২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নতুন স্বাদে ডেজার্ট

রান্না-বান্না
-

ওটস বরফি

উপকরণ : ওটস আধা কাপ, সুজি আধা কাপ, চিনি আধা কাপ, লবণ সামান্য, দুধ ১ কাপ, ঘি আধা কাপ, বাদাম বাটা আধা কাপ, ফুড কালার সামান্য।
প্রণালী : প্রথমে পাত্রে দুধ ও ঘি দিন। এতে ওটস ও সুজি দিয়ে নাড়–ন। সামান্য ঘন হয়ে এলে এতে চিনি ও বাদাম বাটা দিয়ে দিন। শুকিয়ে ঘন হয়ে এলে এতে ফুড কালার, কিশমিশ ও বাদাম মিশিয়ে একটি গ্রিজ করা ট্রেতে চালুন। বয়ফির আকারে কেটে নিন।

লেয়ারড প্যানাকোটা
উপকরণ : হোয়াইট চকলেট আধা কাপ, দুধ ১ কাপ, চায়না গ্রাস আধা কাপ, স্ট্রবেরি সিরাপ ২ চামচ, চিনি পরিমাণমতো।
প্রণালী : প্রথমে একটি পাত্রে ১ কাপ দুধ নিয়ে গরম করুন। গরম হয়ে এলে এতে চায়না গ্রাস দিয়ে নাড়–ন। ঘন হয়ে এলে এতে হোয়াইট চকলেট মেল্ট করে দিতে হবে। এবার সার্ভিং গ্লাসে ঢেলে ঠাণ্ডা হওয়ার জন্য রাখুন। তার পরে একই প্রক্রিয়াতে স্ট্রবেরি সিরাপ মিশিয়ে পাত্রে সেট করুন। ঠাণ্ডা করে পরিবেশন করুন।

রেড ভেলভেট
চিজ কেক

উপকরণ : ময়দা ১ কাপ, চিনি ১ কাপ, ডিম ২টি, দুধ আধা কাপ, মাখন আধা কাপ, বেকিং পাউডার ১ চা চামচ, ফুড কালার সামান্য, ক্রিম চিজ আধা কাপ, আইসিং সুগার আধা কাপ।
প্রণালী : প্রথমে ডিমের সাদা অংশ দিয়ে ফোম তৈরি করে নিন। এতে আস্তে আস্তে সব শুকনো উপাদান মিশিয়ে বিট করতে থাকুন। এরপর বাটার, ডিমের হলুদ অংশ, দুধ ও ফুড কালার মিশিয়ে ভালোভাবে বিট করুন। মসৃণ মিশ্রণ তৈরি হলে কেক তৈরির মোল্ডে ঢেলে নিন। ১৬০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ২০ মিনিট বেক করে নিন। ঠাণ্ডা হলে ক্রিম চিজের সাথে আইসিং সুগার বিট করে লেয়ারে দিয়ে পরিবেশন করুন।

 


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল