২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শীর্ষে থেকে এগোচ্ছেন হ্যারি কেন

-

বলে কয়ে হ্যাটট্রিক করবেন হ্যারি কেন? পানামার বিপক্ষে হ্যাটট্রিক করবেন এ ঘোষণা ছিল আগেরই। বাস্তবেও করে দেখালেন। অবশ্য পানামা বলেই হ্যাটট্রিক করবেন এমনটা তিনি বলেননি। বলেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো-সংক্রান্ত এক প্রশ্নের উত্তর দিতে গিয়েই। ক্রিস্টিয়ানো রোনালদো চার গোল করে ফেলেছিলেন। দুই ম্যাচে ওই গোলের মধ্যে প্রথম ম্যাচে স্পেনের বিপক্ষে হ্যাটট্রিকও ছিল। প্রথম ম্যাচে হ্যারি দুই গোল করে তিউনিসিয়ার বিপক্ষে চমৎকার এক জয় এনে দেয়ার পর ইংলিশ মিডিয়া পেছনে পরে হ্যারি কেনের। অনেক তকমা দেয়ার পর এবার গোল্ডেন বুট পাবেন কি না সে প্রশ্নও তাকে করা হয়েছিল। হ্যারিও ছেড়ে দেননি। বলেছেন রোনালদো প্রথম ম্যাচে হ্যাটট্রিক করে এখন চার গোল করেছে ঠিক আছে। আমিও পরের ম্যাচে হ্যাটট্রিক করব!
সেদিনকার তার কথাটা কতটা মন থেকে বলেছিলেন সেটি অনুমান করা না গেলেও যে বাস্তবেও হবে সেটা বোধ হয় কেউ জানত না। ইংল্যান্ড দলের অধিনায়ক সে কাজটা করেছেন অবশ্য মাঠে প্লান করেই। যে দুটি পেনাল্টি লাভ করে ইংল্যান্ড পানামার বিপক্ষে। দুটি শটই নেন কেন। এতে দুই গোল পূর্ণ হওয়ার পর আরো একটি গোল করেন। সেটা অবশ্য সতীর্থদের সহযোগিতাতেই হয়েছে। তাতে কী আর যায়-আসেÑ হ্যাটট্রিক হ্যাটট্রিকই। এখন তো গোল তালিকার শীর্ষেই তার অবস্থান। রাশিয়ায় এখন পর্যন্ত ইংলিশরা যে ছন্দে, তাতে অনেক কিছু হয়ে যাবে এটা বলে দেয়া না গেলেও দলটি আসলেই এবার ভালো খেলছে। তবে এখনো তারা তিউনিসিয়া ও পানামায় সীমাবদ্ধ। শক্তিশালী প্রতিপক্ষ হলে অনুমান করা যাবে কতটা শক্তি তাদের! পানামার বিপক্ষে ৬-১ এর বিশ্লেষণ শুধু গোলের দিক থেকে করা ঠিক হবে না। সুন্দর ফুটবলও উপহার দিয়েছেন তারা।
বল দখলে রাখছে, সুন্দর ও নিখুঁত পাস। অ্যাটাকে গিয়েও মাথা ঠাণ্ডা রেখে খেলা। সত্যিই অনেক দিন পর ইংলিশ দলে ছন্দ দেখতে পাচ্ছেন অনেকেই।
সর্বশেষ কবে এমনটা দেখা গেছে সেটা মনে করা যাচ্ছে না। শুধু কেন-ই নন, গোটা ইংল্যান্ড দলই এখন বিশ্বাস করে যে তারা তাদের প্লান মতো খেললে ভালো কিছু করা সম্ভব। উল্লেখ্য, বেলজিয়ামের লুকাকুও চার গোল করে রোনালদোর সঙ্গে আছেন দ্বিতীয় স্থানে। ইংল্যান্ডের পরের ম্যাচ বেলজিয়ামের সঙ্গে। ইতোমধ্যে তারা দ্বিতীয় রাউন্ড চূড়ান্ত করলেও দুটি দলের লড়াই হবে গ্রুপের শীর্ষস্থান নিশ্চিতকরণ প্রসঙ্গে। লুকাকু ও হ্যারি কেনের মধ্যে একটা লড়াইও কিন্তু থাকবে ওই ম্যাচে!

 


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল