২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সোনামণির টিফিন বক্স : রান্না বান্না

-

সবজির পরোটা

উপকরণ : বাঁধাকপি কুচি আধাকাপ, গাজর মিহি কুচি আধা কাপ, টমেটো কুচি আধা কাপ, ক্যাপসিকাম কুচি আধা কাপ, পেঁয়াজ কুচি ১ টেবিল চামচ, কাঁচামরিচ কুচি ১ টেবিল চামচ, ধনিয়াপাতা কুচি দেড় টেবিল চামচ, ডিম ১টি, ময়দা ২ কাপ, তেল ভাজার জন্য লবণ পরিমাণমতো।
প্রণালী : সব উপকরণ একত্রে মিশিয়ে পর্যাপ্ত পানি দিয়ে মেখে নিন। পরোটার মতো তৈরি করে নেবেন। একটি ফ্রাইপ্যানে অল্প তেল দিয়ে দুইপাশ সোনালি করে ভেজে নিন।

চিকেন স্যান্ডউইচ

উপকরণ : চিকেন আধা কাপ, আদা-রসুন বাটা ১ টেবিল চামচ, লবণ ১ চা চামচ, মেয়োনিজ আধা কাপ, সাদা গোল মরিচ গুঁড়া ১ চা চামচ, শশা কুচি-আধা কাপ, গাজর কুচি ৩ টেবিল চামচ, পাউরুটি ৬ পিস ও লেটুস পাতা ২টি।
প্রণালী : প্রথমে চিকেন টুকরাগুলোকে আদা-রসুন বাটা ও লবণ দিয়ে সিদ্ধ করে ছিঁড়ে ছিঁড়ে নিন। এরপর এর মধ্যে মেয়োনিজ ও সাদা গোলমরিচ দিয়ে মিশিয়ে নেবেন। মেশানো হলে তার মধ্যে শসা ও গাজর কুচি দিয়ে মিশিয়ে নেবেন।
পাউরুটির চারপাশের অংশ ফেলে দিয়ে তার মাঝখানে পুর দিয়ে ছড়িয়ে তার ওপর আরেকটি পাউরুটি দিয়ে ঢেকে কোনা করে কেটে নেবেন। এরপর লেটুস পাতা দিয়ে সাজাতে হবে।

সবজির বড়া

উপকরণ : বাঁধাকপি কুচি আধা কাপ, গাজর কুচি আধা কাপ, ময়দা ১ কাপ, কনফ্লাওয়ার ১ টেবিল চামচ, পেঁয়াজ কুচি ১ টেবিল চামচ, কাঁচামরিচ কুচি ২টি, ধনিয়াপাতা কুচি ৩ টেবিল চামচ, ডিম ১টি, লবণ স্বাদ অনুসারে এবং তেল ভাজার জন্য।
প্রণালী : সব উপকরণ একসাথে করে পানি দিয়ে মেখে নিন। ঘন মিশ্রণ হবে। একটি ফ্রাইপ্যানে তেল গরম করে তাতে গোল গোল করে এই মিশ্রণ থেকে দিয়ে বড়ার মতো ভেজে তুলুন। বাদামি রঙ হলে নামিয়ে নিন।


আরো সংবাদ



premium cement
গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

সকল