২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সাজ থাকবে দীর্ঘক্ষণ

রূপ কথা
-

আজকাল মেয়েরা নানা কাজে দীর্ঘ সময় বাড়ির বাইরে থাকেন। এর মধ্যে বার বার মেকআপ নেয়ার সময় বা সুযোগ সব সময় থাকে না। কিন্তু মেকআপ দীর্ঘক্ষণ থাকাটাও প্রয়োজন। তাই সেভাবেই প্রস্তুতি নিয়ে বের হতে হয়। কিভাবে প্রস্তুতি নেবেন আর দীর্ঘক্ষণ আপনার মেকআপ কিভাবে ঠিক থাকবে সে বিষয়ে কিছু টিপস।
হ যদি আপনার মেকআপ দীর্ঘক্ষণ ঠিক রাখতে চান তাহলে মেকআপ করার আগে মুখে বরফ ঘষে নিন। ত্বক ভালোমতো পরিষ্কার করে একটি পরিষ্কার পাতলা কাপড়ে বরফ পেঁচিয়ে ত্বকের যেখানে মেকআপ করবেন, সেখানে ১০ মিনিট ধরে বরফ ঘষে নিন। বরফ ঘষা শেষ হলে ত্বক মুছে নিয়ে মেকআপ করুন। এতে মেকআপ অনেকক্ষণ ঠিক থাকবে।
হ গরমের সময় ওয়াটার প্রুফ প্রসাধনী উপযোগী। গরমে ঘেমে গেলে মেকআপ নষ্ট হয়ে যায়। মেকআপের প্রসাধনী ওয়াটার প্রুফ হলে তা ঘামে নষ্ট হয় না।
হ সব সময় ফাউন্ডেশন ব্যবহার করা থেকে বিরত থাকুন। ফাউন্ডেশন বাদ দিয়ে শুধু কনসিলার ব্যবহার করে মেকআপ করুন। কারণ, বেশির ভাগ সময় খুব দ্রুত ফাউন্ডেশন গরমে গলতে শুরু করে মেকআপ নষ্ট করে ফেলে। নিতান্তই ফাউন্ডেশন ব্যবহার করতে হলে পাউডার ফাউন্ডেশন ব্যবহার করতে পারেন।
হ ত্বকের তেলতেলে ভাব ও ঘাম মুছে ফেলতে ক্লেনজিন প্যাড ব্যাগে রাখুন।
হ অফিসের ড্রয়ারে সুগন্ধি ওয়েট টিস্যু সব সময় রাখুন। ত্বক পরিষ্কার রাখতে ভালো কাজ করবে।
হ প্রথমে টিস্যু দিয়ে মুখ মুছে ফেলুন। এতে ঘাম ও তেলাভাব কমে যাবে। তারপর কমপ্যাক্ট পাউডার লাগান।
হ লাঞ্চের পর লিপস্টিক টাচআপ করতে চাইলে টিস্যু দিয়ে লিপস্টিক মুছে নিয়ে ঠোঁটে পাউডার লাগান। কিছুক্ষণ পর আবার লিপস্টিক লাগান।
হ মেকআপ করার আগে অ্যাস্ট্রিনজেন্ট লোশন দিয়ে মুখ পরিষ্কার করুন।
হ ওয়াটার প্রুফ ফাউন্ডেশন লাগান খুব হালকা করে তার পর ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। মুখ কালো হবে না।
হ গরমের দিনে খুব ঘাম হয়। সুতরাং মেকআপ করার আগে সারা মুখ ও গলায় ওয়াটার প্রুফ অ্যাস্ট্রিনজেন্ট লোশন লাগান। তারপর মেকআপ করুন।
হ ছোট আয়না, ব্রাশ, চিরুনি, বডি স্প্রে, সানস্ক্রিন লোশন সাথে রাখুন।
হ খুব বেশি কড়া কেমিক্যাল দেয়া টোনার ব্যবহার না করাই ভালো। গোলাপজল মেশানো পানি টোনার হিসেবে ব্যবহার করলে ভালো হয়। টোনিং করার পর ময়েশ্চারাইজ করুন।
হ মেকআপ করার আগে মুখের ত্বক পরিষ্কার করে ময়েশ্চারাইজ করে নিন। এতে মেকআপটি ত্বকে ভালোভাবে বসবে।
হ আজকাল লং লাস্টিং প্রসাধনী পাওয়া যায়। এগুলো ব্যবহার করুন।


আরো সংবাদ



premium cement