২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

গয়নায় সাজি : ঈদ আয়োজন

-

ঈদে নতুন পোশাকের পাশাপাশি মেয়েদের চাই গয়না। গয়না ছাড়া যেন ঈদের সাজসজ্জায় পূর্ণতা পায় না। তাই ঈদে পোশাকের সাথে মিলিয়ে বাহারি গয়নার দোকানগুলোতে ভিড় করছে বিভিন্ন বয়সের মেয়েরা। আর ঈদকে সামনে রেখে বিক্রি বৃদ্ধিতে সন্তুষ্ট বিক্রেতারা। এসব দোকানে ক্রেতার চাহিদামতো সিটি গোল্ড, গোল্ড প্লেট, ইমিটেশন ও মেটালের রকমারি গয়নার পসরা দোকানগুলোতে ঝলমল করছে। এসব পণ্যের পসরা থেকে ক্রেতারা বেছে নিচ্ছেন পছন্দের গয়না।
স্বর্ণের গয়নার পাশাপাশি ইমিটেশনের গয়নার চাহিদা বৃদ্ধিতে ব্যবসায়ীরা দিন দিন এসব পণ্যের দিকেই বেশি ঝুঁকছেন। রয়েছে ভিন্ন ভিন্ন গয়না। পা থেকে মাথা পর্যন্ত পরার জন্য রয়েছে গয়না। গলায় পরতে পারেন অর্ধহার, চন্দ্রহার, পাটিহার, চারনরী, পাঁচনরী, সাতনরী, গোটহার, প্রালম্বক, একাবলি, কণ্ঠী, মধ্যমণি, ফুলোহার, মতিহার, রশ্মিমালা, চেন, মালা, নেকলেস, লকেট, শেলি, হাঁসুলি ইত্যাদি। কানে পরতে পারেন কর্ণপালি, কণিকা, কর্ণদর্পণ, কর্ণপুর, ইয়াররিং, কর্ণমালা, কানবালা, ঝুমকা, টব, চৌদামি, বারবৌরি, দুল, মাকড়ি ইত্যাদি। এ ছাড়া হাতের শোভা বাড়াবে চুড়ি, কঙ্কন, বালা, আর্মলেট, বাউটি, ব্রেসলেট, বাহুবন্ধ, বাজুবন্ধ, পইছা, মানতাসা, প্রতিশর ইত্যাদি।
ঈদের পোশাক কেনাকাটার পর ক্রেতারা এখন ভিড় করছে রাজধানীর বিভিন্ন গয়নার দোকানগুলোতে। কেউ পোশাকের সাথে মিলিয়ে কিনছেন আবার কেউ গায়ের রঙের সাথে মিলিয়ে গয়না কিনছেন। ক্রেতা-বিক্রেতাদের মিলনমেলায় পরিণত হয়েছে গয়নার দোকান। মিরপুর এলাকা থেকে আসা একজন নারী ক্রেতা জানান, এমিটেশনের কোনো পণ্য কিনলে গাউছিয়া মার্কেটে আসি। এখানে সব ধরনের পণ্য সুলভে পাওয়া যায় বলেই আসা হয়।
রাজধানী গাউছিয়ার আবরণী ইমিটেশন জুয়েলারির বিক্রেতা হাসান জানান, ঈদকে সামনে রেখে এবার রোজার শুরু থেকেই বিক্রি বেড়েছে। অন্যান্য বছর ২০ রমজানের পর থেকে বেচাবিক্রি শুরু হলেও এবার ব্যতিক্রম মনে হচ্ছে। সব ধরনের পণ্য বিক্রি করে থাকি আমরা। তবে কানের, গলার ও মাথার অলঙ্কার বিক্রি হচ্ছে বেশি। আমাদের এই মার্কেটে গয়না কিনলে অন্তত দামের দিক থেকে ঠকবেন না। ব্যবসায়ীরা জানান, মার্কেটের এসব গয়না আসে ভারত, চীন, কোরিয়া, সিঙ্গাপুর ও থাইল্যান্ড থেকে।
রাজধানীর নিউমার্কেট, গাউছিয়া, চাঁদনী চক, বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক, আজিজ সুপার মার্কেট, মৌচাক মার্কেটসহ আরো বেশ কিছু মার্কেটে পাবেন আপনার পছন্দের গয়না।


আরো সংবাদ



premium cement
ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায়

সকল