১৭ নভেম্বর ২০১৮

চমক দিচ্ছে বসুন্ধরা কিংস

-

একের পর এক চমক দিচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের নতুন কাব বসুন্ধরা কিংস। ক’দিন আগেই জানা যায়, রাশিয়া বিশ্বকাপে সুইজারল্যান্ড ও সার্বিয়ার বিপে খেলা কোস্টারিকার ফুটবলার ড্যানিয়েল কলিন্দ্রেস খেলবেন বসুন্ধরার হয়ে। এবার আরো এক বিদেশী ফুটবলারকে দলে অন্তর্ভুক্তির কথা জানাল দলটি। নতুন মওসুমে বসুন্ধরা কিংসের আক্রমণভাগে ড্যানিয়েল কলিন্দ্রেসের সঙ্গে জুটি বাঁধবেন চ্যাম্পিয়নস লিগে খেলা উসমান জ্যালো।
আগামী ২১ সেপ্টেম্বর নীলফামারীতে মালদ্বীপের ঘরোয়া ফুটবলের চ্যাম্পিয়ন নিউ রেডিয়েন্টের বিপে প্রস্তুতি ম্যাচ দিয়ে বসুন্ধরা কিংসের হয়ে অভিষেক হতে যাচ্ছে এই জুটির। ২৯ বছর বয়সী উসমান জ্যালোর জন্ম গাম্বিয়াতে। ২০০৫ সালে এই ফরোয়ার্ডেও গোলেই অনূর্ধ্ব-১৭ আফ্রিকান ন্যাশনস কাপ জিতেছিল গাম্বিয়া। বয়সভিত্তিক দলে নজরকাড়া পারফরম্যান্স দিয়ে ২০০৮ সালে জায়গা করে নেন গাম্বিয়ার জাতীয় দলেও। জাতীয় দলের হয়ে ১৮ ম্যাচে গোল করেছেন ছয়টি। ক্যারিয়ারের শুরুর দিকে উসমান জ্যালোর নজর ছিল ইংলিশ জায়ান্ট আর্সেনাল ও চেলসির মতো কাবের দিকে।
কিন্তু ওয়ার্ক পারমিট না থাকায় ইংলিশ লিগে খেলার স্বপ্ন পূরণ হয়নি এই গাম্বিয়ানের। তবে পরবর্তী সময়ে জায়গা করে নিয়েছিলেন ইউরোপীয় ফুটবলে। ফিনল্যান্ডের কাব হেলসিংকি দলে ভেড়ায় এই ফুটবলারকে। ২০১৫ সালে হেলসিংকিংয়ের হয়েই চ্যাম্পিয়নস লিগের বাছাই পর্বে খেলেছিলেন। লাটভিয়ান কাবের বিপে ৩-১ গোলে ফিনিশ চ্যাম্পিয়নদের জয়ে একটি গোলও করেছিলেন তিনি। হেলসিংকি কাবের হয়েই চ্যাম্পিয়নস লিগের আরেক বাছাই পর্বে কাজাখস্তানের কাব এফসি আস্তানার বিপওে গোল আছে এই ফরোয়ার্ডের।
ফিনিশ কাব হেলসিংকির হয়ে লিগ শিরোপা, ফিনিশ কাপ ও ফিনিশ চ্যাম্পিয়নস ট্রফি জেতার স্বাদ পেয়েছেন ২৯ বছর বয়সী এই ফুটবলার। এবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের নবাগত দল বসুন্ধরা কিংসের হয়ে মাঠ মাতাতে দেখা যাবে তাকে।

 


আরো সংবাদ