২০ সেপ্টেম্বর ২০১৯

ভিনদেশী সবজিতে গোশত

রান্না-বান্না
-

ব্রকলির স্বাদে মাটন

উপকরণ : ব্রকলি বড় ১টি, মাটন ১ কেজি, আদা রসুনবাটা ২ টেবিল চামচ, মরিচ গুঁড়া ১ টেবিল চামচ, লবণ স্বাদমতো, গরম মসলার গুঁড়া ১ টেবিল চামচ, ধনে গুঁড়া ১ চা চামচ, জিরা গুঁড়া ১ চা চামচ, পেঁয়াজ কুচি ১ কাপ, আস্ত কাঁচামরিচ ৬-৭টি, তেজপাতা ২-৩টি, রান্নার জন্য তেল আধা কাপের একটু বেশি, হলুদ গুঁড়া ১ টেবিল চামচ, পানি পরিমাণমতো।
প্রণালী : মাটন একটু বড় করে কেটে ধুয়ে নিন। হাঁড়িতে মাটন, পেঁয়াজ কুচি, গরমমসলা গুঁড়া, ধনে গুঁড়া, জিরা গুঁড়া, হলুদ, লবণ, তেল, তেজপাতা, মরিচ গুঁড়া, আদা ও রসুন বাটাসহ সব উপকরণ দিয়ে একটু নেড়ে পরিমাণমতো পানি দিয়ে ঢেকে সিদ্ধ করতে দিন। এবার ব্রকলি বড় বড় টুকরো করে ধুয়ে নিন। মাটন সিদ্ধ হলে ভালোভাবে কষিয়ে নিন। কষানো হলে সামান্য পানি ও ব্রকলি দিয়ে ঢেকে ৫-১০ মিনিট রেখে নামিয়ে পরিবেশন করুন।


বিফ ক্যাপসিক্যাম

উপকরণ : হাড় ছাড়া গরুর গোশত ৫০০ গ্রাম, ক্যাপসিক্যাম ২-৩টি জুলিয়ান কাট,
আদা ও রসুন বাটা ১ টেবিল চামচ, লবণ পরিমাণমতো, কাঁচামরিচ ফালি ও আস্ত মিলিয়ে ৫-৬টি, গরমমসলার গুঁড়া ১ টেবিল চামচ, জিরা গুঁড়া ১ চা চামচ, ধনে গুঁড়া ১ চা চামচ, রান্নার জন্য সাদা তেল ৪-৫ টেবিল চামচ, গোলমরিচ গুঁড়া ১ চা চামচ, চিনি ১ টেবিল চামচ, টমেটো সস ২ টেবিল চামচ।
প্রণালী : বিফ একটু লম্বা করে কেটে ধুয়ে নিন। হাঁড়িতে বিফ, আদা ও রসুন বাটা, সয়াসস, লবণ, জিরা গুঁড়া, ধনে গুঁড়া, গরমমসলার গুঁড়া, তেল দিয়ে একটু নেড়ে সিদ্ধ হওয়ার মতো পানি দিন। সিদ্ধ হলে একটু কষিয়ে তাতে চিনি টমেটো সস, গোলমরিচ গুঁড়া, কাঁচামরিচ, ক্যাপসিক্যাম দিন। আলতোভাবে নাড়াচাড়া করুন। হয়ে গেলে নামিয়ে পরিবেশন পাত্রে সাজিয়ে পরিবেশন করুন।


আরো সংবাদ




gebze evden eve nakliyat Paykasa buy Instagram likes Paykwik Hesaplı Krediler Hızlı Krediler paykwik bozdurma tubidy