২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঈদ ডাইনিং : ঈদ আয়োজন

-

বিফ মালাই কারি

উপকরণ : গরুর গোশত ১ কেজি, পেঁয়াজ কুচি ১ কাপ, আদাবাটা ১ টেবিল চামচ, রসুন ও শুকনা মরিচ একসাথে বাটা ২ টেবিল চামচ, নারকেল দুধ ১ কাপ, ধনে গুঁড়া ২ চা চামচ, জিরা গুঁড়া ১ টেবিল চামচ, গরম মশলা গুঁড়া ১ টেবিল চামচ ও ঘি ৩ টেবিল চামচ।
প্রণালী : গোশতের সাথে নারকেল দুধ ছাড়া বাকি উপকরণ দিয়ে মেখে ১ ঘণ্টা মেরিনেট করে রাখুন। এবার হাঁড়িতে ঘি গরম করে পেঁয়াজ বাদামি করে ভেজে গোশত দিয়ে কষিয়ে নিন। নারকেল দুধ ঢেলে আবার রান্না করুন। গোশত সিদ্ধ হয়ে তেল ভেসে উঠলে নামিয়ে পছন্দমতো সাজিয়ে পরিবেশন করুন।

মুরগির রোগনজোশ

উপকরণ : মুরগি ১টি, পেঁয়াজ কুচি ৩ টেবিল চামচ, মরিচের গুঁড়া ১ টেবিল চামচ, তেল ১ কাপ, আদা বাটা ১ টেবিল চামচ, রসুন বাটা ১ টেবিল চামচ, দারচিনি বাটা ১ চা চামচ,কাশ্মিরি মরিচের গুঁড়া ১ টেবিল চামচ, ধনে গুঁড়া ১ টেবিল চামচ, চিকেন স্টক ১ কাপ, লবণ ও চিনি স্বাদমতো।
প্রণালী : মুরগির সাথে সমস্ত উপকরণ মেখে চুলায় বসিয়ে দিন। কষানো হলে স্টক দিয়ে নেড়ে ঢেকে রান্না করুন। গোশত সিদ্ধ হলে নামিয়ে পরোটা অথবা নান রুটির সাথে পরিবেশন করুন।

 


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল