২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

প্রস্তুতি ভালোই হলো ওয়ানডের

-

ওয়েস্ট ইন্ডিজে অনেক দুঃসংবাদের পর একটা ভালো খবর মিলেছে। ওয়ানডে প্রস্তুতি ম্যাচে জিতেছে মাশরাফিরা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে মাশরাফি সাকিবদের ম্যাচ ছিল ওয়েস্ট ইন্ডিজ ভাইস চ্যান্সেলর একাদশের বিপক্ষে। স্যাবাইনা পার্কের ওই ম্যাচে মাশরাফিরা চার উইকেটে। ৫০ ওভারের এ ম্যাচে প্রথম ব্যাটিং করে স্থানীয় দল করেছিল ২২৭/৯ রান। জবাবে মুশফিকুর রহীমের অপরাজিত ৭৫ রানের ওপর ভর করে পৌঁছে যায় জয়ের মার্কে ৪৩.৩ ওভারে।
এ ম্যাচে প্রথম ব্যাটিং করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের ড্যাসিং ওপেনার ক্রিস গেইলের ২৯, ওটলির ৫৮ ও হজের ৪৪ রানের ওপর ভর করে ওই রান করেছিল তারা। বাংলাদেশের বোলারদের মধ্যে মোসাদ্দেক হোসেন সৈকত ভালো করেন। চার উইকেট নেন এ ম্যাচে। মাত্র ১৪ রানের বিনিময়ে নিয়েছেন তিনি উইকেটগুলো। এ ছাড়া রুবেল হোসেনও ভালো বোলিং করেছেন। ৪০ রানের বিনিময়ে নেন তিনি তিন উইকেট।
এরপর খেলতে নামা বাংলাদেশ একাদশের এনামুল জুনিয়র শূন্য রানেই আউট হয়ে যান। তবে চমৎকার খেলেন লিটন কুমার দাস। টেস্টে ব্যর্থ হওয়া এ ব্যাটসম্যান খেলেন ৭০ রানের এক ইনিংস। মূলত লিটনের পর দলের হাল ধরেন মুশফিক। ৭৫ রানের অপরাজিত এক ইনিংস খেলে দলকে জয়ের লক্ষ্যে নিয়ে যান। অন্যদের মধ্যে মাহমুদুল্লাহ রিয়াদ করেছেন ১০, সাব্বির রহমান রুম্মন ৪। মেহেদি হাসান মিরাজ মুশফিকের সাথে অপরাজিত থেকে জয়ের তৃপ্তি লাভ করেন। তবে ম্যাচে খেলেননি মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান। এতে করে ম্যাচটিতে নেতৃত্ব দেন মাহমুদুল্লাহ রিয়াদ।
ওয়েস্ট ইন্ডিজে পৌঁছে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলেছিল টিম বাংলাদেশ। সেটাতেও ভালো করেছিল তামিম, মাহমুদুল্লাহরা। দুই জনই সেঞ্চুরি করেছিলেন। কিন্তু টেস্ট ম্যাচে ওই পারফরম্যান্সের ছিটেফোটাও কাজে আসেনি। এবার ওয়ানডের প্রস্তুতিতে ম্যাচটিতে জিতেই গেছে বাংলাদেশ দল। দুই ম্যাচের টেস্ট সিরিজে যে ব্যর্থতা ছিল ব্যাটিংয়ে। তাতেও সফল ওয়ানডেতে। এখন মূল ম্যাচে এটা ধরে রাখতে পারলেই হলো। তা ছাড়া এ ম্যাচে খেলেছেন প্রতিপক্ষ দলের দুর্ধর্ষ ওপেনার ক্রিস গেইল। যদিও তিনি ২৯ রান করে আউট হয়ে গিয়েছেন। সব মিলিয়ে প্রস্তুতি ম্যাচটা ভালোই হয়েছে। তার চেয়েও আত্মবিশ্বাসে যে ঘাটতি দেখা দিয়েছিল এ ম্যাচের মাধ্যমে তা কিছুটা হলেও কমিয়ে আনতে সক্ষম হয়েছেন তারা। ওয়ানডে ক্যাপ্টেন মাশরাফি দলে যোগ দেয়ার পরই মনোবল বেড়ে গেছে এমনটা জানা গিয়েছিল। তার প্রমাণ মাঠেও পাওয়া গেছে। এবার মূল ম্যাচে এটা থাকলেই হলো। বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে প্রথম এক দিনের ম্যাচ ২২ জুলাই।
সংক্ষিপ্ত স্কোর :
চ্যান্সেলরস একাদশ : ২২৭/৯ (৫০ ওভার); ওটলি ৫৮, হজ ৪৪, জাঙ্গু ৩৬, গেইল ২৯, রাসেল ১১, পাওয়েল ৬, কার্টন ৫, ওয়ালটন ১, মোহান ১; মোসাদ্দেক হোসেন সৈকত ৪/১৪ ও রুবেল ৩/৪০।
বাংলাদেশ একাদশ ইনিংস : ২৩০/৬ (৪৩.৩ ওভার); মুশফিক ৭৫ (অপ:),লিটন ৭০, শান্ত ৪৩, মাহমুদুল্লাহ ১০, সাব্বির ৪, মোসাদ্দেক ১১, মেহেদি হাসান মিরাজ ৪ অপ., এনামুল হক জুনিয়র ০; পাওয়েল ২/৩২।

 


আরো সংবাদ



premium cement
বদলে যেতে পারে এসএসসি পরীক্ষার নাম সীমান্তে বাংলাদেশীদের মৃত্যু কমেছে : পররাষ্ট্রমন্ত্রী শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ

সকল