২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বাজল বিয়ের সানাই

-

বিশেষ আয়োজন
বিয়ের অনুষ্ঠানের মধ্যমণি কনে। রূপ বিশেষজ্ঞদের হাতের ছোঁয়ায় প্রতিটি কনে হয়ে উঠে অপরূপা। কনের সাজের বিস্তারিত জানাচ্ছে পারসোনার নির্বাহী পরিচালক নুজহাত খান


বিয়ের কনের সাজ হতে হবে মোহনীয়। মেকআপ ম্যাজিশিয়ানদের জাদুকরী মন্ত্রে কনের মুখের ক্যানভাসে ফুটে ওঠে হাজারো আলোর রোশনাই। একদম সাবেকি, না তার সাথে ব্লেন্ড করবেন কনটেম্পরারি টাচÑ তার দায়ভার ছেড়ে দিন বিশেষজ্ঞদের ওপর। সাথে যোগ হোক কনের নিজস্ব আস্বাদন। নতুন জীবনের সূচনালগ্নে, উৎসবের প্রতিটি আয়োজনে কনে সেজে উঠুক নতুনরূপে।
আসা যাক কনের সাজে। কম করে হলেও চার থেকে পাঁচটা উৎসবের আয়োজন থাকে বিয়েকে ঘিরে। মধ্যমণি বর-কনে। বরের সাজ নিয়ে হ্যাপা নেই; কিন্তু কনের সাজের দিকে চোখ থাকে আগত অতিথিদের কমবেশি সবার। তাই কনের সাজ থাকতে হবে একদম অন পয়েন্ট। আগে তো মেকআপ এক্সপার্টদের ভরসাতেই ছেড়ে দেয়া হতো বিয়ের সাজ; কিন্তু এখন চিত্র ভিন্ন। কনেরা অনেক সচেতন সাজের ব্যাপারে। সনাতন থেকে সেলিব্রেটি ইন্সপায়ারডÑ সবই থাকে কনের সাজের অনুপ্রেরণায়। মেকআপ এক্সপার্টদের সাথে বসে অনেক কনেই আগে থেকে ঠিক করে নেন ব্রাইডাল লুক। আর যেহেতু অনেক আয়োজন থাকে, তাই ভিন্ন ভিন্ন সাজে নিজেকে উপস্থাপনের সুযোগ মিলে যায় কনেদের।


হলুদ বা মেহেদি
বিয়ের দিনের মতো এত ভারী সাজের প্রয়োজন নেই এই উৎসবগুলোতে, বরং সাজে থাকুক স্বতঃস্ফূর্ত স্বাভাবিক সৌন্দর্য। এ সময় নতুন শাড়িতে, তেল-হলুদ-মেহেদির ছোঁয়া আর ফুলের গয়নায় এমনিতেই আলাদা মাধুর্য্য তৈরি হয় কনের সৌন্দর্যে। এমনভাবে সাজা চাই যেন স্বাভাবিক সেই সলাজ সৌন্দর্য ঢাকা না পড়ে যায়। বোহিমিয়ান ভাইবে সেজে উঠতে পারেন কনেরা। চোখের সাজে সে ক্ষেত্রে প্রাধান্য পাবে মেটালিক টোনের শেডগুলো। হালকা স্মোকিও করে নিতে পারেন। সাথে আইলাইনারের টান আর গাঢ় মাশকারার ছোঁয়ায় চোখটা যেন জীবন্ত দেখায়। হাইলাইটারের পাশাপাশি ব্রোঞ্জারেরও ব্যবহার চাই প্রয়োজনমাফিক। আর গালে চাই ব্লাশানের ছোঁয়া। যেহেতু চোখকেই বেশি প্রাধান্য দেয়া হয়, এ ধরনের সাজে ঠোঁটে থাকুক লিপস্টিকের আলতো আদুরে রঙগুলোÑ পিঙ্ক, পিচ যেমনটা পছন্দ। তবে যাদের গাঢ় রঙে স্বাচ্ছন্দ্য তারা বেছে নিতে পারেন ফুশিয়া, ইউনিকর্ন রেডের মতো রঙগুলোর গাঢ় শেড। আর হেয়ারস্টাইল হওয়া চাই মেসি ওয়েভি। খোলা রাখতে পারেন। চলতে পারে বিনুনি। হালকা হাত খোঁপাতেও ঘরোয়া লাবণ্য ফুটে উঠবে। সাথে জুড়ে দিন ফুল। তৈরি আপনি উৎসবের জন্য।

বিয়ে

বিয়ের কনে সনাতনেই বেশি সুন্দর। চোখে ঘন টানা কাজল, ব্লাশঅনের ছোঁয়ায় আনন্দে রাঙা মুখশ্রী আর গাঢ় লাল লিপস্টিকে লাজুক হাসিÑ তবেই না সে বিয়ের কনে। তবে খুব বেশি অতিরঞ্জিত যেন না হয়ে যায় সব কিছু। উজ্জ্বল লাল বেনারসিতে নানান ডিজাইনের আঁকিবুঁকিতে যেসব রঙ উঁকি দেয়, তা উঠে আসতে পারে চোখের সাজে। নইলে সোনালি-ঘেঁষা শিমারি আই মেকআপও মন্দ দেখাবে না। বেজটা একটু ভারী হয়ে থাকে বিয়ের মেকআপের, তবে যতটা সম্ভব হালকা হলেই ভালো। দাগ ছোপ আর খুঁতগুলো ঢেকে গেলেই চলবে। খুব বেশি কনট্যুরিংয়ে অনেক কনের চেহারায় কাঠিন্য ফুটে ওঠে। সেটি যেন না হয়। হাইলাইটারের ব্যবহারও করা চাই বুঝেশুনে। ব্লাশানও মাস্ট। সাথে লালের যেকোনো শেডে সাজুক ঠোঁট। ত্বকরঙটা বুঝে। কপালে লাল টিপ আর মাথায় ফুল জড়ানো ভরাট খোঁপায় সালংকারা কনে। এককথায় বাঙালি কনের সব থেকে সুন্দর সাজ। আধুনিকভাবে তো যেকোনো দিনই সাজা যায়; কিন্তু বিয়ের এই বিশেষ সাজে যেকোনো কনে হয়ে ওঠেন অতুলনীয়, অনন্য।


রিসেপশন

এই উৎসবের লুকটা একটু ফ্যাশনেবল হতেই পারে। মডার্ন ড্রেপিং আর হালকা গয়নার সাথে কনটেম্পরারি সাজে সেজে ওঠাই যায় বিয়ের এই একটি অনুষ্ঠানে। শিশিরসিক্ত ভাব তৈরি হতে পারে মেকআপ বেইজে। সাথে হাইলাইট করা চাই চেহারার উঁচু অংশগুলো। এতে উৎসবের রোশনাই ছড়িয়ে পড়বে মুখশ্রীতেও। চোখের সাজটা থাকুক স্তিমিত। হালকা বাদামি, পেল পিঙ্কের মতো রঙগুলো থাকতে পারে পছন্দের শীর্ষে। মিনিমাল এই মেকআপ লুকে সফট স্মোকি আইও মন্দ দেখাবে না। ব্রোঞ্জার, হাইলাইটার আর ব্লাশঅনও থাকুক সাজে। কিন্তু সাটল ভাব যেন নষ্ট না হয়ে যায়, খেয়াল রাখা চাই। ঠোঁটেও থাকুক হালকা রঙের ছোঁয়া। হেয়ারস্টাইলিংয়ের ক্ষেত্রে রিসেপশনের জন্য অনেক কনেই ক্রিম্প করে নেন চুল। সে ক্ষেত্রে হাফ আপ হাফ ডাউন কোনো হেয়ারস্টাইল করে নিলে কিন্তু চমৎকার দেখাবে। এ ছাড়া সাইড পার্ট করে চুল হালকা ওয়েভও তৈরি করে নিতে পারেন। রিসেপশনে নজরকাড়া লুকের জন্য। কারণ, সাবেকির পাশাপাশি ট্রেন্ডি বধূও যে যথেষ্ট আকর্ষণীয়।


আরো সংবাদ



premium cement
গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক

সকল