১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

আলমারির গোছগাছ

-

দৈনন্দিন জীবনে পর্যাপ্ত পোশাক আশাক ও এক্সেসরিজ প্রয়োজন হয় সবার। আবার সবার সমস্যাও একটিই। পোশাক আশাক ও এক্সেসরিজ রাখার জন্য যথেষ্ট জায়গা নেই আলমারিতে। আপনার হয়তো ধারণাই নেই যে, আপনার ঘরে যে আলমারিটি আছে, তাতেই আপনার প্রয়োজনীয় জিনিসপত্র গুছিয়ে রাখতে পারবেন সুন্দর করে, দরকার শুধু একটু মাথা খাটানোর।
প্রথমেই আসি ড্রয়ার প্রসঙ্গে। ড্রয়ারে আমরা কাপড় ভাঁজ করে একটির ওপর আরেকটি রাখি, যা সম্পূর্ণ ভুল পদ্ধতি। এতে পছন্দের কাপড় বের করতে গেলে খোঁজাখুঁজি করতে হয়, ওপরের কাপড় বের করে তার পর নিচ থেকে পছন্দের কাপড় বের করতে হয়। ফলে ড্রয়ারভর্তি সব কাপড় এলোমেলো হয়ে যায়। কাপড়গুলো ওপর নিচে না রেখে পাশাপাশি রেখে দেখুন। এতে আপনি ড্রয়ারে কী কী কাপড় রাখা আছে দেখার জন্য ওপরের কাপড় বের করতে হবে না।
ছোট ছোট কাপড় যেমন টিশার্ট, হিজাব, ইনারওয়ার ইত্যাদি রাখার জন্য ড্রয়ারের ভেতর শক্ত কাগজ দিয়ে চারকোণা খোপ খোপ বানিয়ে নিন। এবার প্রতিটি কাপড় লম্বালম্বি ভাঁজ করে রোল করে নিন। একেকটি খোপে একেকটি কাপড় রাখুন। সব কাপড় সহজেই জায়গা হবে এবং খোঁজাখুঁজির ঝামেলা থেকে আপনি বেঁচে যাবেন।
হ্যাঙ্গার দিয়ে কাপড় ঝুলিয়ে আলমারিতে রাখলে কাপড়গুলোর নিচে কিছু জায়গা বেঁচে যায়। এই জায়গা অনায়াসে ব্যবহার করা যায় জুতো বা ব্যাগ রাখার জন্য।
আলমারিতে বড় বড় তাক থাকলে অনেক কাপড় ভাঁজ করে রাখা যায় বটে, কিন্তু সেগুলো খুব সহজে এলোমেলো হয়ে যায়। এক সারির কাপড়ের সাথে অন্য সারির কাপড় গায়ে গায়ে লেগে থাকার ফলে টান লেগে ভাঁজ নষ্ট হয়ে যায়। এ সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায় হলো ঝুড়ি ব্যবহার করা। তাকের মাপ অনুযায়ী অনেক বেতের বা প্লাস্টিকের ঝুড়ি কিনে নিন। এবার প্রতিটি ঝুড়িতে কাপড় বা এক্সেসরিজ যা খুশি রাখুন। বেশি জিনিস জায়গা হবে, সহজে এলোমেলোও হবে না।


আরো সংবাদ



premium cement
গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ

সকল