২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

চাই নতুন জুতা : ঈদ আয়োজন

-

ঈদ পোশাকের সাথে মিলিয়ে সব বয়সের জন্য চাই নতুন জুতা স্যান্ডেল। আর তা হতে হবে অবশ্যই মানানসই ও রুচিসম্মত। আর তাই মানানসই জুুতা মার্কেট ঘুরে ঘুরে সংগ্রহ করছেন ক্রেতারা। ঈদের জুতা কেমন হবে তা নিয়ে অনেকের আগাম ভাবনা থাকে। যদিও জুতার দোকানগুলোতে ভিড় দেখা যায় রমজানের শেষের দিকে। প্রতি বছর আমাদের দেশে ঈদকে সামনে রেখে নতুন নতুন ডিজাইনের জুতা স্যান্ডেল বাজারে নিয়ে আসে নামীদামি ব্যান্ড। এ বছর এর ব্যতিক্রম হয়নি। ব্যান্ডের জুতা স্যান্ডেলের পাশাপাশি নন ব্যান্ডের জুতার পসরা সাজিয়েছেন ক্রেতার চাহিদার কথা ভেবে।
সব ক্ষেত্রেই ছোট সোনামণিদের আবদার সবার আগে পূরণ করতে হয়। ছোট পা থেকে শুরু করে সব বয়সের পায়ের জন্য ঈদের থাকে ব্যতিক্রম সব কালেকশন। ঈদে ছেলেদের পায়জামা-পাঞ্জাবি ও ফতুয়ার সাথে ম্যাচ করে সিøপার ও স্যান্ডেলই সবার প্রথম পছন্দ। এ ক্ষেত্রে ছেলেদের জন্য ক্যাজুয়াল ও ফর্মাল দুই ধরনের সংগ্রহ রেখেছে ব্র্যান্ড শপ আর রকমারি জুতার দোকানগুলো। পিওর লেদার ও আর্টিফিশিয়াল লেদারে তৈরি স্যান্ডেলের বেশ রকমারি সংগ্রহ এসেছে ঈদ বাজারে। এর সাথে স্যু-তো রয়েছেই। এবার অতিরিক্ত গরমের কারণে হালকা গড়নের জুতাই অগ্রাধিকার পাচ্ছে পায়ের আরামের জন্য। আর মেয়েদের জন্য সব ধরনের জুতা বিক্রি হচ্ছে বলে জানান বিক্রেতারা। সিøপার সেমিহিল থেকে শুরু করে পাথরখচিত রয়েছে এবারের মেয়েদের জুতার ডিজাইনে। মেয়েদের সাজসজ্জার ওপর নির্ভর করে জুতা কেমন হবে। তাই ক্রেতাদের পছন্দের কথা বিবেচনা করে প্রতি বছরই ঈদ সামনে রেখে নতুন নতুন ডিজাইন যুক্ত হয় বলে জানান বিক্রেতারা। রাজধানীর এলিফ্যান্ট রোডের বাটা আউটলেটের বিপণন কর্মকর্তা জানান, আমাদের দেশের যেকোনো উৎসব আনন্দের মধ্যে ঈদে সবচেয়ে বেশি জুতার চাহিদা থাকায় আমরা আগে থেকেই ব্যাপক প্রস্তুতি গ্রহণ করে থাকি, এ বছরও এর ব্যত্যয় ঘটেনি। নতুন নতুন সব ডিজাইন নিয়ে সাজানো হয়েছে এবারের ঈদের জুতার কালেকশন।
ব্র্যান্ডের প্রতিষ্ঠানগুলো এবার ছেলে ও মেয়ে উভয়েরই বেশ কিছু নতুন ডিজাইনের জুতা এনেছেন ঈদ বাজারে। নতুন নতুন কালেকশন নিয়ে এসেছে ব্র্যান্ডের প্রতিষ্ঠান বাটা, লোটো, এপেক্স, বে, ইত্যাদি। রাজধানীর ২৬টি আউটলেটে বে ছোটদের জুতা পাওয়া যাবে ৬৯০ থেকে ১৫৯০ টাকায়, ছেলেদের ৭৯০ থেকে ১০৬৯০ পর্যন্ত আর মেয়েদের জন্য ৬৯০ থেকে ৩১৯০ পর্যন্ত। লোটোর আউটলেটগুলোতে ছেলেদের স্যান্ডেল পাওয়া যাচ্ছে ৬৯০ থেকে ২২৫০ টাকা, কনভার্টস ৭৯০ থেকে ২৬৯০ আর স্যু পাওয়া যাচ্ছে ১৯৯০ থেকে ৪৯৯০ টাকার মধ্যে। বাটার আউটলেটে এবারের ঈদে শিশুদের জুতা পাওয়া যাচ্ছে ৪৯৯ থেকে ২১৯৯ টাকায়, ছেলেদের স্যান্ডেল ও স্যু ৯৯৯ থেকে ১৩,৯৯৯ টাকার মধ্যে আর মেয়েদের ৯৯৯ থেকে ৩৫৯৯ টাকায়। অ্যাপেক্সে স্যান্ডেল সিøপার ও স্যান্ডেল ১০৯০ থেকে ৩৯৯০ টাকায় আর সু্যু ১৬৯০ থেকে ৪৯৯০ টাকায় আর শিশুদের বিভিন্ন ধরনের জুতা পাওয়া যাবে ১০০০ থেকে ২২৫০ টাকার মধ্যে। রাজধানীর এলিফ্যান্ট রোডে নন ব্যান্ডের ফোম ও চামড়ার স্যান্ডেল পাওয়া যাবে ১৫০০ থেকে ২৫০০ টাকায়। আর মেয়েদের সেমিহিলের দাম পড়বে ১২০০ থেকে ২৫০০ টাকা আর লংহিলের দাম পড়বে ১৫০০ থেকে ৩০০০ টাকার মধ্যে। এ ছাড়াও রাজধানীর যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা সিটি, কর্ণফুলী গার্ডেন সিটি ও ধানমন্ডিতে রয়েছে জুতার সম্ভার।

 


আরো সংবাদ



premium cement
সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি

সকল