২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

লড়বে পাকিস্তান ও আফগানিস্তান

-

এশিয়া কাপের ১৪তম আসরের সুপার ফোরে আজ নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও আফগানিস্তান। দুই দলেরই লক্ষ্য থাকবে জয়ের স্বাদ নেয়া। ম্যাচটি অনুষ্ঠিত হবে আবুধাবিতে। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় শুরু হবে পাকিস্তান-আফগানিস্তান লড়াই।
হংকংয়ের বিপক্ষে ৮ উইকেটের জয় পেলেও চিরপ্রতিন্দ্বন্দ্বী ভারতের সামনে লড়াইয়ের ছিটেফোঁটাও দেখাতে পারেনি পাকিস্তান। ৮ উইকেটে ম্যাচ হেরে যায় তারা। এ দিকে পাকিস্তানের মতো জয় দিয়ে আসর শুরু করে আফগানিস্তান। সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে ৯১ রানে হারের লজ্জা দেয় আফগানরা।
উঠতি দল হিসেবে ওয়ানডে ও টি-২০ ফরম্যাটে নিজেদের সেরাটাই দিচ্ছে আফগানিস্তান। আরব আমিরাতে মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় করেছে তারা। সর্বশেষ আয়ারল্যান্ডের মাটিতে সিরিজও জয় করেছে আফগানরা। তাই আত্মবিশ্বাসের দিক দিয় চাঙ্গা থেকেই এশিয়া কাপ শুরু করে নবি-রশিদরা।
এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে জয় তুলে নিয়ে শেষ চার নিশ্চিত করে আফগানিস্তান। শেষ চারে নিজেদের প্রথম ম্যাচ জিততে হলে পাকিস্তানের বিপক্ষে সেরাটাই দিতে হবে আফগানদের। কারণ দল হিসেবে বেশ শক্তিশালী পাকিস্তান। বিশেষভাবে পাকিস্তানের বোলিং প্রতিপক্ষের মাথাব্যথার প্রধান কারণ। যেকোনো দিন প্রতিপক্ষের ব্যাটিং লাইসআপ ধসিয়ে দেয়ার ক্ষমতা রাখে পাকিস্তানের বোলাররা।
ওয়ানডেতে দু’বার মুখোমুখি হয়েছে পাকিস্তান ও আফগানিস্তান। দু’বারই জিতেছে পাকিস্তান। এর মধ্যে একটি লড়াই ছিল এশিয়া কাপে। ২০১৪ সালের এশিয়া কাপে আফগানদের ৭২ রানে হারিয়েছিল পাকিস্তান।
পাকিস্তান দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমাম উল হক, শান মাসুদ, বাবর আজম, শোয়েব মালিক, আসিফ আলী, হারিস সোহেল, শাদাব খান, মুহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, হাসান আলী, মোহাম্মদ আমির, জুনাইদ খান, উসমান সিনওয়ারি ও শাহিন আফ্রিদি।
আফগানিস্তান দল : আসগর আফগান (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ, ইহসানুল্লাহ জানাত, জাবেদ আহমাদি, রহমত শাহ, হাশমত শহিদি, মোহাম্মদ নবি, রাশিদ খান, নজিবুল্লাহ জাদরান, মুজিব উর রহমান, আফতাব আলম, সামিউল্লাহ সিনওয়ারি, মুনির আহমেদ কাকার, সৈয়দ আহমদ শেরজাদ, শরাফুদিন আশরাফ ও ওয়াফাদার।


আরো সংবাদ



premium cement