের। দিনের শুরুতে কেন উইলিয়ামস-রাভালের দ্বিতীয় উইকেটে ৪৬ রানের জুটিতেও ফাটল ধরান পাকিস্তানি স্পিনার ইয়াসির। অন্যপ্রান্ত থেকে তাকে দারুণ সাপোর্ট যোগান হাসান আলি। তাদের দুইজনের তাণ্ডবেই দিশেহারা কিউইরা। দলটির পক্ষে সর্বোচ্চ ৫৯ রান করেন ওয়াটলিং। পাঁচটি বাউন্ডারি হাঁকান ১৪৫ বলের ইনিংসে।
পাকিস্তানের পেসার হাসান আলি ৫ উইকেট নেন ৪৫ রানে। কিউইদের অবশিষ্ট ৫ উইকেট শিকারে ইয়াসিরের ব্যয় ১১০ রান।


আরো সংবাদ



premium cement
অজ্ঞান পার্টির কবলে পড়ে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৬ ব্যক্তি ভর্তি পাঁচবিবিতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু স্পেশাল অলিম্পিকে চ্যাম্পিয়ন বাংলাদেশ, প্রশংসিত দেওয়ানগঞ্জের রবিন সব শিক্ষাপ্রতিষ্ঠান আরো ৭ দিন বন্ধ ঘোষণা থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারো সংঘর্ষ শুরু : থাই সেনাবাহিনী পাঁচবিবিতে মোটরসাইকেল ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল চুয়াডাঙ্গায় ১৪০তম দেশ হিসেবে ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো বার্বাডোস সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে : রিজভী কুষ্টিয়ায় অস্ত্রসহ যুবলীগ নেতা আটক পাকিস্তানে একসাথে ৬ শিশুর জন্ম, সবাই সুস্থ

সকল