esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৭ ফেব্রুয়ারি ২০২০

ভাইরাল ‘বেবি কেজরিওয়াল’

ভাইরাল ‘বেবি কেজরিওয়াল’ - ছবি: সংগৃহীত

রাজনীতির মাঠে ফের আলোচনায় কেজরিওয়াল। ভারতের নাগরিকত্ব আইন ও দেশজুড়ে বিক্ষোভের মধ্য খবরের শিরোনাম ছিলেন তিনি। পাঁচ বছরে নানা চড়াই-উতরাইয়ের পর অবশেষে বাজিমাত করেন তিনি। তবে ভোটের ফলের দিনে কেজরিওয়ালকে ছাপিয়ে গেল অন্য একটি মুখ।

মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে মন জিতে নিয়েছে খুদে কেজরিওয়াল। তাকে সবাই বলছেন ‘বেবি কেজরিওয়াল’, কেউ কেউ বলছেন ‘মাফলারম্যান’।

হিন্দুস্তান টাইমস ও এনডিটিভি বলছে, অরবিন্দ কেজরিওয়ালের ট্রেডমার্ক গলার মাফলার আর মাথার ওই বিশেষ টুপি। দিল্লির ভোটে জয়ের দিনে রাস্তায় রাস্তায় মিষ্টি বিতরণ আর উৎসব হয়েছে। এ উৎসবে বাদ যায়নি কেউ। কিন্তু নজর কেড়েছে এক খুদে ‘কেজরিওয়াল’। চোখে চশমা, গলায় মাফলার, মাথায় এএপির টুপি পরে ছোট্ট কেজরিওয়াল সেজেছে ওই শিশু। সঙ্গে আবার সুন্দর করে এঁকেছে গোঁফও। এএপির সদর দপ্তরে দেখা মিলল এই বেবি কেজরিওয়ালের। টুইটারে এএপির সদস্যরা তাঁকে মাফলারম্যান আখ্যা দিয়েছেন। দিল্লির জয়ী মুখ্যমন্ত্রীকে নকল করে মেরুন রঙের সোয়েটারও পরেছিল সে। সেই সঙ্গে কেজরিওয়ালের কায়দায় স্লোগান না দিলেও হাতখানা পাশেই তুলে রেখেছিল।

জানা গেছে, এএপির সমর্থক রাহুল তোমার ও মীনাক্ষীর সন্তান এই ‘শিশু মাফলারম্যান’। তার নাম আয়ান তোমার। এই পরিবার দীর্ঘদিন ধরে কেজরিওয়ালকে সমর্থন করে। আন্না হাজারের সঙ্গে কেজরিওয়াল যখন আন্দোলন করেছিলেন, তখন থেকেই এই পরিবার তাঁদের পাশে আছে।

শিশুর মুখে আঁকা গোঁফ, মাথায় আপের টুপি, গলায় মাফলার, গায়ে মেরুন সোয়েটার। সকাল থেকেই এ ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। দিল্লিতে এএপির সদর দপ্তরের সামনেই মায়ের কোলে ছিল ওই শিশু। এএপি তাদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টেও সেই ছবি শেয়ার করেছে। ক্যাপশনে লিখেছে ‘মাফলারম্যান’।

২০১৫ সালের দিল্লি নির্বাচনের পর রাহুল ও মীনাক্ষী তাঁদের মেয়েকে কেজরিওয়াল সাজিয়েছিলেন। মীনাক্ষী তখন বলেছিলেন, ‘আমি চাই আমার মেয়েও কেজরিওয়ালের মতো সৎ হোক।’

উল্লেখ্য, তৃতীয়বার দিল্লির মুখ্যমন্ত্রী হতে যাচ্ছেন এএপির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। তাঁর দলের এ জয়ের প্রমাণ হয়েছে যে মানুষ বিভাজনের রাজনীতি চায় না। তারা যে শান্তি ও উন্নয়নের রাজনীতি চায়, তা ব্যালটে জানিয়ে দিয়েছে। এ ভোটে জয় হয়েছে গণতন্ত্রের। ৬২ আসন এএপির দখলে। আর ৮টি আসন বিজেপির।


আরো সংবাদ

ক্রিকেটার মিরাজের ফ্ল্যাট থেকে চুরি হয়েছে ২৭ ভরি স্বর্ণালংকার দিল্লিতে সাম্প্রদায়িক হিংসায় মৃত্যুর মিছিল জোড়া সেঞ্চুরিতে সিরিজ শ্রীলঙ্কার সরকারি ব্যবস্থাপনার হজযাত্রীর কোটা পূরণে ধর্ম প্রতিমন্ত্রীর নির্দেশনা ৩৪ দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস : আইইডিসিআর লতিফ সিদ্দিকীর দুর্নীতি মামলার কার্যক্রম হাইকোর্টে স্থগিত শিশুসন্তান আরশ মায়ের হেফাজতে থাকবে : হাইকোর্ট প্রধানমন্ত্রী হাসিনার সহায়তার প্রস্তাবকে চীনের প্রেসিডেন্টের সাধুবাদ পি কে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল প্রাকৃতজ শামিমরুমি টিটনের বই চুম্বকের মতো কাজ করবে : নুহ আলম লেলিন শাহবাগে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের নির্বাচন নিয়ে হামলায় আহত ৭

সকল




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat