২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশ পিঠা উৎসব

-

এই প্রথম বাংলাদেশ দূতাবাস লিসবন পর্তুগাল ও বাংলাদেশ কমিউনিটি আলগার্ভ (ফারো)-এর যৌথ উদ্যোগে পতুুগালের পর্যটন নগরী আলগার্ভের আলবুফেরায় অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ পিঠা উৎসব।
ধারণা করা হয়েছিল কমপক্ষে ৫০০ জন বাংলাদেশীসহ পর্তুগিজ এবং বিশ্বের বিভিন্ন দেশের নাগরিকরা উপস্থিত ছিলেন। যদিও কামারা মিউনিসিপালিটির প্রেসিডেন্টসহ বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তিরা অনুষ্ঠানে যোগ দেয়ার কথা থাকলেও যোগ দেননি। পরে বিপুলসংখ্যক দর্শনার্থী যোগ দেয় এই মেলায়। এই আয়োজনটিকে দ্বিতীয় বৃহত্তম অনুষ্ঠান হিসেবে স্বীকৃতি দিয়েছে মানব্যর রাষ্ট্রদূত মো: রুহুল আলম সিদ্দিকী। এই অনুষ্ঠানের মাধ্যমে আমাদের পিঠা সংস্কৃতিকে বিদেশের মাটিতে সফলভাবে উপস্থাপন করা হয়েছে। অদূর ভবিষ্যতেও আমাদের এই উদ্যোগ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আয়োজক কর্তৃপক্ষ।
এই আয়োজনের অন্যতম উদ্যোক্তা মাসুম ইবনে মাজিদ ও সানজানা কবীর স্বাতি বলেন, বিশেষভাবে ধন্যবাদ দিতে চাই আমাদের কমিউনির সব সদস্যের যাদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে এই অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন করা সম্ভব হয়েছে। তারই পাশাপাশি ধন্যবাদ জ্ঞাপন করছি যারা দূর-দূরান্ত থেকে বৃষ্টি উপেক্ষা করে অনুষ্ঠানে যোগদানের মাধ্যমে আমাদের আয়োজনকে সফল করেছেন এবং আমাদের আরো অনুপ্রাণিত করেছেন আগামীতে বড় পরিসরে করা এমন অনুষ্ঠান আয়োজনের জন্য।


আরো সংবাদ



premium cement
মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল

সকল