২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশ পিঠা উৎসব

-

এই প্রথম বাংলাদেশ দূতাবাস লিসবন পর্তুগাল ও বাংলাদেশ কমিউনিটি আলগার্ভ (ফারো)-এর যৌথ উদ্যোগে পতুুগালের পর্যটন নগরী আলগার্ভের আলবুফেরায় অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ পিঠা উৎসব।
ধারণা করা হয়েছিল কমপক্ষে ৫০০ জন বাংলাদেশীসহ পর্তুগিজ এবং বিশ্বের বিভিন্ন দেশের নাগরিকরা উপস্থিত ছিলেন। যদিও কামারা মিউনিসিপালিটির প্রেসিডেন্টসহ বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তিরা অনুষ্ঠানে যোগ দেয়ার কথা থাকলেও যোগ দেননি। পরে বিপুলসংখ্যক দর্শনার্থী যোগ দেয় এই মেলায়। এই আয়োজনটিকে দ্বিতীয় বৃহত্তম অনুষ্ঠান হিসেবে স্বীকৃতি দিয়েছে মানব্যর রাষ্ট্রদূত মো: রুহুল আলম সিদ্দিকী। এই অনুষ্ঠানের মাধ্যমে আমাদের পিঠা সংস্কৃতিকে বিদেশের মাটিতে সফলভাবে উপস্থাপন করা হয়েছে। অদূর ভবিষ্যতেও আমাদের এই উদ্যোগ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আয়োজক কর্তৃপক্ষ।
এই আয়োজনের অন্যতম উদ্যোক্তা মাসুম ইবনে মাজিদ ও সানজানা কবীর স্বাতি বলেন, বিশেষভাবে ধন্যবাদ দিতে চাই আমাদের কমিউনির সব সদস্যের যাদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে এই অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন করা সম্ভব হয়েছে। তারই পাশাপাশি ধন্যবাদ জ্ঞাপন করছি যারা দূর-দূরান্ত থেকে বৃষ্টি উপেক্ষা করে অনুষ্ঠানে যোগদানের মাধ্যমে আমাদের আয়োজনকে সফল করেছেন এবং আমাদের আরো অনুপ্রাণিত করেছেন আগামীতে বড় পরিসরে করা এমন অনুষ্ঠান আয়োজনের জন্য।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল