২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কর্তাদের উদ্দেশ্যই থাকে ছবি তোলা

-

পাড়ার কোন টুর্নামেন্টের মতোই চলছে সামার ওপেন (র্যাংঙ্কিং) টুর্নামেন্ট। রঙহীন এই টুর্নামেন্টে যেন দেখভাল করার যেন কেউ নেই। সকল দায় দায়িত্ব হাতে গোনা দু-একজন ব্যক্তির উপর। তারা যেন টুর্নামেন্ট দিয়ে ফেসে গেছেন। এখন কেবলই শেষ করার চিন্তা। বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের উর্ধ্বতন কর্তারা তিন দিন আগে উদ্বোধন করেই চলে গিয়েছেন। এখন তাদের আর কোন খোঁজ নেই। তারা যেন ছবি তোলার জন্যই এসেছেন। এমনই মন্তব্য করলেন টুর্নামেন্ট কমিটির এক কর্তা।
অনেকের ইশারা ফেডারেশনের সাধারণ সম্পাদক আমীর হোসেন বাহারের উপর। সামার টুর্নামেন্ট চলছে অথচ তিনি এখন পর্যন্ত ভালোমন্দ কিছু জানতে চাননি। প্রথম দুদিন গরমে কষ্ট করার পর গতকাল দুটি স্ট্যান্ড ফ্যান লাগানো হয়েছে। আম্পায়ার, জাজ, লাইন জাজ যার যার খুশিমতো টি-শার্ট পরে খেলা পরিচালনা করছেন। যা দেখতে একেবারে দৃষ্টিকটু। লাইন জাজরা দেখা গেল ম্যাচের মাঝেই মোবাইল টিপছে। টুর্নামেন্ট রেফারি জাহিদুল হক কচির দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি মৃদু হাসি দিয়েই চুপ থাকলেন। পাশে বসা আরেকজন জানালেন ভাই, কি করার আছে বলেন। এদের কতই বা দেয়া হয়, সেই সকাল থেকে রাত ১২টা পর্যন্ত খেলা পরিচালনা করা হয়।
তিনি আরো জানান, সাধারণ সম্পাদক তো কোন কেয়ারই করেন না। ২০ জন রেফারি, লাইন জাজের টি-শার্ট আর কত টাকা। তিনশ টাকা দামের টি-শার্ট দিলেই হতো। তাতে মোট ছয় হাজার টাকা খরচ হতো। এইটুকু সাহায্য যদি না করতে পারেন তাহলে তিনি কিসের সেক্রেটারি। এখন পর্যন্ত তিনি কোন স্পন্সর আনেননি। মাঝে মাঝে অফিসে এলেও নিচে যে খেলোয়াড়দের রুম, টয়লেট কি অবস্থায় রয়েছে, সেটি কখনো দেখেননি। উদ্বোধন এবং সমাপনী দিনে এসে ছবি তুলে জানান দেন তিনি ছিলেন। এভাবে কি ব্যাডমিন্টনের উন্নয়ন সম্ভব। এ বিষয়ে সেক্রেটারিকে ফোন দিলে তিনি বলেন আমি যথাসাধ্য চেষ্টা করছি। উদ্বোধনের দিন ৩০ হাজার টাকা দিয়েছি, বলেছি আরো ২০ হাজার টাকা দেবো। তারপরও কেন এত কথা হচ্ছে তা বুঝি না।
সেক্রেটারি না থাকলে যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব দেখভাল করা। ওই দুজন (কবিরুল ইসলাম সিকদার ও গোলাম আজিজ জিলানী) তো আকাশের চাঁদ। জিলানী একেবারেই আসেন না। কার্যনির্বাহী কমিটির সভা থাকলে ঢাকার বাইরের সদস্যদের এক হাজার করে টাকা দেয়া হয়। এবার কোন টাকা দেয়া হয়নি বলে মিটিং শেষেই চলে গিয়েছেন কবিরুল সিকদার। সব দায় যেন টুর্নামেন্ট কমিটির সম্পাদক জহিরুল ইসলাম স্বপনের।


আরো সংবাদ



premium cement
শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া

সকল