২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফের অনিশ্চয়তায় তামিম

-

এশিয়া কাপে ‘চোট’ নামক বিপদ পিছু নিয়েছিল দেশসেরা ওপেনার তামিম ইকবালের। আসর থেকে ছিটকে পড়লে দেশে ফিরতে হয় তাকে। খেলতে পারছেন না ঘরের মাঠে চলমান জিম্বাবুয়ে সিরিজ। চোট কাটিয়ে ফেরার কথা ছিল আসন্ন ওয়েস্ট-ইন্ডিজ সিরিজের শুরু থেকে। কিন্তু ফেরার আগ মুহূর্তে আবার বিপদের মুখে পড়তে হলো এই ওপেনারকে। এবার পাঁজরের ইনজুরিতে আক্রান্ত হন তিনি। বিপদ কোনোভাবেই পিছু ছাড়ছে না। নতুন চোটের কারণে ক্যারিবীয় সিরিজের প্রথম টেস্টে অনিশ্চিত হতে পারেন এই ড্যাশিং ওপেনার।
গত মঙ্গলবার পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে অনুশীলন করতে গিয়ে পাঁজরে টান লাগে তামিমের। এরপর আল্ট্রাসনোগ্রাফি করে ৪৮ ঘণ্টার পর্যবেণে রাখা হয়। ৪৮ ঘণ্টা পর যদি ব্যথা না কমে তাহলে হয়তো প্রথম টেস্টে খেলা হবে না তার। অথচ তামিম আঘাত পাওয়ার কিছু সময় আগেই মিনহাজুল আবেদীন নান্নু সাংবাদিকদের জানিয়ে ছিলেন তামিমের ফেরার কথা। ‘তামিমের সুস্থতা নিয়ে আমরা যথেষ্ট সন্তুষ্ট। দ্রুত আপডেট দেবে আমাদের ফিজিও। সে হিসেবে আমরা পদপে নেবো।’
কিন্তু রাত না পার হতেই অন্য তথ্য দিতে হলো তাকে। ‘আমরা এখন তামিমের পাঁজরের চোটের প্রতিবেদনের জন্য অপো করছি। মনে হয়, প্রথম টেস্টে তামিমের ফেরাটা কঠিন হবে। হয়তো এ কারণে দল ঘোষণাও দু-এক দিন পিছিয়ে যেতে পারে।’ ওয়েস্ট ইন্ডিজের বিপে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ খেলবে টাইগাররা। ২২ নভেম্বর চট্টগ্রামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

 


আরো সংবাদ



premium cement