২১ জানুয়ারি ২০২০

অস্ট্রেলিয়ায় বাংলাদেশী উদ্যোক্তা পেলেন ‘বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৯’

-

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস কাউন্সিল (এবিবিসি) কর্তৃক আয়োজিত এবারের বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৯ অর্জন করেছে টেলিওজ। তথ্য, কম্পিউটিং এবং প্রযুক্তি বিভাগ থেকে এই পুরস্কার অর্জন করে। সম্প্রতি, অস্ট্রেলিয়ার সিডনিতে অনুষ্ঠিত বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৯ সম্মাননা স্মারক তুলে দেয়া হয় তরুণ উদ্যোক্তা বাংলাদেশী বংশোদ্ভূত টেলিওজের প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলমের হাতে। পুরস্কারটি তুলে দেন অস্ট্রেলিয়ার শীর্ষ তরুণ ব্যবসায়ী উদ্যোক্তা বাংলাদেশী বংশোদ্ভূত ডেপুটি সফ্টওয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা আশিক আহমেদ এবং এবিবিসির চেয়ারম্যান আসিফ কারনাইন। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং অস্ট্রেলিয়ার অভিবাসনমন্ত্রী ডেভিড কোলম্যানসহ আরো অনেকে।
টেলিওজ টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং সংস্থা হিসেবে ২০১১ সালে অস্ট্রেলিয়াতে যাত্রা শুরু করে। টেলিওজের প্রধান নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম যিনি রুয়েট থেকে স্নাতক শেষ করে পারি জমান অস্ট্রেলিয়াতে। তার অক্লান্ত প্রচেষ্টা, মেধা ও পরিশ্রমে একটি ছোট কোম্পানি থেকে আজ দ্রুত ক্রমবর্ধনশীল আইসিটি সংস্থা হিসেবে প্রতিষ্ঠিত করেছে টেলিওজকে। টেলিওজ অস্ট্রেলিয়ার সিডনি, মেলবোর্ন, ব্রিসবেন, টরন্টো, ডালাস এ তাদের শাখা রয়েছে। সম্প্রতি বাংলাদেশকে গ্লোবাল আউটসোর্স হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ঢাকার গুলশানে তাদের অফিস চালু করেছে। এই প্রতিষ্ঠান থেকে প্রতি বছর দক্ষ আইসিটি ইঞ্জিনিয়ার তৈরি করতে কাজ করে যাচ্ছে। টেলিওজ টেলিযোগাযোগ নেটওয়ার্কের নকশা, নির্মাণ, পরামর্শ, প্রশিক্ষণ এবং বিশেষায়িত নিয়োগ পরিষেবা দিয়ে আসছে। যার ফলে বিগত তিন বছরে প্রতিষ্ঠানটি ব্যাপক সফলতা অর্জন করেছে। গত তিন বছরে ৫০০ গুণ বেশি প্রবৃদ্ধি অর্জন করেছে, ৭০ জনের বেশি কর্মকর্তা ও ৪৫-এর বেশি ঠিকাদার প্রতিষ্ঠান যুক্ত হয়েছে। প্রতিষ্ঠানটির সিইও জাহাঙ্গীর আলম বলেন, এই পুরস্কার আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আমরা এই সম্মান পেয়ে খুবই কৃতজ্ঞ। আমরা নিশ্চিত যে আমাদের টেলিওজ বিশ্বমানের সংস্থায় উন্নীত হতে সক্ষম হবে।


আরো সংবাদ

শ্রীপুরে স্বামীকে দুধ দিয়ে গোসল করিয়ে বরণ পর্তুগালে আ’লীগ-বিএনপি সংঘর্ষে নিহত ১ ৩০ জুন পর্যন্ত জরিমানা ছাড়া গাড়ির কাগজপত্র হালনাগাদের সুযোগ শপথ নিলেন মোছলেম উদ্দিন এমপি খালেদা জিয়ার বিরুদ্ধে জন্মদিন পালনের মামলার শুনানি ১১ ফেব্রুয়ারি সিলিন্ডার গ্যাসের মূল্য নির্ধারণে পদক্ষেপ জানতে হাইকোর্টের রুল স্কাউটিংয়ের শিক্ষা জীবনে প্রতিফলন করা গেলে জাতীয় উন্নয়ন ত্বরান্বিত হবে : রাষ্ট্রপতি ঢাকায় ৫৪ ঘণ্টা মোটরসাইকেল চলাচল বন্ধ ভারতে মুসলিম জনসংখ্যা বৃদ্ধির হার কমছে উড়োজাহাজের নাটবল্টু খুলে লুকিয়ে স্বর্ণ আনছে কারা? ঢাকার ট্রাফিক সিগনালে অব্যবস্থাপনার প্রতিবেদন দাখিলের নির্দেশ

সকল




krunker gebze evden eve nakliyat