২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সাজগোজের ব্যতিক্রমী উদ্যোগ

-

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন বিউটি রিটেইলার সাজগোজের উদ্যোগে ফ্রি স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয় ফেঞ্চুগঞ্জের শতবর্ষী কাসিম আলী মডেল সরকারি উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে। এ সময় ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ এস এম জাহিদুর রহমানের উদ্যোগে কিশোরীদের প্রজনন স্বাস্থ্যসেবা, সুরক্ষা উপকরণ বিতরণ ও গার্লস ফ্যাসিলিটিজ কর্নারেরও যাত্রা শুরু হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এ এস এম জাহিদুর রহমান, সাজগোজের সহপ্রতিষ্ঠাতা সরদার মোহাম্মদ মিলকী মাহমুদ, সাজগোজের সহপ্রতিষ্ঠাতা ও পরিচালক সিনথিয়া শারমিন ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ নূরুল হুদা, উপজেলা পরিবার পরিকল্পনা ডা: তাসলিমা জাহান চৌধুরী, সাবেক ইউপি চেয়ারম্যান ফয়জুল ইসলাম মানিক, পিপিএম হাইস্কুলের শিক্ষক দিলরুবা মাহমুদ এবং সূচনা প্রকল্পের পুষ্টি কর্মকর্তা রোকশানা খাতুনসহ অনেকে। অনুষ্ঠানটি পরিচালনা করেন বিদ্যালয়ের শিক্ষক আবদুুল জাবিদ।
সাজগোজের সহপ্রতিষ্ঠাতা সরদার মোহাম্মদ মিলকী মাহমুদ বলেন, কাসিম আলী মডেল সরকারি উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সাজগোজ ফ্রি স্যানিটারি ন্যাপকিন সরবরাহ করবে সারা বছর। এ ছাড়া কিশোরীদের জন্য বিভিন্ন স্বাস্থ্য উপকরণ প্রদানেও সহায়তা করবে। আমরা এ ধরনের উদ্যোগ নিয়ে আরো এগিয়ে যেতে চাই।
সরদার মোহাম্মদ মিলকী মাহমুদ জানান, বন্ধু ইউএনও জাহিদুর রহমান জুয়েল যখন তার এই মহৎ উদ্যোগের কথা জানান তখনই বন্ধুর সঙ্গে স্বেচ্ছায় এই উদ্যোগে যুক্ত হওয়ার আগ্রহ প্রকাশ করেন। কাসিম আলী স্কুলের ছাত্রীদের জন্য ফ্রি স্যানিটারি ন্যাপকিনসহ প্রজনন স্বাস্থ্যসেবা, জনস্বাস্থ্যবিষয়ক বিভিন্ন কর্মশালা ও ক্যাম্পেইন প্রোগ্রামসহ আরো উদ্যোগ নিয়ে সাজগোজ ভবিষ্যতেও পাশে থাকবে বলে আশা প্রকাশ করেন।
ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এ এস এম জাহিদুর রহমান জুয়েল জানান, তিনি তার এলাকার এমপি ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে পেয়েছেন অকুণ্ঠ সমর্থন। পাশাপাশি উপজেলার অফিসাররাও স্বেচ্ছায় এগিয়ে এসেছেন তার এই কর্মযজ্ঞে। শুধু মহিলা অফিসারদের নিয়ে গঠন করে দিয়েছেন একটি আলাদা মনিটরিং টিম যেন মেয়ে শিক্ষার্থীরা কোনো সঙ্কোচ বোধ না করে।


আরো সংবাদ



premium cement