২৩ সেপ্টেম্বর ২০১৯

নিউজিল্যান্ডকে ধসিয়ে দিলেন শাহিন আফ্রিদি

শাহিন শাহ আফ্রিদি নিয়েছেন ৪ উইকেট - ছবি : এএফপি

অভিষেকের পর থেকেই একের পর এক নজরকাড়া পারফরম্যান্স উপহার দিয়ে চলছেন পাকিস্তানের নতুন পেস বোলার শাহিন শাহ আফ্রিদি। শুক্রবার আবুধাবিতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে তার দারুণ বোলিংয়ে আগে ব্যাট করে ২০৯ রানের বেশি করেতে পারেনি নিউজিল্যান্ড। রস টেইলরের অপরাজিত ৮৬ রানের ইনিংসটি বাদ দিলে এই এদিন শাহিন আফ্রিদির সামনে রীতিমতো মুখথুবড়ে পড়েছে কিউইরা।

এদিন টস জিতে ব্যাট করতে নেমে ২৫ রানের মধ্যেই ২ উইকেট হারায় নিউজিল্যান্ড। সেখান থেকে একপ্রান্ত আগলে দলকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করতে লড়াই করেন রস টেলর। তবে অন্যপ্রান্তে আর কেউ দাড়াতে পারেনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান এসেছে হেনরি নিকোলসের ব্যাট থেকে।

রস টেলর শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৮৬ রানে। তবে তিনিও যে খুব একটা স্বচ্ছন্দে খেলেছেন তা নয়, এই রান করতে বল খেলতে হয়েছে ১২০টি। তবে তার ব্যাট কথা না বললে হয়তো লজ্জাজন স্কোরের মুখোমুখি হতে হতো দলকে।
শাহিন আফ্রিদি ৩৬ রানে ৪ উইকেট নিয়েছেন। ২ উইকেট নিয়েছেন হাসান আলী। 

সিরিজের প্রথম ম্যাচেও শাহিন নিয়েছিলেন ৩ উইকেট। সে ম্যাচে অবশ্য পাকিস্তানকে হারিয়ে ১-০তে এগিয়ে যায় কিউইরা। আজকের ম্যাচে জিতলে সিরিজে সমতায় ফিরবে পাকিস্তান। আর হারলে সিরিজ পরাজয় নিশ্চিত হবে।


আরো সংবাদ

প্রতিমন্ত্রী ও সচিব ঢাকায় ফিরলে সেই জামালপুর ডিসির বিরুদ্ধে ব্যবস্থা যুবলীগ নেতার স্ত্রী পিস্তল-গুলিসহ গ্রেফতার অভিযুক্তদের শাস্তির দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ ট্রাম্পের পক্ষে নির্বাচনী প্রচারণা, বিতর্কে মোদী পাকুন্দিয়া থেকে অপহৃত ৫ম শ্রেণীর ছাত্রী ঢাকায় উদ্ধার ঝালকাঠিতে গৃহবধূ হত্যা মামলায় দু’জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৩ সাঙ্গাকারা-ধোনি-গিলক্রিস্টরা ধারে কাছেও নেই কামরান আকমলের দেড় মাস পর কবর থেকে ৪ বছরের শিশুর লাশ উত্তোলন চার পেসার নাকি দুই স্পিনার? ছাত্রলীগ তো বটেই, আ’লীগও সন্ত্রাসী দল : মির্জা ফখরুল ইনজুরির ভাষা যাই হোক, রশিদের মনের ভাষা ফাইনালে খেলছে

সকল