২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

  এবার বৃষ্টি আইনে হার সালমাদের

-

ওয়েস্ট ইন্ডিজে চলমান মহিলা টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে স্বাগতিকদের কাছে হেরে মিশন শুরু করেছিল বাংলাদেশ জাতীয় মহিলা ক্রিকেট দল। গতকাল ইংল্যান্ডের বিপক্ষেও হারল সালমা খাতুনের দল। তবে এদিন ভাগ্যের কাছে অর্থাৎ বৃষ্টি আইনে ৭ উইকেটে হেরেছে সালমা বাহিনী। গ্রুপ পর্বে বাংলাদেশের ম্যাচ বাকি রয়েছে আরো দু’টি। ১৪ নভেম্বর সালমা-রুমানাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। আর ১৮ নভেম্বর গ্রুপ পর্বেও শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ।
জুনে এশিয়া কাপ জেতার পর আয়ারল্যান্ডকে তাদের মাটিতেই সিরিজ হারায় সালমা খাতুনের দল। জুলাইয়ে নেদারল্যান্ডসে দাপুটে ক্রিকেট খেলে বাছাইপর্বের সব ম্যাচ জিতে অপরাজিত চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের মেয়েরা। বিশ্বকাপের মূল পর্বে খেলতে ও কন্ডিশনের সাথে মানিয়ে নিতে বেশ আগেই ক্যারিবিয় দ্বীপপুঞ্জে পা রেখেছিল টাইগ্রাসরা। প্রত্যাশা ছিল গ্রুপপর্বে ভালো করার। কিন্তু স্বাগতিকদের বিপক্ষে উদ্বোধনী দিনে হারার পর শক্তিশালী ইংল্যান্ডের কাছেও পাত্তা পাননি সালমা-জাহানারা-রুমানারা।
সেন্ট লুসিয়ায় ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে হেরে আগে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে বাংলাদেশ। দলীয় দুই রানে সাজঘরে ফেরেন ওপেনার শারমিন সুলতানা। তিনি রানের খাতা খুলতে পারেননি। স্কোরকার্ডে আরো এক রান যোগ হতেই শূন্যতে ফেরেন ফারজানা হকও। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ।
টপ অর্ডারের চার ব্যাটসম্যানই ফেরেন খালি হাতে। একপর্যায়ে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ছয় উইকেটে ৫৩ রান। সেখান থেকে ওপেনার আয়েশা রহমানের ৫২ বলে ৩৯, আর জাহানারা আলমের ৭ বলে ১২ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ৭৬ রান তোলে বাংলাদেশ। ইংল্যান্ডের হয়ে ১৬ রান খরচায় একাই তিন উইকেট নেন ক্রিস্টি গর্ডন।
সহজ লক্ষ্যে খেলতে নেমে স্কোরকার্ডে ১৩ রান যোগ করতেই দুই উইকেট হারায় তারা। সালমা খাতুন শুরুতে দুই ওপেনারকে বিদায় করে ইংলিশ শিবিরে ভয় ধরিয়ে দিয়েছিলেন। দলীয় ৫১ রানে হারায় আরো একটি উইকেট। কিছুক্ষণ পর বৃষ্টি নামলে ইংলিশদের জয়ের সম্ভাবনা বেড়ে যায়। শেষ পর্যন্ত দলটির খেলতে হয় ৯.৩ ওভার। বৃষ্টি আইনে ৬৪ রান তুলে জয় নিশ্চিত করে দলটি। অ্যামি জোন্স অপরাজিত ২৮ ও নাতালি স্কিভার ২৩ রান করেন। নাইট (১১) অপরাজিত থেকে ম্যাচ শেষ করেন। সালমা খাতুন তিন ওভারে ১৭ রান দিয়ে দুই উইকেট নেন। অন্য উইকেটটি খাদিজা তুল কুবরার।

 


আরো সংবাদ



premium cement