২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

লিপস্টিকে কায়দা : রূপ কথা

-

পোশাকের সাথে মানানসই রঙের লিপস্টিক সবাই ব্যবহার করে। তবে খেয়াল রাখতে হবে সময়, বয়স ও পরিবেশ বিষয়ে। এ জন্য লিপস্টিক লাগানোর নিমমকানুন সঠিকভাবে জেনে রাখা ভালো।
লিপস্টিক লাগানোর আগে কী করবেন
হ আপনার ঠোঁট শুষ্ক বা খসখসে হলে প্রথমে সামান্য ময়েশ্চারাইজার বা ভিটামিন-ই লাগিয়ে নিন।
হ আপনার ত্বক ও চুলের রঙ অনুযায়ী লিপস্টিকের রঙ নির্বাচন করুন। ঠোঁটে গাঢ় লাল রঙের লিপস্টিক ব্যবহার করলে অবশ্যই মেকআপ হালকা করে করতে হবে।
হ ছোট একটি ব্রাশ দিয়ে ঠোঁটের বাইরের চার পাশে কিছু পাউডার লাগিয়ে নিন। তাহলে আপনার লিপস্টিকের রঙ বাইরে ছড়িয়ে পড়বে না।
হ ঠোঁটটি নিখুঁতভাবে আঁকার জন্য লিপলাইনারটি সরু করে নিন। লিপলাইনারের রঙ লিপস্টিকের রঙ থেকে হালকা হবে। এবার ঠোঁটের ঠ আকৃতি থেকে আঁকা শুরু করুন এবং উপরের ঠোঁটের কোনা পর্যন্ত টানুন। এবার নিচের ঠোঁটের মাঝামাঝি থেকে আবার আঁকা শুরু করুন। ঠোঁটের আকৃতি বড় করার জন্য লিপলাইনার দিয়ে ঠোঁট মোটা করে টানুন।
হ দীর্ঘ সময় লিপস্টিক ধরে রাখতে পুরো ঠোঁট লিপলাইনার দিয়ে ভরাট করুন। যদি আপনি চেহারায় হালকা লুক আনতে চান তাহলে লিপলাইনারটি হালকা করে লাগান। এখন চিকন ব্রাশ দিয়ে ঠোঁটে লিপস্টিক লাগান। লিপস্টিকের রঙ অবশ্যই লিপলাইনারের রঙ থেকে গাঢ় হতে হবে।
হ লিপস্টিক আকর্ষণীয় করে তোলার জন্য লিপগ্লস ব্যবহার করুন।
কোন ঠোঁটে কেমন করে লিপস্টিক লাগাবেন
পাতলা ঠোঁট : ভরাট দেখাতে ঠোঁটের স্বাভাবিক আউট লাইনের একটু বাইরে লাইন টানুন। এবার নিউট্রাল শেভের লিপস্টিক ব্যবহার করুন। ঠোঁট দেখতে ভরাট লাগবে।
পুরু ঠোঁট : ফাউন্ডেশন ও কনসিলারের সাহায্যে ঠোঁটের ন্যাচারাল আউট লাইন ব্লেন্ড করুন। পুরু ঠোঁটে গ্লসি লিপস্টিক ব্যবহার না করে ম্যাট লিপস্টিক ব্যবহার করুন।
অসমান ঠোঁট : উপরের ঠোঁট নিচের ঠোঁটের চেয়ে পাতলা হলে উপরের দিকের আউট লাইন একটু বাইরে দিয়ে টানুন। উপরের ঠোঁটের ভি শেপ স্থানে একটু গাঢ় করে লাইন টেনে গাঢ় রঙের ম্যাট লিপস্টিক ব্যবহার করুন।
ঠোঁটের যতœ : ঠোঁট শুষ্ক হওয়ার আগেই প্রতিরোধ করুন। পেট্রোলিয়াম জেলি, গ্লিসারিন ও কোল্ডক্রিম ব্যবহার করুন। ভালো লিপস্টিকও কিন্তু ঠোঁটের শুষ্কতা রোধ করে। ভিটামিন সমৃদ্ধ ও অয়েল বেজড লিপস্টিক ঠোঁটের জন্য ভালো। ঠোঁটে নিয়মিত ভ্যাসলিন লাগান। ঠোঁট বারবার জিভ দিয়ে ভেজাবেন না বা কামড়াবেন না। ঠোঁটের লিপস্টিক উঠানোর জন্য তুলায় ভ্যাসলিন লাগিয়ে আলতোভাবে ঘষে তুলবেন। লিপস্টিক লাগানো অবস্থায় ঘুমাতে যাবেন না।


আরো সংবাদ



premium cement
বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে

সকল