২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

প্রাইজমানিবিহীন সামার ওপেন ব্যাডমিন্টন

-

এবারই প্রথমবারের মতো কোনো প্রাইজমানি থাকছে না সামার ওপেন (র‌্যাংকিং) ব্যাডমিন্টন টুর্নামেন্টে। এই টুর্নামেন্টে যারা আগে অংশ নিয়েছেন তারা একটু বিস্মিতই হয়েছেন। প্রাইজমানি না থাকার বিষয়টি কোনোভাবেই মানতে পারছেন না তারা। এক প্রতিযোগী জানালেন, টুর্নামেন্ট উপলক্ষে প্র্যাকটিসসহ আনুষঙ্গিক প্রায় ৩০-৫০ হাজার টাকা খরচা হচ্ছে। অন্তত যাতায়াতের টাকাটাও যদি (২০-৩০ হাজার) প্রাইজমানি হিসেবে থাকত তাহলে ভালো হতো। আর যারা একেবারেই নতুন অংশ নিচ্ছেন তাদের জন্য এটি নিজেকে চেনানোর জায়গা।
আজ থেকে শহীদ তাজউদ্দীন আহমদ উডেন ফোর জিমন্যাশিয়ামে শুরু হচ্ছে সামার ওপেন টুর্নামেন্ট। গতকাল সংবাদ সম্মেলনে জানানো হয়, পাঁচ দিনব্যাপী এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে ২৩০ জন পুরুষ ও ৩২ জন মহিলা শাটলার। পুরুষ এককে খেলবেন ২১০ জন ও দ্বৈতে ১১১ দল। মহিলা এককে ৩২ জন ও দ্বৈতে ১২ দল। টুর্নামেন্টের ব্যয় ধরা হয়েছে ৪ লাখ ২১ হাজার টাকা। স্পন্সর না পাওয়ায় বাজেটের পুরোটাই যাচ্ছে ফেডারেশনের কোষাগার থেকে। প্রাইজমানি না দেয়ার এটিও একটি কারণ উল্লেখ করেন টুর্নামেন্ট কমিটির সম্পাদক ও ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট জহিরুল ইসলাম স্বপন। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন টুর্নামেন্ট রেফারি জাহিদুল হক কচি, সদস্য তারেক, জাতীয় কোচ এনায়েত উল্লা খান।
প্রায় টুর্নামেন্টেই ফিকশ্চার নিয়ে প্রশ্ন ওঠে। তবে টুর্নামেন্ট রেফারি জানালেন এবার সেটির কোনো সুযোগ নেই। আন্তর্জাতিক যে সফটওয়্যার ফরম্যাট রয়েছে সে অনুযায়ীই ফিকশ্চার হবে। এখানে কারো সুবিধা দেয়া নেয়ার কোনো সুযোগই নেই।


আরো সংবাদ



premium cement
তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত

সকল