২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ছোটদের রঙিন ঈদ : রঙের ফিচার

-

শিশুর ঈদ মানেই নতুন পোশাক। সবচেয়ে সুন্দর ঈদের পোশাকটি হবে আমারÑ এমন ভাবনা প্রায় সব শিশুরই থাকে। অভিভাবকেরাও চান ছোটদের সুন্দর পোশাকটি কিনে দিতে। ফ্যাশন হাউজগুলো ঈদ শিশুদের জন্য এনেছে বাহারি পোশাকের সম্ভার।
এখন কামিজের সাথে মেয়েশিশুরা গাউন, মেঝে ছোঁয়া ফ্রক পরছে। মেয়েশিশুদের পোশাকের ফ্যাব্রিকে ফুলেল মোটিফেরই ব্যবহার বেশি। টপ, স্কার্ট, সালোয়ার-কামিজের নকশায় অ্যামব্রয়ডারি, হ্যান্ড প্রিন্ট, স্ক্রিনপ্রিন্টও গুরুত্ব পেয়েছে। মেয়েশিশুদের জন্য ফ্রকের সাথে আলাদা করে কটিও রয়েছে।
এবারের ঈদ পুরোপুরি গরমে বলে ঈদ আয়োজনে শিশুদের পোশাক পরিকল্পনায় আরামের বিষয়টিকে সবচেয়ে বেশি প্রাধান্য দেয়া হয়েছে। শিশুদের পোশাকে তাই কটন ও কটন ব্লেন্ডেড কাপড় ব্যবহার করা হয়েছে বেশি। লা রিভের শিশুদের কালেকশনে বিভিন্ন প্রাকৃতিক অনুষঙ্গ যেমন আগুন, সম ও বিসম পাতার আকৃতি, বৃষ্টির পানির ফোঁটা, ফুল প্রভৃতি মোটিফে নকশা করা হয়েছে। উৎসবের কথা চিন্তা করেও কিছু পোশাকের নকশা করা হয়েছে। শূন্য থেকে ১৮ মাসের নবজাতক ও শিশুদের আরামদায়ক পোশাকের পাশাপাশি দুই থেকে ১১ বছর বয়সী শিশুদের পোশাকে রঙ বাছাইয়ের ক্ষেত্রেও প্রাধান্য পেয়েছে উৎসবের ছোঁয়া।
মেয়েশিশুদের পার্টি ফ্রকগুলোর প্যাটার্নের মধ্যে অন্যতমÑ সার্কুলার ফ্লেয়ার ও র্যাপ প্যাটার্ন। পার্টি ফ্রকে ফেইরি টেলের ছোঁয়া দিতে ফ্লোরাল টোন যোগ করার পাশাপাশি সিøভের ক্ষেত্রেও বৈচিত্র্য আনা হয়েছে। মেয়েশিশুদের কাতানসহ বিভিন্ন আরামদায়ক কাপড়ের সালোয়ার-কামিজ, টিউনিক, ঘাঘরা-চোলি, ওভেন সেট, লেগিংস, পালাজ্জো, কুলটস প্রভৃতি।
ছেলেশিশুদের ঈদ পোশাকেও ভিন্নতা আনতে কটন, টেক্সচার্ড ভিসকজ ও ডেনিম কাপড়ে তৈরি ফুল ও হাফ হাতা শার্ট, কাট এন সিউ, অন ফোল্ড, কনট্রাস্ট ওয়েইস্ট ব্যান্ড ও বৈচিত্র্যমণ্ডিত পকেট ডিটেইলিংসমৃদ্ধ বটমস, সুদৃশ্য কাতান ও অন্যান্য আরামদায়ক কাপড়ে তৈরি বাহারি পাঞ্জাবি, কটি, পোলো, টি-শার্ট ইত্যাদি যোগ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪

সকল