২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আকাশেই যাত্রীবাহী বিমানে বজ্রপাত, এরপর... (ভিডিও)

- সংগৃহীত

আচমকাই ঝড় আর প্রবল বাতাসের সঙ্গে ভয়ঙ্কর বজ্রপাত ঘটল বিমানের ওপর। সেই ছবি ক্যামেরাবন্দি হয়ে সোশ্যালে ছড়িয়ে পড়তেই নিমেষে ভাইরাল তা।

ঝড়ের মধ্যে দিয়ে যাত্রী নিয়ে বার্মিংহাম থেকে ডাবলিনের উদ্দেশ্যে রওনা দিয়েছিল ‘এয়ার লিঙ্গুস’ বিমান। হঠাৎ ঝড় আর ভয়ঙ্কর বজ্রপাত ঘটলো বিমানের ওপর। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই সবাই হতবাক। সোশ্যাল মিডিয়ায় এই দৃশ্য ভাইরাল হতেই সবার প্রশ্ন- যাত্রীরা সবাই জীবিত? নাকি মৃত্যু ঘটেছে সবার?

জানা যায়, বাজ পড়ার সময় বিমানটি আয়ারল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা করেছিল। বার্মিংহামের বাসিন্দা ড্যানিয়েল পেরিরার সিকিউরিটি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, বিমানটি বজ্রপাতের ফলে ওলট-পালট হতে থাকে। এরপরেই বিমানের ওপর বাজ পড়ার তীব্র শব্দ শোনা যায়।

বিমানযাত্রীরা জানান, বজ্রপাতের পরও অলৌকিকভাবে বিমান এবং এর যাত্রীরা রক্ষা পান। মি. পেরেইরারের শেয়ার করা এই ঘটনার ফুটেজ ৮৮ হাজারের বেশি বার দেখেছেন সবাই।

ভিডিওতে লাইভ অবস্থায় মি. পেরেইরা বলেন, ‘আমরা তখন টিভি দেখছিলাম। হঠাৎই চোখ ধাঁধাঁনো আলো আর কান ফাটানো আওয়াজ শুনতে পাই। আশপাশের কুকুররাও প্রচণ্ড ভয় পেয়ে চিৎকার শুরু করে। ভয়ে পেয়ে দৌঁড়োতে থাকে এদিক-ওদিক’। তিনি আরো বলেন, প্রায়ই তাদের বাড়ির ওপর দিয়ে বিমান উড়ে যায়। কিন্তু এমন ভয়াবহ ঘটনা কোনোদিন দেখননি তারা।

বিমান সংস্থার এক মুখপাত্র বলেছেন, ‘আনুমানিক রাত ৯:৩৩ মিনিটে বার্মিংহাম বিমানবন্দর থেকে বিদায় নেয়ার পরে ডাবলিনের ‘ইআই ২৭৭’ বিমানের ওপর বজ্রপাত হয়।’ সূত্র : এনডিটিভি।


আরো সংবাদ



premium cement