১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভালোবাসা দিবসের উপহার : রঙের ফিচার

-

যত দিন যাচ্ছে, ভালোবাসা দিবসের গুরুত্ব ততই বাড়ছে তরুণদের কাছে। ভালোবাসা দিবসকে কেন্দ্র করে আবর্তিত হয় তাদের নানাবিধ আয়োজন। তবে এসব আয়োজন ছাড়াও যে কাজটি বেশ গুরুত্বপূর্ণ তা হলোÑ উপাহার দেয়া। ভালোবাসা দিবসকে সামনে রেখে গিফট শপগুলোও রকমারি উপহারের সমাবেশ ঘটায়। এগুলো একটু ব্যয়বহুল হলেও বেশ রুচিশীল ও দৃষ্টিনন্দন। অপেক্ষাকৃত কম দামেও বিভিন্ন উপহার পাওয়া যায়। উপহার দেয়ার সময় কাকে দিচ্ছেন, কেমন তার রুচি, কেমন তার পছন্দ এসব বিষয়ে একটু সচেতন হলেই হলো। ঢাকা শহরে রয়েছে স্বনামধন্য কিছু উপহার সামগ্রীর দোকান। এসব দোকান থেকে যাচাই-বাছাই করে কিনতে পারেন পছন্দের উপহারটি। তবে একটু দাম হলেও পরিচিত ব্র্যান্ডের পণ্য কেনাই বুদ্ধিমানের কাজ। বরাবরের মতো এবারো আড়ং ভালোবাসা দিবস উপলক্ষে সেজেছে আকর্ষণীয় সব পণ্যের পসরা নিয়ে। এর মধ্যে রয়েছে নানা রঙের অ্যালুমিনিয়ামের বিভিন্ন পণ্য, চার কোণা প্যাঁচানো শোপিস, ডেকোরেশন মিরর, পাট ও জরির তৈরি পণ্য। এগুলোর দাম ২২০ থেকে ৭০০ টাকার মধ্যে। উপহার হিসেবে নানা রকম শোপিস, জুয়েলারি বক্স, আয়না, ছবির ফ্রেমও বেছে নিতে পারেন। আইস কুলেও পাবেন নানা রকম উপহার সামগ্রী। এগুলোর দাম হাতের নাগালেই।
সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে শোপিস। কাচের তৈরি জোড়া হাঁস, কবুতর। এগুলো পছন্দ করেন প্রায় সবাই। এর দাম ২৫০ থেকে এক হাজার টাকা। এ ছাড়া রয়েছে কৃত্রিম ফুল ও ফুলের গাছ। এগুলো এতটাই নিখুঁতভাবে তৈরি যে, দেখে মনেই হবে না কৃত্রিম। কাঠের খণ্ডে ভালোবাসার বিভিন্ন বাণী লেখা বেশ কিছু শোপিস রয়েছে। দেশের নামী-দামি কারুশিল্পীরা তৈরি করেছেন এগুলো। কাঠের তৈরি এসব শোপিসের দাম ৪০০ থেকে এক হাজার ৫০০ টাকা।
ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালের বিপরীতে আলমাস ও প্রিয় জেনারেল স্টোরেও ভালোবাসা দিবসের নানা রকম উপহার সামগ্রী পাওয়া যাচ্ছে। তবে দুটি দোকানে কথা বলে জানা গেছে, অন্যান্য উৎসবে যেসব উপহার সমাগ্রী বিক্রি হয়, ভালোবাসা দিবসকে সামনে রেখে সেসব সামগ্রীই বেশি বিক্রি হচ্ছে।
নিউমার্কেটের চন্দ্রিমা সুপার মার্কেটেও রয়েছে বেশ কিছু শোপিসের দোকান। এসব দোকান থেকেও আপনি কিনতে পারেন পছন্দের উপহার সামগ্রী। উল্লেখ্য এসব দোকানে উপহার সামগ্রীর দাম তুলনামূলক কম। অনেকেই ভালোবাসা দিবসের উপহার হিসেবে জামাকাপড় পছন্দ করেন। রেডিমেট কাপড়ের জন্য যেতে পারেন আজিজ সুপার মার্কেট, নিউমার্কেট, এলিফ্যান্ট রোডসহ অন্যান্য অভিজাত শপিংমলে। এসব শপিংমলে ৫০০ থেকে দুই হাজার ৫০০ টাকায় পেয়ে যাবেন রুচিসম্মত রেডিমেট পোশাক। যদি একটু বেশি দামের পোশাক গিফট করতে চান, তাহলে যেতে পারেন ইস্টার্ন কিংবা মোতালেব প্লাজায়।
অনেকে মোবাইল সেট গিফট করেন ভালোবাসা দিবসে। ভালো মোবাইল সেটের জন্য ইস্টার্ন ও মোতালেব প্লাজাই হতে পারে আপনার পছন্দের শপিংমল। আর সাশ্রয়ী দামে শাড়ি পেতে যেতে পারেন গাউসিয়া ও চাঁদনি চক মার্কেটে।
ভালোবাসা দিবসে প্রিয়জনকে পাঠাতে পারেন লাল গোলাপের শুভেচ্ছা। একমাত্র ভালোবাসার প্রতীক। তাই প্রথম ফুল পাঠাতে ভুল করবেন না। দ্বিতীয় ভালোবাসার বার্তা পাঠানোর জন্য ইন্টারনেটের যুগেও কার্ডের ভূমিকা কম নয়। প্রতি বছর ভালোবাসা দিবসকে ঘিরে বিভিন্ন হাউজ ভালোবাসার কার্ড তৈরি করে থাকে। ছোট-বড় বিভিন্ন ডিজাইনের কার্ডের পাশাপাশি রয়েছে মিউজিক্যাল কার্ডও। ভালোবাসার উপহার হিসেবে ক্রিস্টালের বিভিন্ন শোপিস ভিন্নমাত্রা যোগ করেছে। রাশিয়ান ক্রিস্টাল গ্যালারিতে বিশেষ করে ভালোবাসা দিবস উপলক্ষে হ্যাপি ভ্যালেন্টাইন লেখা ক্রিস্টাল শোপিস আজকাল বেশ জনপ্রিয়। এ ছাড়া ভালোবাসার প্রতীকসংবলিত নানা ধরনের মগ, ফটো অ্যালবাম, ঘড়ি, বিভিন্ন রকমের ল্যাম্পশেড, লুকিং গ্লাস, মেয়েদের জুয়েলারি বক্স, হার্ট শেফ লকেট, আংটি ও কি-রিং সবার কাছে খুব জনপ্রিয় উপহার।


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল