২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

খুলনায় পাঁচ তারকা রেডিসন হোটেল

-

দেশের দ্বিতীয় বৃহত্তম বন্দরনগরী এবং আন্তর্জাতিক স্বীকৃত সুন্দরবন পরিবেষ্টিত পর্যটননগরী খুলনায় রেডিসন হোটেল গ্রুপ প্রাইভেট লিমিটেডের সাথে দ্য গ্র্যান্ড হোটেল অ্যান্ড হসপিটালিটি লিমিটেডের যৌথ ব্যবস্থাপনায় বিশ্বমানের পাঁচ তারকা হোটেল স্থাপন করা হবে।
সম্প্রতি, এই লক্ষ্যে রেডিসন হোটেল গ্রুপ প্রাইভেট লিমিটেড ও দ্য গ্রান্ড হোটেল অ্যান্ড হসপিটালিটি লিমিটেডের সাথে আনুষ্ঠানিকভাবে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।
রেডিসন হোটেল গ্রুপের দক্ষিণ এশিয়ার চেয়ারম্যান এবং উপদেষ্টা কে বি কাচরু এবং দ্য গ্র্যান্ড হোটেল অ্যান্ড হসপিটালিটি লিমিটেডের চেয়ারম্যান গাজী মিজানুর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।
এ সময় দ্য গ্র্যান্ড হোটেল অ্যান্ড হসপিটালিটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গাজী সেজান তানভীর এবং অন্যান্য ঊর্র্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এই চুক্তির মাধ্যমে বাংলাদেশে রেডিসন হোটেল গ্রুপ তাদের চতুর্থ ফ্রাঞ্চাইজি হিসেবে এই পাঁচতারকা হোটেলটি পরিচালনা করবে, যার আনুষ্ঠানিক উদ্বোধন হবে ২০২২ সালের প্রথম দিকে।
খুলনায় নতুন প্রতিষ্ঠিত এই রেডিসন হোটেলটিতে থাকছে আন্তর্জাতিক মানের ১৫০টি কক্ষ, চারটি খাবার ও পানীয় আউটলেট, যার মধ্যে একটি অলডে ডাইনিং, একটি বিশেষায়িত রেস্টুরেন্ট, কফিশপসহ পাঁচ তারকা হোটেলের যাবতীয় সুযোগ-সুবিধা।
খুলনা শহরের কেন্দ্রে দুই একর জমির ওপর নির্মিতব্য এই হোটেলটিতে আরো থাকছে ৯ হাজার ১০০ বর্গফুট বিশিষ্ট সুবিশাল সুসজ্জিত কনভেনশনসিটি যেখানে বিয়ে, সভা, সেমিনারসহ বিভিন্ন অনুষ্ঠানে আগত প্রায় এক হাজার অতিথির জন্য খাবার পরিবেশন করার ব্যবস্থা। এ ছাড়া হোটেলটিতে ব্যবসা সংক্রান্ত মিটিংয়ের জন্য দু’টি কক্ষ থাকবে, যাতে ৫০ জন অতিথি বসে মিটিং করতে পারবেন।
অন্যান্য সুযোগ-সুবিধার মধ্যে থাকছে একটি স্পা, স্টিম রুম, সেলুন, রিভার সাইড সুইমিংপুল, একটি রুফটপ রেস্তোরাঁ, ইনফিনিটি সুইমিংপুল, ব্যায়ামাগার ও দু’টি বিপণিকেন্দ্র। রেডিসন হোটেল গ্রুপের ঢাকা ও চট্টগ্রামে দু’টি প্রতিষ্ঠিত হোটেল রয়েছে এবং কক্সবাজারে আরেকটি প্রতিষ্ঠার প্রক্রিয়া চলছে।
রেডিসন হোটেল গ্রুপের দক্ষিণ এশিয়ার চেয়ারম্যান ও উপদেষ্টা কে বি কাচরু বলেছেন, ‘বাংলাদেশের দ্বিতীয় পর্যটন নগরী খুলনায় চতুর্থ প্রোপার্টির কাজ আরম্ভ করার জন্য আমরা অত্যন্ত খুশি। আমরা বাংলাদেশ এবং এর ভবিষ্যতে বিশ্বাসী। এটি আমাদের ব্যবসার মূল চালিকাশক্তি হবে। কেননা, আমরা খুলনায় করপোরেট ও অবসরকালীন ভ্রমণপিয়াসুদের জন্য আন্তর্জাতিক মানের উন্নত পাঁচ তারকা হোটেল স্থাপন করতে যাচ্ছি।’
দ্য গ্র্যান্ড হোটেল অ্যান্ড হসপিটালিটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গাজী সেজান তানভীর বলেছেনÑ ‘খুলনা অদূর ভবিষ্যতে একটি বৃহৎ বাণিজ্যিক নগরী হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে।
স্বপ্নের পদ্মা সেতু, খানজাহান আলী বিমানবন্দর, মংলা বন্দরের সাথে দক্ষিণ বঙ্গ ও রাজধানী ঢাকার সংযোগ রেল সড়ক নির্মাণ সম্পন্ন হলে এবং মংলা বন্দরের ইপিজেডকে কেন্দ্র করে খুলনা শহরের ব্যাপক উন্নয়ন সাধিত হবে। তা ছাড়া সুন্দরবন কেন্দ্রিক পর্যটন ব্যবস্থাপনাকে আন্তর্জাতিক মানে উন্নীত করার জন্য এই হোটেলটি ব্যাপক ভূমিকা রাখবে।’

 


আরো সংবাদ



premium cement
‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

সকল