২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

‘বাংলাদেশই চূড়ান্ত পর্বে যাবে’

-

ওয়েস্ট এশিয়া কাপে রানার্সআপ হয়ে লেবানন নিজেদের ‘এফ’ গ্রুপের ফেবারিট ভেবেছিল। প্রথম দুই খেলায় তাদের পারফরম্যান্সও সেই পক্ষে রায় দেয়। কিন্তু কাল বাংলাদেশের কাছে ৮ গোলে হেরে এখন তাদের গ্রুপ রানার্সআপ হওয়া নিয়েই টানাটানি। আগামীকাল ভিয়েতনামের বিপক্ষে জিততে না পারলে তৃতীয় হয়েই বৈরুত ফিরতে হবে তাদের। দুর্বল বাহরাইনের বিপক্ষে ৮ গোলের জয়। পরের ম্যাচে আরেক দুর্বল দল আরব আমিরাতের জালে ৬ বার বল ফেললেও ওই ম্যাচে ৩ গোল হজম, যা তাদের দুর্বলতা তুলে ধরে। আর কাল বাংলাদেশের কাছে ৮ গোলের হার অবস্থা আরো নাজুক করে দেয় মধ্যপ্রাচ্যের এই দেশটির। তা স্বীকারও করলেন লেবাননের কোচ হেগফ ডেমেরজিয়ান। জানান, ‘আমাদের গ্রুপ সেরা হওয়ার সব সম্ভাবনারই ইতি। এখন লক্ষ্য একটাই ভিয়েতনামকে হারিয়ে রানার্সআপ হয়ে বেস্ট রানার্সআপের অপেক্ষায় থাকা।’
অবশ্য বাংলাদেশের কাছে হারকে স্বাভাবিকই বললেন তিনি। তার মতে, ‘বাংলাদেশ অনেক শক্তিশালী দল। দুই দলের ফুটবলারদের ফিটনেস, স্কিল, সেন্স এসবই গড়ে দিয়েছে পার্থক্য। বাংলাদেশ দলে শুধু ৫ (আঁখি), ৭ (মনিকা) এবং ৮ নং ( মারিয়া) জার্সিধারীরাই ভালো খেলোয়াড় নয়। তাদের আরো ফুটবলার আছে যারা ভালো ড্রিবলার। করতে পারে ভালো ক্রসও।’ এর পরেই তিনি যোগ করেন, ‘বাংলাদেশ শুধু এই গ্রুপেরই শ্রেষ্ঠ দল নয়। তারা দ্বিতীয় রাউন্ড টপকে চূড়ান্ত পর্বেও যাবে।’ লাল-সবুজদের কড়া মার্কিংয়ের কারণে তার দলের আগের দুই ম্যাচের হ্যাটট্রিককারীরা এই খেলায় গোল পায়নি। বলেন কোচ। বাংলাদেশ দলের আঁখির ভয়ঙ্কর লবগুলো সতীর্থদের কাছে যাওয়া ঠেকাতে লেবানন দল অফসাইড ট্র্যাপ করতে উপরে উঠে খেলেছিল। এতে প্রথমার্ধে সফল না হলেও বিরতির পর কাজ হয়েছে। উল্লেখ করলেন হেগফ।
বাংলাদেশ দলের কোচ গোলাম রাব্বানী ছোটন ম্যাচ শেষে জানান, এই খেলায় আমাদের লক্ষ্য ছিল একটাই জয়। খেলোয়াড়রা জয়ের পাশাপাশি বেশি গোল করার কাজটিও সফলভাবে সম্পন্ন করেছে। আমি বলব প্রত্যাশার চেয়ে ভালো করেছে তারা। এখন পরের দুই খেলায়ও এ ধারা অব্যাহত রাখতে চাই। তিনি অসংখ্য গোল মিসের বিষয়টি সামনেই আনতে চাইলেন না।
ম্যাচে হ্যাটট্রিক মিস করা তহুরা এই ম্যাচের মাধ্যমে তার আন্তর্জাতিক ম্যাচে গোল সংখ্যা ৩২-এ উন্নীত করলেন। তবে হ্যাটট্রিক করতে না পারা সম্পর্কে বললেন, ‘চেষ্টা তো করেছি। অবশ্য মিসগুলো নিয়ে কোচরা আমাদের সাথে কথা বলবেন।’ ২ গোল করা সাজেদার জবাব, ‘হ্যাটট্রিক আসলে ভাগ্যের ব্যাপার। ইচ্ছে ছিল আরেকটি গোল করার। এজন্য চেষ্টাও করেছি। কিন্তু হয়নি।’ এই দুই ফরোয়ার্ডই প্রচণ্ড গরমের মধ্যেও মাঠে আসার জন্য বাংলাদেশী দর্শকদের ধন্যবাদ জানান।

 


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি

সকল