esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৭ ফেব্রুয়ারি ২০২০

টিফিন আওয়ারে  

-

ব্রেড পিজ্জা

উপকরণ : পাউরুটি ৪ পিস, ১ টেবিল চামচ তেল, পিজ্জা সস বা টমেটো সস ২ টেবিল চামচ, আধা কাপ পনির কুচি, আধা চা চামচ অরিগানো, সিকি চা চামচ শুকনা মরিচ (ভেজে হাত দিয়ে গুঁড়া করে নেয়া), মাঝারি সাইজের পেঁয়াজ ১টি (টুকরো করে লেয়ারগুলো আলাদা করে নেয়া), ক্যাপসিকাম আধা কাপ (বীজ ফেলে কিউব করে কেটে নেয়া), ১টি ছোট টমেটো (বীজ ফেলে কিউব করে কেটে নেয়া), ১০টি কালো অলিভ-চাক চাক করে কেটে নেয়া (না দিলেও চলবে)।
প্রণালী : একটি ভারী তাওয়া বা ফ্রাইং প্যানে ১ টেবিল চামচ তেল ব্রাশ করে নিন। পাউরুটির এক পাশ হালকা করে ভেজে নিন। এবার চুলা বন্ধ করে রুটি উল্টে দিন। এবার রুটির ওপর প্রথমে পিজ্জা সস লাগিয়ে নিন। এর ওপরে পেঁয়াজ কুচি, ক্যাপসিকাম কুচি, টমেটো কুচি ছিটিয়ে দিন। এবার গ্রেট করা পনির উপরে ছিটিয়ে দিন। এবার পনিরের ওপর অরিগানো ও শুকনা মরিচের কুঁচি ছিটিয়ে দিন। এবার মৃদু আঁচে চুলা জ্বালিয়ে দিন। ঢাকনা দিয়ে ঢেকে দিন। পনির গলে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তৈরি হয়ে গেল ব্রেড পিজ্জা।

চকো অরেঞ্জ এনার্জি বুস্টারস

উপকরণ : ১০০ গ্রাম শুকনো খেজুর, ১০০ গ্রাম পিকান বাদাম (এর পরিবর্তে চিনা বাদাম ব্যবহার করতে পারেন), ৫০ গ্রাম খোসা ছাড়ানো কুমড়ার বীজ ভাজা, ৫০ গ্রাম ওটস ভাজা, ৪ টেবিল চামচ কোকো পাউডার, ৩ টেবিল চামচ কমলার রস, ২ টেবিল চামচ পিনাট বাটার।
প্রণালী : সব উপকরণ একসাথে ব্লেন্ড করে নিন। বেশি শুকনো মনে হলে আরো কয়েক চামচ কমলার রস দিতে হবে। একটি খামিরের মতো হবে। এরপর ছোট ছোট বলের আকারে গড়ে বক্সে করে ফ্রিজে সংরক্ষণ করতে পারবেন দুই সপ্তাহ পর্যন্ত। ১৮টির মতো বল হবে এই অনুপাতে উপকরণ ব্যবহার করলে। শিশুর টিফিনের সাথে এই চকো অরেঞ্জ বল ২-৩টি করে দিয়ে দিলে শিশু অনেক এনার্জি পাবে।

চিকেন নাগেটস

উপকরণ : আধা কাপ ময়দা, হাড় চামড়া ছাড়া মুরগির গোশত দেড় কাপ (ব্লেন্ড করে নেয়া), ২ চা চামচ রসুন বাটা, সাদা গোলমরিচ গুঁড়া চা চামচ, ব্রেডক্রাম ১ কাপ, ডিম ১টি (বড়), তেল ১ কাপ, লবণ পরিমাণমতো।
প্রণালী : ময়দার সাথে লবণ মেশান। মুরগির গোশতের সাথে গোলমরিচ গুঁড়া ও রসুন বাটা মেশান। এবার এই পেস্টের সাথে ডিম ভেঙে মেশান। এতে অল্প অল্প করে ময়দা দিয়ে একসাথে ভালোভাবে মেশান। অন্য একটি প্লেটে ব্রেডক্রাম ঢেলে নিন। এবার চিকেন ও ময়দার মিশ্রণ থেকে অল্প অল্প করে নিয়ে নাগেটের আকার দিয়ে ব্রেডক্রামে গড়িয়ে নিন। একটি ফ্রাইং প্যানে তেল গরম করে মাঝারি আঁচে ভেজে নিন।

ফ্রাইড চিকেন স্ট্রিপ্স

উপকরণ : ২ কাপ ব্রেডক্রাম, ১ চা চামচ গারলিক সল্ট, আধা চা চামচ ড্রাইড বেসিল, আধা চা চামচ লাল মরিচ গুঁড়া, ১টি বড় ডিম, ১ কাপ দুধ, আধা কেজি মুরগির বুকের গোশত (হাড় ছাড়িয়ে আঙুলের মতো লম্বা পিস করে কাটা), তেল (ভাজার জন্য)।
প্রণালী : একটি পাত্রে ২ কাপ ব্রেডক্রাম, গারলিক সল্ট, ড্রাইড বেসিল, লাল মরিচ গুঁড়া মেশান। অন্য একটি পাত্রে দুধ ও ডিম ভালোভাবে মেশান। চিকেনের পিসগুলো আগে দুধ ও ডিমের মিশ্রণে ডোবান, সেখান থেকে তুলে ব্রেডক্রামের মিশ্রণে ডোবান। একটি ফ্রাইং প্যানে তেল গরম করে চিকেনগুলো সেখানে মাঝারি আঁচে উল্টেপাল্টে ভেজে তুলুন।

মিটবল

উপকরণ : ব্রেডক্রাম ১০০ গ্রাম, মাঝারি আকারের পেঁয়াজ অর্ধেকটি (কুচি করে নেয়া), ১ টেবিল চামচ পার্সলে পাতা কুচি, ২০০ গ্রাম গরুর গোশতের কিমা, ২০০ গ্রাম মুরগির কিমা, জায়ফল গুঁড়া সিকি চা চামচ, সাদা গোলমরিচ গুঁড়া ১ চা চামচ, রসুন কুচি ১ টেবিল চামচ, ১ টেবিল চামচ ময়দা, তেল (ভাজার জন্য), লবণ স্বাদমতো।
প্রণালী : পেঁয়াজ, পার্সলে পাতা, রসুন ও ব্রেডক্রাম একসাথে ব্লেন্ড করে নিন। এবার এতে লবণ, জায়ফল গুঁড়া ও গোলমরিচ গুঁড়া দিন। একদম পেস্ট করে ফেলবেন না। হালকা ব্লেন্ড করুন। এবার এতে আস্তে আস্তে গোশতের কিমা ও ময়দা দিয়ে দিন। ভালোভাবে ব্লেন্ড করুন। এবার ছোট ছোট বলের আকারে মিটবল বানিয়ে নিন। একটি ফ্রাইং প্যানে তেল গরম করুন। মাঝারি আঁচে সোনালি করে ভেজে তুলুন।

হোমমেড বোলোনি

উপকরণ : গরুর বা মুরগির গোশতের কিমা আধা কেজি, আধা কাপ পানি, ১ চা চামচ রসুন বাটা, ৩ চা চামচ পেঁয়াজ বাটা, আধা টেবিল চামচ লিকুইড স্মোক ফ্লেভারিং, ব্রাউন সুগার ১ চা চামচ, লবণ পরিমাণমতো।
প্রণালী : সব উপকরণ একসাথে ব্লেন্ড করে নিন। এবার প্লাস্টিকের শিটে মিশ্রণটি রেখে গোল করে বলের মতো পেঁচিয়ে ২৪ ঘণ্টা ফ্রিজে রাখুন। ২৪ ঘণ্টা পর বের করে প্লাস্টিকটি ছাড়িয়ে নিন। ৩০০ ডিগ্রি ফারেনহাইট বা ১৫০ ডিগ্রি সেলসিয়াসে ওভেন প্রিহিট করুন। বেকিং ট্রেতে তেল ব্রাশ করে নিন। এবার গোশতের রোলটি বেকিং ট্রেতে রেখে ৩০ মিনিট ওভেনে বেক করুন। ৩০ মিনিট পর উল্টে দিন। এবার আরো ৩০ মিনিট বেক করুন। বের করে ঠাণ্ডা করে ফ্রিজে সংরক্ষণ করুন। শিশুর টিফিনে দেয়ার জন্য এই রোল থেকে আধা ইঞ্চি ভারী করে একেকটি পিস কেটে অল্প তেলে দুই পাশ সোনালি করে ভেজে নিলেই হয়ে গেল। বনরুটির মাঝে দিয়ে বার্গার বানিয়ে দেয়া যায় অথবা শিশুরা এমনিতেও সস দিয়ে খেতে পছন্দ করে।

 


আরো সংবাদ

রেইন ওয়াটার হার্ভেস্টিং সুবিধা বাধ্যতামূলক করার সুপারিশ সহিংসতার প্রতিবাদ : বিজিপি ছাড়লেন অভিনেত্রী সুভদ্রা স্বর্ণ ও হিরার গুণগতমান নিয়ন্ত্রণে নীতিমালা করা হবে : শিল্পমন্ত্রী রূদ্ধশ্বাস ম্যাচে কিউয়িদের হারিয়ে সেমিফাইনালে ভারত বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার দাবি বিএনপির দিল্লি দাঙ্গা : একজন বিচারপতির বদলি নিয়ে শোরগোল নতুন নিয়মে কলেজে ভর্তি মালয়েশিয়ার পরবর্তী প্রধানমন্ত্রী ঠিক করবে সংসদ এডিস মশা নিয়ন্ত্রণে আগাম পদক্ষেপ নিতে হবে : প্রধানমন্ত্রী কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মহাসম্মেলন দিল্লির সহিংসতা স্বররাষ্ট্র মন্ত্রণালয়ের ব্যর্থতা : রজনীকান্ত

সকল

রিমান্ডে পিলে চমকানো তথ্য দিলেন পাপিয়া, মূল হোতা ৩ নেত্রী (২৩৮৬০)এ কেমন নৃশংসতা পাপিয়ার, নতুন ভিডিও ভাইরাল (ভিডিও) (২০৬৩২)প্রকাশ্যে এলো পাপিয়ার আরো ২ ভিডিও, দেখুন তার কাণ্ড (২০১১১)দিল্লিতে মসজিদে আগুন, নিহতের সংখ্যা বেড়ে ১৩, দেখামাত্র গুলির নির্দেশ (১৭২১২)দিল্লিতে মুসলিমদের বিরুদ্ধে গণহত্যা চালানো হচ্ছে : জাকির নায়েক (১৫৪৯২)এবার পাপিয়ার গোসলের ভিডিও ফাঁস (ভিডিও) (১৩৬৪৯)অশ্লীল ভিডিওতে ঠাসা পাপিয়ার মোবাইল, ১২ রুশ সুন্দরী প্রধান টোপ (১২৪৫৮)দিল্লির মসজিদে আগুন দেয়ার যে ঘটনা বিতর্কের তুঙ্গে (১০৮৫০)মসজিদে আগুন দেয়ার পর ‘হনুমান পতাকা’ টানালো উগ্র হিন্দুরা(ভিডিও) (১০৩৩৩)আনোয়ার ইব্রাহিমই প্রধানমন্ত্রী হচ্ছেন! (১০০৮২)



short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat